ইছামতীর বুকে লঞ্চে ভ্রমণ মমতার, জেলা সফরে সম্পূর্ণ অন্য মেজাজে দেখা গেল মুখ্যমন্ত্রীকে

| Nov 30 2022, 04:08 PM IST

mamata banerjee

সংক্ষিপ্ত

তিন দিনের জেলা সফরে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সফরের দ্বিতীয় দিন। ছিলেন বাংলাদেশ সীমান্তের ছোট্ট শহর টাকিকে। সেখানেই কথা বলেন স্থানীয়দের সঙ্গে।

 

জেলা সফরে রয়েছেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুন্দরবন সফরের দ্বিতীয় দিনে বুধবার টকি হয়ে সজনেখালি যাওয়ার কথা তাঁর। কিন্তু এদিন সকালে টাকিতেই ইছামতী নদীবক্ষে দীর্ঘ সময় কাটান। ইছামতী নদীতে লঞ্চে ভ্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। চালকের পাশে বসে কিছুক্ষণ তিনি লঞ্চও চালান। এই সফরে সম্পূর্ণ অন্য মেজাজে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে এদিন তিনি সুন্দরবনের প্রত্যান্ত এলাকা দেখেন। একালার নিরাপত্তাও খতিয়ে দেখেন তিনি। জেলার পর্যটন সম্ভাবনা খতিয়েও দেখছেন বলে সূত্রের খবর।

মুখ্যমন্ত্রীর টাকি সফর ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গোটা এলাকাই ঘিরে রাখা হয়েছে। সকালে গেস্ট হাউস থেকে বেরিয়ে পড়েন। ঘুরে দেখেন আসপাশের এলাকা। মুখ্যমন্ত্রীর জন্য আগে থেকেই লঞ্চের ব্যবস্থা করা হয়েছিল। সেই লঞ্চেই ইছামতী নদীতে সফর করেন। এই সফরে তাঁর সঙ্গে রয়েছে তাঁর বৌদি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়। আর রয়েছেন প্রশাসনিক আধিকারিকরা। নিরাপত্তার দায়িত্বে থাকা কর্তা ব্যক্তিরা। এদিনও টাকির ম্যানগ্রোভ জঙ্গল ঘিরে যে পর্যটন কেন্দ্র তৈরি হয়ে তা ঘুরে দেখেন।

Subscribe to get breaking news alerts

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্যান্য জেলা সফরের মত এখানেও এলাকা পরিদর্শনের সময় কথা বলেন স্থানীয়দের সঙ্গে। তাঁদের সমস্যার কথা শোনেন। পাশাপাশি জানতে চান এলাকার মানুষ কী চাইছেন। পাশাপাশি প্রাথমিক স্কুলে গিয়ে পড়াশুনা নিয়েও খোঁজ খবর নেন।

উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন এলাকায় সফর করছেন মুখ্যমন্ত্রী। এই সফরেই তিনি সুন্দরবন আর হিঙ্গলগঞ্জ নামে দুটি নতুন জেলার আনুষ্ঠনিক ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এতদিন পর্যন্ত রাজ্যে ২৩টি জেলা ছিল এবার জেলার সংখ্যা বেড়ে হল ২৫। তবে এবার জেলা সফরে গিয়ে রীতিমত জেমাম হারান মমতা। বিলি করার জন্য শীতবস্ত নিয়ে গিয়েছিলেন। সেগুলি বিডিও অফিসে থেকে গিয়েছিল। তাতেই ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। শীতবস্ত অনুষ্ঠান মঞ্চে না আা পর্যন্ত প্রায় ১৫ মিনিট বসেছিলেন মঞ্চে। অনুষ্ঠানও বন্ধ রেখেছিলেন। সেই শীতবস্ত্র দ্রুত নিয়ে আসা য়। তারপরই কাজে হাত দেন মুখ্যুমন্ত্রী। তবে জেলার প্রশাসনিক আধিকারিকদের রীতিমত ধমক দেন মমতা।

আরও পড়ুনঃ

সাবিত্রী মিত্রকে গ্রেফতার করার দাবি বিজেপির, রতুয়া থানায় অভিযোগ দায়ের গেরুয়া শিবিরের

প্রয়াত মানব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকপ্রকাশ বাম নেতাদের, কাল দেহদান কলকাতা মেডিক্যাল কলেজে

হিঙ্গলগঞ্জে রুদ্রমূর্তি মমতার, সরকারি অনুষ্ঠান থামিয়ে দিয়ে মঞ্চেই টানা ১৫ মিনিট বসে রইলেন মুখ্যমন্ত্রী