দর্শক টানতে মরিয়া! দুই রূপে দুই চ্যানেলে ইচ্ছেধরী নাগ ‘পঞ্চমী’, ‘সুনেত্রা’

শাশুড়ি-বৌমার কূটকচালিতে দাঁড়ি টানতেই কি শেষে দৈবে ভরসা? দুই ধারাবাহিকের প্রচার ঝলক দেখে দর্শকেরা মনে করছেন তেমনটাই।

Mukherjee Upali | Published : Nov 11, 2022 4:28 PM IST

কূটকচালি দেখতে দেখতে দর্শক ক্লান্ত। তবু চ্যানেলের চিত্রনাট্যে পালাবদল ঘটে না। কেন? অন্দরমহল যদি মুখ ফেরায়? সম্ভবত এই ভয়ে। তার মধ্যেই ব্যতিক্রম। স্টার জলসা এবং সান বাংলায় আসছে ইচ্ছেধরী নাগের গল্প। শাশুড়ি-বৌমার কূটকচালিতে দাঁড়ি টানতেই কি শেষে দৈবে ভরসা? দুই ধারাবাহিকের প্রচার ঝলক দেখে দর্শকেরা মনে করছেন তেমনটাই। ১৪ নভেম্বর থেকে সন্ধেয় ৭টায় সান বাংলায় নতুন ধারাবাহিক ‘সুনেত্রা’। স্টার জলসায় ‘পঞ্চমী’। যদিও এখনও এই ধারাবাহিকের তারিখ বা সময় জানানো হয়নি। নামভূমিকায় সুস্মিতা দে। প্রথম ধারাবাহিক ‘অপরাজিতা অপু’-তেই সুস্মিতা বাজিমাত করেছিলেন।

ইচ্ছেধরী নাগের কথা মোটামুটি সবাই জানেন। অলৌকিক শক্তির জোরে সাপ মানুষের রূপ ধারণ করতে পারে। এই গল্প বড় পর্দাতেও জনপ্রিয়। শ্রীদেবীর ‘নাগিন’ তার উদাহরণ। ছোট পর্দাতেও ধারাবাহিক ‘নাগিন’ সুপারহিট। এ বার তারই ছায়া বাংলা ধারাবাহিকেও। কিছু দিন আগেই স্টার জলসায় ‘বিক্রম বেতাল’ দেখানো শুরু হয়েছে। শুরুতে ভাল টিআরপি পেলেও ক্রমশ রেটিং চার্টে জায়গা হারিয়েছে ধারাবাহিকটি। আরও একটি দৈব-অলৌকিক শক্তির গল্প কতটা দর্শকমনে ছাপ ফেলবে? সেই নিয়েও চর্চাও চলছে।

 

 

প্রচার ঝলক বলছে, নাগপঞ্চমীর দিন গ্রামের নীলকণ্ঠের পোড়ো মন্দিরে জন্ম এক রহস্যময় শিশুর। যার নাভিকুণ্ডলী বিষধর সাপ! জন্ম দিয়েই মা উধাও। বাবার খবর কেউ জানে না। তাই বড় হয়েও পঞ্চমীর আশ্রয় ওই মন্দির। মন্দিরের পুরোহিত তাঁর পিতৃস্থানীয়। তাঁর হাতেই জন্ম পঞ্চমীর। গ্রামের জমিদার বাড়ির গিন্নি মা পঞ্চমীকে দেখতে পারেন না। কিন্তু পঞ্চমীর জন্যই বিষধর সাপের কামড় থেকে প্রাণ বাঁচে তাঁর। তখনই জাগে প্রশ্ন, পঞ্চমী আসলে কে? তার কথা সাপ বোঝে কী করে? শোনে কেন? সুস্মিতার বিপরীতে এই ধারাবাহিক দিয়েই ছোট পর্দায় ফিরছেন রাজদীপ গুপ্ত। দেখা যাবে স্নেহা চট্টোপাধ্যায়, কৌশিক বন্দ্যোপাধ্যায় শুধু ছোট পর্দার বহু জনপ্রিয় মুখকে।

 

 

‘সুনেত্রা’র গল্পও কি একই রকম? প্রচার ঝলক অনুযায়ী, এই গল্পের প্রধান চরিত্র এক নাগকন্যা, সুনেত্রা| সুনেত্রা ফিরে এসেছে তার সাত জন্মের প্রতিশোধ নিতে| রাক্ষস দমন করে নাগমণিকে সুরক্ষিত করতে। রাক্ষস দমনের এক মাত্র উপায় এক নাগিনের সঙ্গে এক মানুষের প্রেম| সুনেত্রা কি পারবে নাগমণিকে সুরক্ষিত রাখতে? মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শিবাণী তোমর, প্রেম জ্যাকব, ভরদ্বাজ প্রমুখ।

আরও পড়ুন

বুম্বাদা, দেব বছরে একটা করে বাণিজ্যিক ছবি করো, নইলে বাংলা ছবি বাঁচবে না! অনুরোধে টোটা

অলিভিয়ার অজান্তেই দেবাদৃতা-জনের চার হাত এক করলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা, বিয়ের ছবি ফাঁস হতেই উত্তপ্ত টলিপাড়া

প্রকাশ্যে সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’র পোস্টার, নতুন ‘ফেলুদা’য় সরগরম শীত!

 

Share this article
click me!