কালো টাকা সাদা করার উপায় কি লটারি? খতিয়ে দেখতে বোলপুরের লটারি দোকানে হানা সিবিআই-এর

| Nov 04 2022, 04:07 PM IST

Anubrata Mondal

সংক্ষিপ্ত

চলতি বছরের জানুয়ারি মাসে এই লটারি সংস্থার ওয়েবসাইটে এক কোটি টাকার বিজেতা হিসেবে নাম উঠে আসে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের। কেষ্টর লটারি জেতা নিয়ে বিস্তর জলঘোলা হলেও হেয়ালি কাটেনি।

চলতি বছরের শুরুতেই হাতে এসেছিল বাম্পার প্রাইজ। এক কোটি টাকার লটারির বিজেতা হিসেবে নাম ছিল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নাম। এবার গোরু পাচার কাণ্ডের তদন্তে ফের একবারে উঠে এল অনুব্রতর লটারি জেতার প্রসঙ্গ। নিছকই ভাগ্যের খেলা নাকি আদতে কালো টাকা সাদা করার কৌশল। সিবিআই-এর আতস কাচের তলায় বোলপুরের নামজাদা লটারি সংস্থা। গোটা ঘটনার তদন্তে শুক্রবার বোলপুরের গাঙ্গুলি লটারি নামে একটি লটারির দোকানে হানা দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

লটারি কাটলেই হাতে বাম্পার প্রাইজ। রোজই মেলে সুখবর। কোটি টাকা পর্যন্ত জিতেছেন অনেকে। বেশ কিছুদিন ধরেই চর্চার কেন্দ্রবিন্দুতে ছিল এই লটারি। চলতি বছরের জানুয়ারি মাসে এই লটারি সংস্থার ওয়েবসাইটে এক কোটি টাকার বিজেতা হিসেবে নাম উঠে আসে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের। কেষ্টর লটারি জেতা নিয়ে বিস্তর জলঘোলা হলেও হেয়ালি কাটেনি। এরপর ফের একবার কোটি টাকার লটারি জেতেন তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তর স্ত্রী রুচিরা গুপ্ত। এরপরই ডিয়ার লটারি প্রসঙ্গে তোপ দেগেছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর কথায় 'ডিয়ার লটারি আদতে ভাইপো লটারি।' ঘটনার পরই সিবিআই-এর সন্দেহের তালিকায় আগে এই লটারি সংস্থা। জোরকদমে শুরু হয় তদন্তও।

Subscribe to get breaking news alerts

গত মঙ্গলবার গোরুপাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদ করা জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়। একই সপ্তাহের শুক্রবার বোলপুরের গাঙ্গুলি লটারি দোকানে পৌঁছয় সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, তদন্তকারীদের সন্দেহ এই লটারির মাধ্যমে গোরুপাচারের মোতা অঙ্কের কালো টাকা সাদা করা হত। মঙ্গলবার এই প্রসঙ্গে লটারি এজেন্টকে জেরাও করা হয়। অনুব্রত মণ্ডল আদৌ নিজে গিয়ে লটারির টিকিট কেটেছিলেন নাকি অন্য কারোর মাধ্যমে টিকিট কেটেছিলেন সেবিষয়ও জানতে চাওয়া হয়।

শুক্রবার সকালে গোতা ঘটনাটি খতিয়ে দেখতে সোজা বোলপুরের লটারি দোকানে পৌঁছয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। সূত্রের খবর সিবিআই-এর তরফে নোটিশ দেওয়া হয়েছে। অনুব্রত মণ্ডলের লটারি সংক্রান্ত যাবতীয় নথি যত দ্রুত সম্ভব সিবিআই এর অস্থায়ী ক্যাম্পে পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে। প্রয়োজনে ফের লটারি দোকানের কর্মীকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও সূত্র মারফত খবর।

আরও পড়ুন - 

আগের টেটে ৮২ নম্বর পেলেই বসা যাবে আসন্ন টেট পরীক্ষায়, লক্ষাধিক প্রার্থীকে বড় সুযোগ দিল কলকাতা হাইকোর্ট

স্বাভাবিকের চেয়ে নিম্নমুখীই রয়েছে তাপমাত্রার পারদ, এখনই কি শীত এসে গেল বাংলায়?

তরুণীকে চাকরি দেওয়ার বিনিময়ে শারীরিক সম্পর্কের টোপ! অভিষেকের হস্তক্ষেপে তৃণমূলের পুরপ্রধানকে কড়া শাস্তি