অনিশ্চিত জীবনের সন্ধানে! গঙ্গার জলে প্ল্যাস্টিকের ভেলায় ভেসে এল সদ্যোজাত শিশু কন্যা

| Oct 07 2022, 06:29 PM IST

অনিশ্চিত জীবনের সন্ধানে! গঙ্গার জলে প্ল্যাস্টিকের ভেলায় ভেসে এল সদ্যোজাত শিশু কন্যা

সংক্ষিপ্ত

দুর্গা প্রতিমা বিসর্জন হচ্ছে। কৈলাসে ফিরছেন উমা। সেই সময় নদীর জলে ভেসে এলো অজ্ঞাত পরিচয় এক শিশু কন্যা। কে বা কারা ওই শিশু কন্যা কে নদীর জলে ফেলে দিয়েছে তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। তবে সদ্যোজাত শিশুকন্যাকে ঘিরে প্রবল আগ্রহ তৈরি হয় মালদহের রতুয়া থানার বিলাইমারি এলাকায়

দুর্গা প্রতিমা বিসর্জন হচ্ছে। কৈলাসে ফিরছেন উমা। সেই সময় নদীর জলে ভেসে এলো অজ্ঞাত পরিচয় এক শিশু কন্যা। কে বা কারা ওই শিশু কন্যা কে নদীর জলে ফেলে দিয়েছে তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। তবে সদ্যোজাত শিশুকন্যাকে ঘিরে প্রবল আগ্রহ তৈরি হয় মালদহের রতুয়া থানার বিলাইমারি এলাকায় । গঙ্গা নদী থেকে ভেসে আসা এক কন্যা শিশুকে উদ্ধার করল স্থানীয় মানুষজন ও পুলিশ প্রশাসন। শিশুটিতে তুলে দেওয়া হয় চাইল্ড লাইনের হাতে। 

শিশুটি একটি প্লাস্টিকের ভেলায় করে নদী দিয়ে ভেসে যাচ্ছিল । তখন স্থানীয়দের নজরে আসলে তড়িঘড়ি শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির পরিচয় সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ঘটনার খবর পেয়ে রতুয়া থানার পুলিশ এসে চাইল্ড লাইনকে খবর দেয় এবং শিশুটিকে তাদের হেফাজতে তুলে দেয়। কি ভাবে এই শিশুটি নদীতে ভেসে আসলো বা কারাই এই কান্ড ঘটিয়েছে তা তদন্ত করছে রতুয়া থানার পুলিশ প্রশাসন। গোটা ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Subscribe to get breaking news alerts

 আমাদের সমাজে নারী শক্তিকে মাতৃ শক্তি দেবী রূপে পূজা করা হয়। কিন্তু সত্যিই কি এই সমাজ বদলেছে? কন্যা সন্তানকে কি এখনো সকলে মন থেকে গ্রহণ করতে পারছে? এই ঘটনা ফের সেই প্রশ্ন গুলো তুলে দিলো। পাশাপাশি এই ঘটনায় প্রশ্ন উঠছে শিশুটির জন্মদাত্রীর ভূমিকা নিয়ে। স্থানীয়দের প্রশ্ন একজন মা কি করে তাঁর সন্তানতে ১০ মাস ধরে গর্ভে লালন পালন করে জলে ভাসিয়ে দিতে পারে? পাশাপাশি সন্তানের বায়োলজিক্যাল বাবার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। তাঁদের কথায় শিশুটিকে যখন স্বীকার করার ক্ষমতা নেই মা বা বাবার তখন কেনই বা তাকে পৃথিবীতে আনা! একটি অসহায় জীবন দেওয়া! সদ্যোজাত শিশু কন্যার জীবন এখন অনিশ্চয়তায় ভরা। 

রিয়েল হিরো মানিক মহম্মদ, দুর্গা বিসর্জনে মৃত্যুর মুখ থেকে ফেরালেন ১০ জনকে

বন্দে ভারত ট্রেনে ধাক্কা, মহিষের মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের রেল পুলিশের

কোজাগরি পূর্নিমার রাতে চাঁদের আলোয় রাখুন একবাটি পায়েস, আর্থিক বাধা কাটাতে ৫টি টোটকা