শুভজিৎ পুততুণ্ড, বারাসত-রাতের অন্ধকারে কার্যত ফিল্মি কায়দায় ধান চুরির চেষ্টা। দাঁড়িয়ে থাকা একটি লরি থেকে ধান নামিয়ে অন্য গাড়িতে তুলে চম্পট দিয়েছিল দুষ্কৃতীরা। কিন্তু গ্রামবাসীদের তৎপরতায় চোরেদের সেই চেষ্টা বিফলে যায়। গ্রামবাসীরা চোরেদের ধাওয়া করে উদ্ধার করে গাড়ি ভর্তি ধান। ঘটনার জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য।

আরও পড়ুন-অন্ধকারে কাঁটাতার পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টা, সীমান্তে গ্রেফতার শিশু সহ ২১ জন মহিলা

ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার হাড়োয়া থানা এলাকায়। জানাগেছে, মঙ্গলবার রাতে হাড়োয়া গ্রাম পঞ্চায়েতের জ্যাঙালআটি গ্রামে একশো কুড়ি বস্তা ধান বোঝাই করা ছিল একটি লরিতে। রাতের সময় ওই লরির চালক ঘুমোচ্ছিলেন। সেই সুযোগে চারজন দুষ্কৃতী ওই লরি থেকে ধান বস্তা নামিয়ে অন্য একটি গাড়িতে তুলে নেয়। তারপর সেখান থেকে চম্পট দেয়। বিষয়টি জানাজানি হতেই ওই চোরেদের পিছু নেন গ্রামবাসীরা। কিছুটা দূরে ধান সহ চোরেদের আটক করে পুলিশ। গাড়িতে থাকা চার জনের মধ্যে দুজন পালিয়ে যায়। বাকি দুজনে হাতেনাতে ধরে ফেলে গ্রামবাসীরা।
 

আরও পড়ুন-বিজেপির সভায় যেতে বাধা তৃণমূলের, উত্তপ্ত বোলপুর-সাঁইথিয়া, বাস ভাঙচুর-গুলিবিদ্ধ এক বিজেপি কর্মী

ধৃত দুই চোরকে একটি ঘরের মধ্যে আটকে রাখে গ্রামবাসীরা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্তদের গ্রেফতার করতে গেলে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। তাঁদের বিক্ষোভের জেরে সেখান থেকে চলে আসে পুলিশ। গ্রামবাসীদের অভিযোগ, পুলিশের নিষ্ক্রিয়তায় চোর-ডাকাতরা প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়ায়। রাতের সময় ঠিকভাবে কর্তব্য পালন করছে পুলিশ। অভিযুক্তদের গ্রেফতার না করেই ঘটনাস্থল থেকে চলে যায় পুলিশ।