মেরামতির কাজের জেরে ৩১ ডিসেম্বর পর্যন্ত বাতিল একাধিক লোকাল ট্রেন, ব্যাপক ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা

| Dec 01 2022, 04:53 PM IST

Train
মেরামতির কাজের জেরে ৩১ ডিসেম্বর পর্যন্ত বাতিল একাধিক লোকাল ট্রেন, ব্যাপক ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

ভোগান্তি কিছুটা এড়াতে পারে রেলের তরফের প্রাক ঘোষণা। জেনে নিন গোটা ডিসেম্বর মাস জুড়ে বাতিল করা হচ্ছে কোন কোন লোকাল ট্রেন। 

বঙ্গে আবার একসঙ্গে বাতিল করা হচ্ছে অনেকগুলি লোকাল ট্রেন। এই বাতিল চলতে থাকবে প্রায় সারা ডিসেম্বর মাস জুড়েই। মেরামতির কাজের জন্য স্থগিত রাখা হচ্ছে হাওড়া থেকে সিঙ্গুর ও তারকেশ্বর লাইনের বেশ কিছু লোকাল ট্রেন। ফলে নিত্যযাত্রীরা সারা শীতকাল জুড়ে প্রবল ভোগান্তিতে পড়বেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সিঙ্গুর ও নলিকুল স্টেশনের মধ্যে ডাউন লাইনে অনেকদিন আগে থেকেই চালানো হচ্ছিল পাওয়ার ও ট্রাফিক ব্লকের কাজ। সেই কাজের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে একেবারে ৩১ ডিসেম্বর পর্যন্ত। সেই কারণে ৩১ ডিসেম্বর পর্যন্ত বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর্ব রেলের তরফে। ফলত এবছর ডিসেম্বর মাসে আবার যাত্রীভোগান্তির সম্ভাবনা বেড়ে যাওয়ার আশঙ্কা। ভোগান্তি কিছুটা এড়াতে পারে রেলের তরফের প্রাক ঘোষণা। জেনে নিন গোটা ডিসেম্বর মাস জুড়ে বাতিল করা হচ্ছে কোন কোন লোকাল ট্রেন।

Subscribe to get breaking news alerts

হাওড়া থেকে বাতিল থাকবে ৩৭৩০৭, ৩৭৩১৯, ৩৭৩০৫, ৩৭৩২৭ এবং ৩৭৩৪৩ নম্বর লোকাল। হরিপাল থেকে বাতিল রাখা হবে ৩৭৩০৮ নম্বর লোকাল। তারকেশ্বর থেকে বাতিল করা হয়েছে ৩৭৩৩০, ৩৭৩৩৮, ৩৭৩৪৮, ৩৭৪১২ এবং ৩৭৪১৬ নম্বর লোকাল। শেওরাফুলি থেকে বাতিল থাকছে ৩৭৪১১ ও ৩৭৪১৫ নম্বর লোকাল এবং সিঙ্গুর থেকে বাতিল করা হয়েছে ৩৭৩০৬ নম্বর লোকাল ট্রেন।

এর আগে বেশ কয়েকবার লাইনে পাওয়ার ব্লকের কাজ করার জন্য বেশ কিছু দিন ধরে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা হয়েছিল পশ্চিমবঙ্গে। কিছুদিন আগেই বারুইপাড়া ও চন্দনপুর সেকশনে চতুর্থ লাইনের কাজের জন্য বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল হাওড়া থেকে বর্ধমান লাইনের মধ্যে। দশদিন ধরে সেই ভোগান্তিতে পড়ে বেশ ক্ষুব্ধ হয়েছিলেন সাধারণ যাত্রীরা। ১৮ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত বাতিল ছিল একাধিক লোকাল ট্রেন। এবার আবার ভোগান্তির আশঙ্কায় রয়েছেন তাঁরা।

৩১ ডিসেম্বর পর্যন্ত হাওড়া থেকে সিঙ্গুর ও তারকেশ্বর লাইনে প্রায় ১৪টি লোকাল ট্রেন বন্ধ থাকবে। গোটা ডিসেম্বর মাস জুড়ে বাতিল রাখা হচ্ছে এই লোকাল ট্রেনগুলির পরিষেবা। ফলে ফের সমস্যার মধ্যে পড়তে হতে পারে সাধারণ যাত্রীদের। বিশেষ করে লোকাল ট্রেন বাতিল হয়ে যাওয়ার দরুন নিত্যযাত্রীদের নাজেহাল হতে হবে। একেকটি ট্রেন বাতিল হয়ে যাওয়ার কারণে অন্যান্য সমস্ত লোকাল ট্রেনগুলিতে বাড়তি যাত্রীর চাপও দেখা দিতে পারে। সেক্ষেত্রে ট্রেনগুলিতে অত্যাধিক ভিড় হওয়ার সম্ভাবনাও থেকে যাচ্ছে। যাত্রীদের সমস্যার জন্য দুঃখপ্রকাশ করা হয়েছে রেলের তরফ থেকে।


আরও পড়ুন-
এক ধাক্কায় চড়চড়িয়ে বেড়ে গেল কলকাতার তাপমাত্রা, আগেভাগে এসে পড়েও কি পিছু হঠছে শীত?
ভুয়ো ওয়েবসাইট দেখিয়ে বিনিয়োগ করানোর টোপ দিয়ে বড়সড় লাভ করানোর ছক, কলকাতা পুলিশের জালে ৬ প্রতারক
শীতবস্ত্র বিতরণ নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, মমতা বন্দ্যোপাধ্যায়ের আদেশে তড়িঘড়ি হিঙ্গলগঞ্জে জ্যোতিপ্রিয় মল্লিক