কেউ জানেন, কেউ জানেন না, কোভিড মহামারি রুখতে মাইক্রো কনটেইনমেন্ট জোন পূর্ব বর্ধমানে

 

  • মাইক্রো কনটেইনমেন্ট জোন  পূর্ব বর্ধমানে
  • করোনা সংক্রমণে লাগাম পরাতে উদ্যোগ 
  • উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন
  • শুরু হয়েছে স্থানীয়দের অবগত করার কাজ 
     

Asianet News Bangla | Published : Jun 20, 2021 3:27 PM IST

রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণে লাগাম পড়েছে। কিন্তু ক্রমহ্রাসমান দৈনিক করোনা কোভিড আক্রান্তের পরিসংখ্যনের মধ্যেই আশঙ্কা দেখা দিয়েছে বেশ কয়েকটি জেলাকে কেন্দ্র করে। তেমনই একটি জেলা হল পূর্ব বর্ধমান। জেলায় কোভিডের সংক্রমণ কমলেও বেশ কয়েকটি এলাকায় সংক্রমণ নতুন করে বাড়ায় চিন্তার ভাজ প্রশাসনের কপালে।তাই এবার কোভিড সংক্রমণে লাগাম পড়াতে জেলার কয়েকটি এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে ।

করোনা টিকা ডেকে আনবে সন্তানহীনতা, আশঙ্কায় ত্রস্ত স্থানীয়দের পাশে প্রশাস

প্রাকৃতির তাণ্ডবে তলিয়ে যাচ্ছে শিবমূর্তি , হৃষিকেশ-ত্রিবেনীতে নদীর জল বইছে বিপদসীমার ওপর দিয়ে ...

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায় বলেন, জেলার কয়েকটি এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন  হিসেবে ঘোষণা করা হয়েছে। জেলার বর্ধমান ১,ভাতার ,পূর্বস্থলী ১ গলসি ১, বর্ধমান ২ ব্লকের বিভিন্ন জায়গাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন বলে চিহ্নিত করা হয়।  বর্ধমান ১ নম্বর ব্লকের রায়ান ১ গ্রাম পঞ্চায়েতের নাড়ী বেলবাগান, শতাব্দী সরণী, সরাইটিকর প্রভৃতি এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে ।

সপ্তম যোগ দিবস, কাল সকালেই জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী ...

বর্ধমান ১,  খাঁপুকুর ও শতাব্দী সরণীর বাসিন্দারা বলেন,তারা জানেন না  এই এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন করা হয়েছে ।এলাকার বাসিন্দা কুমকুম রায়চৌধুরী বলেন আমাদের এলাকাকে যে কনটেইনমেন্ট করা হয়েছে,তা আমরা জানি না । এলাকার আর এক বাসিন্দা অনিতা বর্মন বলেন, দুদিন আগে বর্ধমান থানার পুলিশের পক্ষ থেকে এলাকায় এসে বলে গেছেন। আমাদের খাঁ পুকুর শতাব্দী সরণীকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। তবে আমাদের এলাকায় এই মুহূর্তে কতজন করোনা সংক্রামিত হয়েছে তা  আমরা জানি  না।তবে এলাকায় সংক্রমণ বেড়ে যাওয়ায় স্থানীয় বাসিন্দারা যে যথেষ্ট উদ্বেগে রয়েছে তা অবশ্য প্রকাশ পেয়েছে তাঁদের কথায়। 

Share this article
click me!