India U-19 Team: বিশ্বকাপের ভারতীয় দলে বাংলার তরুণ ক্রিকেটার, স্বপ্ন দেখাচ্ছেন রবি


অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ঘোষণা করা হল ভারতীয় দল (India U-19)। সুযোগ পেলেন বাংলার তরুণ ক্রিকেটার রবি কুমার (Ravi Kumar), স্ট্যান্ড বাই অমৃতরাজ উপাধ্যায় (Amrit Raj Upadhyay)।

Web Desk - ANB | Published : Dec 19, 2021 5:03 PM IST / Updated: Dec 19 2021, 10:38 PM IST

আসন্ন বিশ্বকাপের জন্য অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলে (India U-19) সুযোগ পেলেন বাংলার অনূর্ধ্ব-১৯ (Bengal U-19) দলের বোলার রবি কুমার (Ravi Kumar)। রবিবারই, আসন্ন আইসিসি অনূর্ধ্ব-১৯ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের (ICC Mens U-19 World Cup 2022) জন্য ১৭ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। মূল দলে বাংলা থেকে শুধুমাত্র রবি কুমারই স্থান পেয়েছেন। তবে সেই সঙ্গে বাংলার আরেক তরুণ ক্রিকেটার অমৃতরাজ উপাধ্যায়কে (Amrit Raj Upadhyay) দলে রাখা হয়েছে স্ট্যান্ড বাই বা পরিবর্ত খেলোয়াড় হিসাবে। এবারের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজে (West Indies)।

বিশ্বকাপ খেলার জন্য অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে নির্বাচিত হয়ে রবি কুমার জানিয়েছেন, তিনি খুবই খুশি এবং একইসঙ্গে উত্তেজিতও বটে। বাংলার এই প্রতিশ্রুতিমান তরুণ ক্রিকেটারটি জানিয়েছেন, অনূর্ধ্ব ১৯ বাংলা দলে নির্বাচিত হওয়ার সময় থেকেই, অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে নির্বাচিত হওয়াকে পাখির চোখ করেছিলেন তিনি। রবি আরও জানিয়েছেন, এই লক্ষ্য অর্জনের জন্য তিনি মাঠে সবসময় তাঁর ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছেন। প্রতিটি ভুল পদক্ষেপ থেকে শিক্ষা নিয়েছেন এবং কঠোর পরিশ্রম করেছেন। 

আরও পড়ুন - মাত্র ২৯ বছর বয়সেই হার্ট অ্যাটাক, IPL ফাইনালের রাতেই মৃত্যু ভারতের প্রাক্তন অনূর্ধ্ব-১৯ ক্যাপ্টেনের

আরও পড়ুন - জল্পনাই হল সত্যি, ভারতীয় ক্রিকেটের 'চাঁদ', 'উন্মুক্ত' হল আমেরিকার আকাশে

আরও পড়ুন - একটা সময় তাকে বলা হত নয়া 'বিরাট কোহলি', সেই উন্মুক্ত চাঁদ বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটকে

এখনও পর্যন্ত ক্রিকেট বিশ্বে তিনি যতটা এগোতে পেরেছেন, তার পিছনে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল  বা সিএবি (CAB), সিএবি-র প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া (Abhishek Dalmia), অনূর্ধ্ব-১৯ বাংলা দলের কোচ, সাপোর্ট স্টাফদের বড় ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন রবি। তাঁকে সমর্থন করার জন্য তিনি প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করে দেখাতে চান তিনি। তাঁর আশা বিশ্বকাপে ভালো করতে পারলে, তারপর তাঁর জন্য আরও অনেক ভালো কিছু অপেক্ষা করবে। এর জন্য় বিশ্বকাপের প্রতিটি ম্যাচ ধরে ধরে আলাদা করে মনোসংযোগ করবেন বলে জানিয়েছেন বাংলার এই তরুণ ক্রিকেটার। বস্তুত, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভাল পারফর্ম করেই কিন্তু প্রথম পরিচিতি পেয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli) থেকে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) মতো ক্রিকেট তারকারা।

নতুন বছরের ১৪ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। চলবে ৫ ফেব্রুয়ারী পর্যন্ত। ১৬ টি দল মোট ৪৮ টি ম্যাচ খেলবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ট্রফি জেতার জন্য। দিল্লির ক্রিকেটার যশ ধুল ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। তাঁর ডেপুটি নির্বাচিত হয়েছেন, অন্ধ্রপ্রদেশের ক্রিকেটার শেখ রশিদ। দলে উইকেটরক্ষক রাখা হয়েছে দু'জন। দেখে নেওয়া যাক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২-এর জন্য ভারতের সম্পূর্ণ দল -

যশ ধুল (অধিনায়ক), হারনুর সিং, অঙ্ক্রিশ রঘুবংশী, শেখ রশিদ (সহ-অধিনায়ক), নিশান্ত সিন্ধু, সিদ্ধার্থ যাদব, অনীশ্বর গৌতম, দিনেশ বানা (উইকেটরক্ষক), আরাধ্য যাদব (উইকেটরক্ষক), রাজ অঙ্গদ বাওয়া, মানব পরখ, কৌশল তাম্বে , আরএস হাঙ্গারগেকার, ভাসু ভাতস, ভিকি অস্তওয়াল, রবি কুমার, গর্ব সাঙ্গোয়ান।

স্ট্যান্ডবাই: ঋষিত রেড্ডি, উদয় সাহারান, অংশ গোসাই, অমৃতরাজ উপাধ্যায়, পিএম সিং রাঠোর। 
 

Share this article
click me!