করোনা সংক্রমণে কার্যত মৃত্যুমিছিল চলছে ইটালিতে। ছুটি নিয়ে দেশে ফিরে এসেছিলেন তিনি। হুগলির চুঁচুড়ায় জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হলেন এক যুবক। আপাতত তাঁকে রাখা হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। 

আরও পড়ুন: করোনা মোকাবিলায় যুদ্ধকালীন তৎপরতা, ইন্ডোর স্টেডিয়ামে তৈরি হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

ওই যুবকের বাড়ি চুঁচুড়া স্টেশন রোডে। ববারবরই মেধাবী ছাত্র ছিলেন তিনি। পিএইচডি শেষ করার ইটালিতে চলে গিয়েছিলেন বছর পঁচিশের ওই যুবক। কর্মসূত্রে থাকতেন বিদেশে। কিন্তু করোনার আতঙ্ক এখন ছড়িয়েছে সারা বিশ্বে, লাফিয়ে লাফিয়ে মৃতের সংখ্যা বাড়ছে ইটালিতে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রোগের হাত থেকে বাঁচতে ছুটি নিয়ে ৯ মার্চ চুঁচুড়ার বাড়িতে ফেরেন ওই যুবক। তারপরেই জ্বরে আক্রান্ত হন তিনি। কেটে যায় বেশ কয়েকদিন। শেষপর্যন্ত স্থানীয় বাসিন্দারাই খবর দেন স্বাস্থ্য দপ্তরে। বৃহস্পতিবার সকালে চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয় ইটালি ফেরত ওই যুবককে। কোনও ঝুঁকি নেননি চিকিৎসকরা, রোগীকে রাখা হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। ওই যুবক কি করোনায় আক্রান্ত হয়েছেন? হুগলি জেলার মুখ্য় স্বাস্থ্য আধিকারিক শুভ্রাংশ চক্রবর্তী জানিয়েছেন, তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার জন্য় পাঠানো হয়েছে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে।

আরও পড়ুন: করোনা আতঙ্কের মাঝেই বিদেশ সফর, মালয়েশিয়ায় আটকে পড়েছে শ্রীরামপুরের দুটি পরিবার

উল্লেখ্য, এখনও পর্যন্ত এ রাজ্যের দু'জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তাঁরা ভর্তি কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে। আক্রান্তরা ইংল্যান্ডে থাকতেন। বিলেত থেকে কলকাতায় ফেরার পর স্বাস্থ্য পরীক্ষায় করোনা ধরা পড়ে। এক্ষেত্রে তেমন ঘটনা ঘটবে না তো? আতঙ্ক ছড়িয়েছে হুগলির চুঁচুড়ায়।