শনিবার থেকেই বাড়তে থাকে শহর কলকাতার তাপমাত্রা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বৃদ্ধি পায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকাতে। পশ্চিমী ঝঞ্ঝার কবলে পড়ে এক ধাক্কায় কমল তাপমাত্রার পারদ। তার জেরেই উত্তরের হাওয়া প্রবেশ করতে পারছে না। এই পশ্চিমী ঝঞ্ঝার কারণের বৃষ্টিপাতের সম্ভাবনা রাজ্যের একাধিক জেলাতে। উত্তরের দার্জিলিং সহ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার অঞ্চলে বৃষ্টির পুর্বাভাসের কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে। 

দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকাতের বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও কলকাতাতে বৃষ্টিপাত হবে না বলেই জানানো হয়েছে। আগামী কয়েকদিনে তাপমাত্রার পারদ আরও বৃদ্ধি পাবে কলকাতাতে। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি । শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৩৭ থেকে ৯৮ শতাংশ।

এর পাশাপাশি আরও আবহাওয়া দফতর থেকে আরও জানানো হয়েছে যে, উত্তরে আগামী কয়েকদিনে তুষার পাতের সম্ভাবনা রয়েছে। তুষারপাত হতে পারে সিকিমের বেশ কিছু এলাকাতে। পাশাপাশি ঘন কুয়াশাতে আচ্ছন্ন থাকবে পাহাড়ি এলাকা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে পুরুলিয়া, ঝাড়গ্রাম ও বীরভূমেও।