মুর্শিদাবাদে পঞ্চায়েত প্রধানের নির্বাচনের পরেই চলল গুলি, হাসপাতালে ভর্তি করানোর পরেও বাঁচানো গেল না তৃণমূল নেতাকে

| Jan 25 2023, 10:09 AM IST

Murshidabad TMC Leader died
মুর্শিদাবাদে পঞ্চায়েত প্রধানের নির্বাচনের পরেই চলল গুলি, হাসপাতালে ভর্তি করানোর পরেও বাঁচানো গেল না তৃণমূল নেতাকে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

গুরুতর আহত হওয়ায় মৃত্য়ুর আগে আলতাফ হোসেনের সঙ্গে কথা বলতে পারেনি পুলিশ। গুলি চালানোর ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি বলে জানা গেছে।

মুর্শিদাবাদে তৃণমূল নেতাকে লক্ষ্য় করে গুলি। অনাস্থা ভোটে গ্রাম পঞ্চায়েত প্রধানের ভোটের পরেই গুলিবিদ্ধ হয়ে মৃত্য়ু হল তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত প্রধান আলতাফ হোসেনের। মঙ্গলবার রাতে মুর্শিদাবাদের লালবাগে ওই তৃণমূল নেতাকে লক্ষ্য় করে গুলি করা হয়। বুধবার সকালে মুর্শিদাবাদ মেডিক্য়াল কলেজে মৃ্ত্য়ু হয় ওই নেতার।

গুলি চালানোর ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি বলে জানিয়েছে পুলিশ। পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই শ্য়ুটআউটের ঘটনা কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে দলের অন্দরেই। স্থানীয় সূত্রে খবর, নিহত তৃণমূল নেতা মুর্শিদাবাদের ইসলামপুরের গোপীনাথপুর নওদাপাড়া এমএসকে স্কুলে শিক্ষকতাও করতেন।

Subscribe to get breaking news alerts

নিহত আলতাফ হোসেন ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত লোচনপুর গ্রাম পঞ্চায়েতে প্রধানের দায়িত্ব পালন করেছিলেন। তার পরেই ২০১৫ সালে কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন তিনি। সম্প্রতি লোচনপুর পঞ্চায়েতে তৃণমূল দলের একাংশরাই প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। মঙ্গলবার ভোটাভুটিতে আলতাফ হোসেনের ঘনিষ্ঠ সোনালি বিবি নতুন প্রধান হিসেবে নির্বাচিত হন।

মঙ্গলবার রাতে পঞ্চায়েত প্রধান নির্বাচনের পর একাই বাইক চালিয়ে লালবাগে নিজের বাড়িতে ফিরছিলেন তৃণমূল নেতা। সেই সময়েই লালবাগ থানা এলাকার আদিমছড়া গ্রামের মেন রোডে আলতাফ হোসেনকে লক্ষ্য় করে গুলি চালানো হয় বলে অভিযোগ। গুলি বুকে লেগে থাকা অবস্থায় প্রথমে আহত নেতার শরীরের গুরুতর জটিলতা আঁচ করতে পারা যায়নি।  

গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমে তাঁকে উদ্ধার করে লালবাগ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই তাঁকে মুর্শিদাবাদ মেডিক্য়াল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কর্তব্যরত চিকিৎসকরা মঙ্গলবার রাতেই তৃণমূল নেতার শরীর থেকে অস্ত্রোপচার করে গুলি বের করেন। কিন্তু তার পর থেকেই আলতাফ হোসেনের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তড়িঘড়ি তাঁকে আইসিইউ-তে স্থানান্তর করা হয়। বুধবার সকাল ৬.৪৫ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন আলতাফ হোসেন।

গুরুতর আহত হওয়ায় মৃত্য়ুর আগে আলতাফ হোসেনের সঙ্গে কথাও বলতে পারেনি পুলিশ। ফলে, নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নাকি বিরোধী দলের চক্রান্তের কারণে তাঁকে খুন করা হল, তা নিয়ে জটিলতায় রয়েছে পুলিশ। দোষীদের খোঁজে এলাকা জুড়ে তল্লাশি শুরু হয়েছে।

আরও পড়ুন-

কুন্তলের বয়ানের সঙ্গে মিলছে না তাপসের বয়ান, ১৩ ঘণ্টা জেরার পরেও আবার জিজ্ঞাসাবাদ করবে ইডি
বুধবার কতটা বদলে গেল পেট্রোল-ডিজেলের দাম, ভারতের কোন শহরে কত হল লেটেস্ট দর?
‘বয়কট’ বিতর্ক দূর অস্ত, রিলিজ করতেই শোরগোল ফেলে দিল শাহরুখ-দীপিকার অনস্ক্রিন জুটি ‘পাঠান’

 

Related Stories