বাস্তু দোষ দূর হবে নুনের গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই টোটকা

শাস্ত্র অনুসারে, ঘরে নেতিবাচক শক্তি (Negative Energy) তৈরি হলে তা সব উন্নতিতে বাধা দেয়। শারীরিক জটিলতা, আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তির কারণ হতে পারে এই নেতিবাচক শক্তি। এই সমস্যা দূর করতে হাতিয়ার করুন নুন। 

Sayanita Chakraborty | Published : Mar 22, 2022 2:53 PM IST

জ্যোতিষের (Astrology) একটি গুরুত্বপূর্ণ ভাগ হল বাস্তু শাস্ত্র। শাস্ত্র অনুসারে, ঘরে নেতিবাচক শক্তি (Negative Energy) তৈরি হলে তা সব উন্নতিতে বাধা দেয়। শারীরিক জটিলতা, আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তির কারণ হতে পারে এই নেতিবাচক শক্তি। 

শাস্ত্র মতে, ঘরে বাস্তুদোষ থাকলে একাধিক সমস্যা তৈরি হতে পারে। বাস্তু ভুল বলতে, শুধু ঘরের (Room) দিক দর্শন নয়। এই ভুল হতে মানুষের আচরণেও। আমাদের ভুল কাজ কর্মের জন্য তৈরি হতে পারে নেতিবাচক এনার্জি। যা সব কাজে বাধা দেয়। তেমনই আর্থিক ক্ষতি (Financial Problems), আর্থিক অবনতি অথবা আর্থিক সমস্যা ও ঋণের কারণ হতে পারে এগুলো। এবার বাস্তু দোষ দূর করতে হাতিয়ার করুন নুন। শাস্ত্র মতে, নুন দিয়ে দূর হবে বাস্তু দোষ। 

ঘর মোছার সময় বালতিতে ১ চামচ নুন (Salt) ফেলে দিন। সেই নুন দিয়ে ঘর মুছুন। এতে সমস্ত দোষ কেটে যাবে। ঘর মোছার জলে নুন ফেলে দিলে একদিকে যেমন নেতিবাচক এনার্জির মাত্রা কমে যায়, তেমনই ঘরের জীবাণুও দূর হয়। তেমনই মানসিক অবসাদ কাটাতে হাতিয়ার করতে পারেন নুন। 

নানা কারকণে মানসিক অবসাদে (Stress) ভুগছেন অনেকে। অনেক সময় নেতিবাচক শক্তি কিংবা বাস্তুদোষ এই অবসাদের কারণ হতে পারে। এক্ষেত্রে, ঘরের এক কোণে বাটি জল নিন। তাতে অল্প পরিমাণ নুন দিন। সেই জল ঘরের কোণায় রেখে দিন। এতে দূর হবে বাস্তুদোষ। এই ঘরোয়া টোটকা মেনে চললে সকলের স্বাস্থ্যের উন্নতিও ঘটতে পারে।    

স্নানের সময়ও নুন জলে স্নান করতে পারেন। স্নানের (Bath) বালতিতে ১ চিমটে নুন ফেলে দিন। এই জল দিয়ে স্নান করুন। মনে করা হয়, এতে আপনার ওপর যদি কারও কু দৃষ্টি পরে তা হলে তা দূর হবে। অনেক সময় লোকের কু নজরে নানান রকম সমস্যা দেখা দেয়। তার থেকে বাঁচতে মেনে চলুন এই টোটকা। 

জ্যোতিষ ছাড়াও বিজ্ঞানে নুনের ভুমিকা বিস্তর। নুন রোগ, জীবাণ, ব্যাকটেরিয়া দূর করতে বেশ উপকারী। কোনও রকম জীবাণু সংক্রমণ থেকে মুক্তি পেতেও নুনকে হাতিয়ার করুন। ত্বকে (Skin), জীবাণু সংক্রমণ দূর হবে নুন জলে স্নান করলে। তাই বাস্তুদোষ দূর করতে হাতিয়ার করুন নুন। এই টোটকা মেনে নুন ব্যবহার করলে সকল জটিলতা দূর হবে।  

আরও পড়ুন- এই চার রাশির সঙ্গে বিয়েতে খুশি হবেন তুলা রাশির ছেলে মেয়েরা, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুন- জানেন কি, ফুলশয্যার খাট কেন রজনীগন্ধা আর গোলাপ দিয়ে সাজান হয়

আরও পড়ুন- সূর্যাস্তের পর প্রতিবেশিকে এই জিনিসগুলো কখনই দেবেন না, জানুন কারণ
 

Share this article
click me!