কৌশিক সেন, রায়গঞ্জ:  মর্মান্তিক! বিশ্ব নবি দিবসের মিছিলে যোগ দিয়ে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে প্রাণ গেল দু'জনের। গুরুতর আহত হলেন ১৫ জন। আশঙ্কাজনক হাসপাতালে ভর্তি ৫ জন। শুক্রবার দুর্ঘটনা ঘটল উত্তর দিনাজপুরের ইসলামপুর শহরে।

আরও পড়ুন: পাওনা টাকা নিয়ে বচসার জের,ধারালো অস্ত্রের কোপে মৃত্যু হল এক ব্যক্তির

একদিকে লক্ষ্মীপুজো, অন্যদিকে হজরত মহম্মদের জন্মদিন বা বিশ্ব নবি দিবস। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন প্রান্তে উৎসবে মেতে উঠেছেন হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। শুক্রবার দুপুরে ইসলামপুর শহরে স্থানীয় মুসলিম সম্প্রদায়ের মানুষের একটি মিছিল বের করেন। রঙ-বেরঙ্গের ঝান্ডা নিয়ে লরিতে চেপে শহর পরিক্রমা বেরিয়েছিলেন অনেকেই। ৩১ নম্বর জাতীয় সড়কে বাইপাস রাস্তা ধরে মিছিল যখন স্থানীয় শিয়ালতোর এলাকায় পৌঁছয়, তখনই ঘটে দুর্ঘটনা। 

আরও পড়ুন: মনীশ শুক্লা হত্যাকাণ্ডে বড় মোড়, পঞ্জাব থেকে ৩ শার্প শুটারকে গ্রেফতার করল CID

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তায় উপরে থাকা বিদ্যুতের তারে সংস্পর্শে চলে আসে ঝাণ্ডার বাঁশের একাংশ। লরিতে যাঁরা ছিলেন, তাঁদের অনেকে প্রায় সঙ্গে সঙ্গেই বিদ্যুৎপৃষ্ঠ হন। আগুন ঝলসে গিয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান দু'জন। আহত হন কমপক্ষে ১৫ জন। খবর পেয়ে ঘটনাস্থলে  পৌঁছন দমকল ও বিদ্যুৎ দপ্তরের কর্মীরা। এলাকায় যান রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানি ও পুলিশের পদস্থ আধিকারিকরা। আহতদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় ইসলামপুর মহকুমা হাসপাতালে। অবস্থা আশঙ্কাজনক হওয়ার পাঁচজনকে পরে স্থানান্তরিত করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। কীভাবে দুর্ঘটনা ঘটল? তা খতিয়ে দেখছে পুলিশ।