কুন্তলের বয়ানের সঙ্গে মিলছে না তাপসের বয়ান, ১৩ ঘণ্টা জেরার পরেও আবার জিজ্ঞাসাবাদ করবে ইডি

| Jan 25 2023, 08:54 AM IST

ssc scam
কুন্তলের বয়ানের সঙ্গে মিলছে না তাপসের বয়ান, ১৩ ঘণ্টা জেরার পরেও আবার জিজ্ঞাসাবাদ করবে ইডি
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

আগামী কয়েকদিন ধরে কুন্তল-তাপসকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করবে ইডি। বুধবার সকাল এগারোটায় ফের তাপস মণ্ডলকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে হুগলির তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তন্দন্তকারী সংস্থা ইডি। তাঁর বিরুদ্ধে প্রায় সাড়ে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ করেছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডল। উলটে তাপসের বিরুদ্ধেও টাকার জন্য চাপ দেওয়ার অভিযোগ করেছেন কুন্তল। এই পরিস্থিতিতে কুন্তলকে গ্রেফতার করার পর অভিযোগকারী এবং পালটা অভিযোগকারীকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়। প্রায় তেরো ঘণ্টা ধরে দু’জনকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

ইডি জানিয়েছে, মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয় শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রগুলির সংগঠন অল বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাচিভার্স অ্যাসোসিয়েশনের কর্তা তাপস মণ্ডলকে। তিনি পূর্ববর্তী যে বয়ান দিয়েছিলেন, তার সঙ্গে বর্তমান বয়ান মিলিয়ে দেখেন আধিকারিকরা। তাঁদের বক্তব্য, তাপস মণ্ডল নিজের পূর্ববর্তী বয়ানে অনড় থাকলেও কুন্তলের বেশ কতগুলি বয়ানের সঙ্গে তাঁর বয়ানের কোনও মিল পাওয়া যাচ্ছে না। সেই কারণে দু’জনকে মুখোমুখি বসিয়ে বিষয়গুলি খুঁটিয়ে যাচাই করা হচ্ছে। মঙ্গলবার প্রায় ১৩ ঘণ্টা ধরে দুই সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তাতেও ঘটনার কোনও সুরাহা পাওয়া যায়নি।

Subscribe to get breaking news alerts

তাপস মণ্ডল অভিযোগ তুলেছিলেন, কুন্তল নাকি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়েছিলেন বহু প্রার্থীর থেকে। কুন্তল ছাড়াও তদন্তকারীদের হাতে এসেছে গোপাল দলপতি, নীলাদ্রি ঘোষ-সহ একাধিক ব্যক্তির নাম। দুর্নীতিকাণ্ডে এই ব্যক্তিদের কী ভূমিকা, তা খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারীরা। তাপস মণ্ডল সাংবাদিকদের কাছে জানিয়েছিলেন, “আমি কোনওদিনও কুন্তলের ফ্ল্যাটে থাকিনি।” তবে, তিনি যে কুন্তল ঘোষের কাছ থেকে টাকা চেয়েছিলেন, সেটা স্বীকার করে নেন। তিনি বলেছিলেন, “টাকা তো চাইবই, চাকরিপ্রার্থীদের কাছ থেকে ও যে টাকা নিয়েছিল, সেই টাকাই আমি চেয়েছি।”

মঙ্গলবার সিজিও কমপ্লেস থেকে বের হয়ে তাপস মণ্ডল জানান, “এখন বেশি কিছু বলব না। তদন্ত চলছে। আমাকে আগামিকাল ফের আসতে হবে।” আগামী কয়েকদিন ধরে কুন্তল-তাপসকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করবে ইডি। বুধবার সকাল এগারোটায় ফের তাপস মণ্ডলকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-

বুধবার কতটা বদলে গেল পেট্রোল-ডিজেলের দাম, ভারতের কোন শহরে কত হল লেটেস্ট দর?
‘বয়কট’ বিতর্ক দূর অস্ত, রিলিজ করতেই শোরগোল ফেলে দিল শাহরুখ-দীপিকার অনস্ক্রিন জুটি ‘পাঠান’
জঙ্গলের আলো-আঁধারিতে ওৎ পেতে ছিল বাঘ, সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে মৎস্যজীবীর মর্মান্তিক মৃত্যু