পঞ্চায়েত নির্বাচনের আগে কি অন্য কোনও 'খেলা হবে' দেবাংশুর, যুব তৃণমূল থেকে বাদ পড়ায় ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা

| Nov 30 2022, 09:26 PM IST

Debangshu bhattacharya

সংক্ষিপ্ত

যুব তৃণমূলের কমিটিতে নাম নেই দেবাংশুর ভট্টাচার্যের। বাদ পড়ার পরই ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে। পরে ফেসবুক পোস্ট মুছলেও মুখ খোলেননি দেবাংশু।

তৃণমূল কংগ্রেসের যুব কমিটিতে নাম নেই দুই বারের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্যের। অন্যদিকে এবারও যুবর সভানেত্রীর পদে রয়েছেন সায়নী ঘোষ। তবে যুব তৃণমূলের সাংগঠনিক দায়িত্ব থেকে বাদ পড়ার পরই দেবাংশু ভাট্টাচার্যের ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে। কারণ তিনি সোশ্যাল মিডিয়ায় 'চাকরি' ছাড়ার স্টেটাস দিয়েছিলেন। পরে অবশ্য তা মুছেও একটি মন খারাপের ইমোজি পোস্ট করে দেন।  বিষয়টি নিয়ে মুখে কিছুই বলছেন না তিনি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের ধারনা যুব তৃণমূল থেকে বাদ পড়ায় রীতিমত অভিমানি দেবাংশু। বর্তমানে তিনি শুধুই দলের মুখপাত্রের দায়িত্বে রয়েছেন।  তৃণমূলের একাংশের মতে দেবাংশুর জন্য বড় কিছু বা ভাল কিছু অপেক্ষা করে আছে। তবে তার উত্তর এখনও পাওয়া যায়নি ঘাসফুল শিবির থেকে।

দেবাংশু ভট্টাচার্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তাঁর 'খেলা হবে'স্লোগানই তৃণমূল কংগ্রেসের প্রচারের সুর বেঁধে দিয়েছিল। এই স্লোগান বাংলা ছাড়িয়ে পৌঁছে গিয়েছিল দেশের আর বেশ কয়েকটি রাজ্যে। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও মুখে একাধিকবার শোলা গেছে 'খেলা হবে'স্লোগান। যা রীতিমত হৃদকম্প বাড়িয়ে দিয়েছি বিজেপির। স্লোগানের তীব্র সমালোচনা করেছিল গেরুয়া শিবির।  দেবাংশু একবারের জন্য পিছিয়ে আসেননি। তৃণমূল কংগ্রেসের আইটি সেলেরও দায়িত্বে রয়েছে দেবাংশু। কিন্তু যুব তৃণমূল বাদ পড়া আর এখনই দলের মূল সংগঠনে যাওয়ার কোনও বিষয় নেই। তাই দেবাংশুর ছড়া ছাড়ার জল্পনা তুঙ্গে। যদিও এখনও দেবাংশু কিছুই বলেননি।

Subscribe to get breaking news alerts

পঞ্চায়েত নির্বাচন আসন্ন। অনেকেই মনে করছেন সেখানে কোনও বড় দায়িত্ব দেওয়া হতে পারে দেবাংশুকে। যদিও দল এখনও নীরব। ২০২১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেস তাঁকে প্রচারকের দায়িত্ব দিয়েছিল। জাতীয় মিডিয়াগুলিতেই স্থান করে নিয়েছিলেন দেবাংশু। অনেকেই মনে করেছিল তাঁকে টিকিট দেওয়া হবে। কিন্তু দলের পক্ষ থেকে সেই সময়ই জানিয়ে দেওয়া হয়েছিল দেবাংশুর ২৫ বছর পূর্ণ হয়নি। আর সেই কারণেই তাঁকে প্রার্থী করা হয়নি।

এদিন যুব তৃণমূলের কনমিটি প্রকাশ করা হয়েছে। ১৬ জনের কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে দেবাংশুকে। কিন্তু তাঁকে কী কারণে বাদ দেওয়া হয়েছে তাও খোলসা করেনি দল। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্টি তালিকায় নাম রয়েছে দেবাংশুর- তেমনই গুঞ্জন তৃণমূলের অন্দরে। তাই রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান বড় কোনও পদ দেওয়া হতে পারে দেবাংশুকে ভট্টাচার্যকে।

আরও পড়ুনঃ

ট্যাংরা মাছের ঝোল দিয়ে গ্রামের মহিলাদের মাঝে বসে ভাত খেলেন মমতা, স্কুলে গিয়ে পড়ুয়াদের চকোলেট বিলি মুখ্যমন্ত্রীর

ইছামতীর বুকে লঞ্চে ভ্রমণ মমতার, জেলা সফরে সম্পূর্ণ অন্য মেজাজে দেখা গেল মুখ্যমন্ত্রীকে

ক্লাসের মধ্যে ছাত্রকে কাসাভের সঙ্গে তুলনা করে বিপাকে অধ্যাপক, দেখুন ছাত্র কীভাবে প্রতিবাদ জানাল