বৃহস্পতিবার থেকে ট্রেন চলাচলের সংখ্যা বাড়ল দক্ষিণ-পূর্ব রেলে। ৯৫ টি ট্রেনের বদলে ১৪৬ টি ট্রেন চলবে বৃহস্পতিবার থেকে। মূলত এই বাড়তি ট্রেন  অফিসটাইমের জন্য দেওয়া হয়েছে। এদিকে বৃহস্পতিবারেই ট্রেড ইউনিয়নদের ডাকে দেশজুড়ে বনধ।বাংলায় বামেদের ডাকা ধর্মঘটের জেরে দফায় দফায় ট্রেন অবরোধ বিভিন্ন জায়গায়। 

আরও পড়ুন, শীতে কলকাতায় ঘোরার সেরা জায়গা, কমলালেবু খেতে খেতে বেড়িয়ে আসুন এই ঠিকানায়

 

 

আরও পড়ুন, 'ইশকওয়ালা ফুড', শীতে মুড বদলাতে এখনই বেরিয়ে পড়ুন, রইল কলকাতার সেরা রেস্তোরার হদিশ

 

ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে ট্রেন চলাচলের সংখ্যা বেড়ে  ৯৫ টি ট্রেনের বদলে ১৪৬ টি ট্রেন চলবে বৃহস্পতিবার থেকে।মূলত এই বাড়তি ট্রেন সকাল এবং বিকেলের অফিসটাইমের জন্য দেওয়া হয়েছে। খড়গপুর, মেদিনীপুর শাখায় যাত্রী সংখ্য়া অত্যাধিক হারে বেড়েছে। ট্রেনের চাহিদা রয়েছে। তাই ধীরে ধীরে ট্রেনের সংখ্য়া বাড়ানো হল। প্রতিনিয়ত রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করছে রেল। প্রয়োজনে এই শাখায় আরও ট্রেন বাড়ানো হতে পারে। প্রসঙ্গত, দক্ষিণ-পূর্ব রেল প্রথমেই সিদ্ধান্ত নিয়েছিল ৪০ জোড়া অর্থাৎ ৮০ টি ট্রেন চালাবে তারা। হাওড়া থেকে খড়গপুর, মেদিনীপুর, পাঁশকুড়া, আমতা শাখায় শুরু হয়ে লোকাল ট্রেন পরিষেবা। এছাড়া শালিমার, সাঁতরাগাছি, দিঘা থেকেও চালানো হচ্ছে বেশ কয়েকটি লোকাল। যাত্রী সংখ্যা বেড়েছে তাই ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল

 

 

 

আরও পড়ুন, বামেদের ডাকা ধর্মঘটে দফায় দফায় ট্রেন অবরোধ, চরম ভোগান্তির মুখে নিত্যযাত্রীরা


বৃহস্পতিবার ধর্মঘটের জেরে দফায় দফায় ট্রেন অবরোধ বিভিন্ন জায়গায় 
 

অপরদিকে, বৃহস্পতিবার বাংলায় বামেদের ডাকা ধর্মঘটের জেরে দফায় দফায় ট্রেন অবরোধ বিভিন্ন জায়গায়। এর ফলে বিপর্যস্ত লোকাল ট্রেন পরিষেবা। পূর্ব রেল সূত্রে খবর, শিয়ালদা দক্ষিণ শিয়ালদা মেন এবং হাওড়া ডিভিশনে দফায় দফায় ট্রেন অবরোধ হয়েছে। একেবারে সকালের দিকে শিয়ালদা দক্ষিণ শাখা লক্ষীকান্তপুর শাখায় অবরোধ করেন বিক্ষোভকারীরা।   এছাড়া, শিয়ালদা লক্ষীকান্তপুর শাখার দক্ষিণ বারাসাত রেল স্টেশনে সকালে অবরোধ করেন বিক্ষোভকারীরা। এর ফলে ব্যাহত হয় লোকাল ট্রেন পরিষেবা।   শহরতলির পাশাপাশি শহরের মধ্যে ঢাকুরিয়া স্টেশনে রেল অবরোধ হয়। অন্যদিকে শিয়ালদা মেনে শিয়ালদা নৈহাটী শাখার ব্যারাকপুর স্টেশন অবরোধ করেন সমর্থনকারীরা। অবরোধ হয় দমদম ক্যান্টনমেন্ট, বেলঘড়িয়া, ঘোলা, ইছাপুর, পলতা সহ একাধিক রেল স্টেশনে। হাওড়া ডিভিশনে হাওড়া ব্যান্ডেল শাখা ব্যান্ডেল, শ্রীরামপুর স্টেশনে অবরোধ করে বিক্ষোভকারীরা। সকালে অবরোধ হয় হাওড়া তারকেশ্বর শাখার নালিকুল রেলস্টেশনে। দফায় দফায় এই অবরোধের ফলে চূড়ান্ত সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।