রণদেব বসুকে করোনা ভাইরাসের সঙ্গে তুলনা করলেন অশোক দিন্দা

  • বাংলা ক্রিকেট দল ছাড়ার সিদ্ধান্ত আগেই জানিয়েছিলেন দিন্দা
  • জানিয়েছিলেন পরের মরসুমে খেলবেন নতুন কোনও রাজ্যের হয়ে
  • এবার রণদেব বসুকে করোনা ভাইরাসের সঙ্গে তুলনা করলেন দিন্দা
  • বললেন রণদেব বসুর জন্যই তাকে আজকে এই দিন দেখতে হচ্ছে
     

Sudip Paul | Published : Jun 22, 2020 3:46 PM IST

রাজনীতির শিকার তিনি। আর বাংলা ক্রিকেট দলের হয়ে খেলবেন না। আগামী  মরসুমে খেলবে অন্য কোনও রাজ্যের হয়ে। কয়েকটি রাজ্যের সঙ্গে কথা হয়েছে তার। তবে কোনও রাজ্যের হয়ে খেলবেন তা এখনও ঠিক করেননি। রবিবারই একথ জানিয়েছিলেন ভারতীয় তথা বাংলার অভিজ্ঞ পেসার অশোক দিন্দা। গোয়া কিংবা ছত্রিশগড়ের হয়ে খেলতে দেখা যেতে পারে বর্ষীয়ান এই ক্রিকেটারকে। সোমবার বাংলা ক্রিকেটের প্রতি আক্রমণের মাত্রা আরও চড়ালেন অশোক দিন্দা। একইসঙ্গে বাংলার বোলিং কোচ রণদেব বোসকে করোনা ভাইরাসের সঙ্গে তুলনা করলেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১১৬টি  ম্যাচে ৪২০ উইকেটের মালিক।

আরও পড়ুনঃপরের মরসুম থেকে অন্য রাজ্যের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন অশোক দিন্দা

গত মরশুমে বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে ঝামেলার জেরেই দল থেকে বাদ পড়তে হয় দিন্দাকে। তারপর আর গোটা মরসুমে বাংলা দলে সুযোগ পাননি দিন্দা। অন্য রাজ্যের হয়ে খেলার জন্য সোমবার সিএবির কাছে এনওসি চাইলেন দিন্দা। একইসঙ্গে জানালেন, 'রণদেব বসু আমার জীবনে করোনা ভাইরাসের মতো। ওর জন্যই এই দিনটা দেখতে হচ্ছে। আমি ঠিক করেছিলাম, রণদেব কোচ থাকলে বাংলার হয়ে আর খেলছি না। সিএবি এবারও ওকে কোচ রেখে দিয়েছে। সুতরাং, বাংলার হয়ে মাঠে নামার আর প্রশ্নই নেই। এখানে ক্রিকেটারদের থেকে কোচেদের জন্য দরদ বেশি। কোচেদের সঙ্গে চুক্তি করা হয়। ক্রিকেটারদের সঙ্গে নয়। আমরা শুধু ম্যাচ ফি টুকুই যা পাই।'

আরও পড়ুনঃ'আইপিএল আমাকে ছুড়ে ফেলে দিয়েছিল,আইপিএলেই নিজেকে প্রমাণ করতে চাই'

আরও পড়ুনঃভারতী ক্রিকেট সৌরভের থেকে দ্রাবিড়ের অবদান বেশি,ফের বিস্ফোরক গম্ভীর

অপরদিকে অশোক দিন্দা সম্পর্কে বাংলা ক্রিকেট দলের কোচ অরুণ লাল  জানিয়েছেন,'বড় ক্রিকেটার হলেই হয় না। সবার আগে ডিসিপ্লিন হতে হবে। টিমম্যান না হলে তার দলে কোনও জায়গা নেই। দলের বোলিং কোচের সঙ্গে ও যা আচরণ করেছে তা মেনে নেওয়া যায় না। ওরকম আচরণের পরেও দিন্দা ক্ষমা চায়নি। দিন্দাকে ছাড়া রঞ্জিতে আমার দলের বোলাররা যা পারফর্ম করেছে তা ঈর্ষণীয়। দিন্দা যেখানেই খেলতে যাক, ওর জন্য শুভ কামনা রইল।' ফলে বাংলা ছাড়তে চললেও, অশোক দিন্দা সম্পর্কে বাংলা টিম মেনেজমেন্টের যে ভাবনার পরিবর্তন হয়নি, কোচ অরুণ লালের বক্তব্যের তা পরিষ্কার।
 

Share this article
click me!