সুপারহিটে নয়,এবার সুপারফ্লপের শীর্ষ স্থানে অক্ষয় কুমার, করলেন কোটি টাকার লোকসান

অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন থেকে শুরু করে অজয় দেবগন, আমির খান, শহিদ কাপুর সকলেই রইলেন সুপারফ্লপের তালিকায়। লোকসানে পড়লেন কোটি কোটি টাকার।

Rimpy Ghosh | Published : Nov 4, 2022 7:38 AM IST / Updated: Nov 04 2022, 06:34 PM IST

19
SuperFlopped Movies Of The Year

বছরটা ২০২২, আর কয়েকটা দিন পরেই ২২ পেরিয়ে পা পড়বে ২৩ এ। চলতি বছরের এখন ১১ মাস। যদি বিগত ১০ মাসের বলিউড বক্স অফিসের কথা আলোচনা করা হয়, তাহলে তার ফলাফল যথেষ্ট হতাশাজনক। হাতে গোনা কয়েকটি মুভি বাদে মুখ থুবড়ে পড়েছে বেশ কয়েকটি ছবি। শুধু তাই নয়,  ইন্ডাস্ট্রির বেশিরভাগ সুপারস্টারই ফ্লপ প্রমাণিত হয়েছেন এবছরে। যেসব তারকাদের দেখার জন্য শুধুমাত্র সিনেমা চলত বা দর্শকরা প্রেক্ষাগৃহে ভেঙ্গে পড়ত, এমনকি তারাও হয়েছে সুপারফ্লপ। হ্যাঁ সেই তালিকায় রয়েছে অক্ষয় কুমার, আমির খান, অমিতাভ বচ্চন, রণবীর সিং, অজয় ​​দেবগন এমনকি শহিদ কাপুর, হৃতিক রোশন ও। নিম্নের তালিকায় এবছরের সুপারফ্লপ মুভি গুলি পেশ করা হল যেখানে সবচেয়ে প্রথম তালিকায় রয়েছেন অক্ষয় কুমার। 


 

29
Akshay Kumar

ফ্লপ হওয়া তারকাদের তালিকায় এবারে এক নম্বরে রয়েছেন অক্ষয় কুমার। পরপর ৫টি সিনেমা অর্থাৎ বচ্চন পান্ডে, সম্রাট পৃথ্বীরাজ, রক্ষা বন্ধন, কাটপুটলি এবং রাম সেতু মুক্তি পায় যার মধ্যে কাটপুটলি ওটিটি এবং বাকি চারটি মুক্তি পায় প্রেক্ষাগৃহে। চার চারটি ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে গেছে।  একটি ছবিও তার ব্যায়ের খরচ পুনরুদ্ধার করতে পারেনি।

39
Amitabh Bacchan

অক্ষয় কুমারের পরেই রয়েছেন অমিতাভ বচ্চন। হ্যাঁ এবারে অমিতাভের ছবিও রয়েছে সুপারফ্লপে। তার ৪টি ছবি ঝুন্ড, রানওয়ে ৩৪, ব্রহ্মাস্ত্র ও গুডবাই মুক্তি পায়। এর মধ্যে ব্রহ্মাস্ত্র ছাড়া বাকি তিনটি ছবিই ফ্লপ প্রমাণিত হয়। জানার বিষয় এটাই এই ছবিগুলি তাদের খরচের অর্ধেকও আদায় করতে পারেনি। যেখানে চলতি মাসেই মুক্তি পাচ্ছে তার ছবি আলাই।

49
Amir Khan

পরবর্তী তালিকায় রয়েছেন আমির খান যার নাম শুনলেই মানুষ ছুটে যেত প্রেক্ষাগৃহে। দীর্ঘ ৪ বছরের বিরতির পর রূপালি পর্দায় হাজির হলেও আমির হলেন সুপারফ্লপ। তাঁর চলচ্চিত্র লাল সিং চাড্ডা-এর পরিস্থিতি এমন ছিল যে দর্শকদের দেখারই ভাগ্য ছিল না।  বয়কটের কারণে ছবিটি ফ্লপ হয়েছিল এবং লোকসান হয় কোটি কোটি টাকার।

59
Ajay Devgan

এবছরে অজয় দেবগনের ৪টি ছবি গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি, আর আর আর, রানওয়ে ৩৪ এবং থ্যাঙ্ক গড মুক্তি পায়। যেখানে আর আর আর এবং গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়িতে অজয়ের কিছু দৃশ্যে ক্যামিও করেন, তবে তার প্রধান ভূমিকায় অভিনয় করা  রানওয়ে ৩৪ এবং থ্যাঙ্ক গড দুটিই বক্স অফিসে পড়ে মুখ থুবড়ে।

69
Ranveer Singh

রণবীর সিংয়ের একটিমাত্র ছবি জয়েশভাই জোর্দার এই বছর মুক্তি পেলেও ছবিটি এতটাই মার খেয়েছিল যে দর্শক পায়নি। পুরোনো ধারণাকে দর্শকদের সামনে নতুন আঙ্গিকে উপস্থাপন করাই নির্মাতাদের জন্য অপ্রতিরোধ্য ছিল।  ছবিটির অবস্থা এতটাই খারাপ ছিল যে খরচের অর্ধেকও আদায় করতে পারেনি।

79
Hrithik Roshan

অন্যদিকে রইল সইফ আলি খান এবং হৃতিক রোশনও  এর কথা। এই বছর একই ছবিতে বিক্রম বেদা-তে হাজির হয়েছিলেন দুই তারকা। দক্ষিণী ছবির হিন্দি রিমেকে তৈরি সিনেমাটি বক্স অফিসে চমকপ্রদ হয়নি। ছবিটিকে যেমন বয়কট করা হয়েছে, তেমনি দর্শকরা এই ছবির চেয়ে দক্ষিণের সিনেমাকে ভালো বলেছেন। 

89
Tiger Shroff

এবারে রয়েছেন নবীন অভিনেতা টাইগার শ্রফ যার নাচে আর সেক্সি ফিগারে পাগল মেয়েরা। তার প্রথম সিনেমা হিরোপন্থি দর্শকদের নজর কাড়লেও হিরোপন্থি ২ মুখ থুবড়ে পড়ে প্রেক্ষাগৃহে। হিরোপন্থি ২ বক্স অফিসে এমনভাবে ধাক্কা খেয়েছে যে এটি টাইগারের পারিশ্রমিকেও প্রভাব ফেলেছে। তাকে তার আসন্ন চলচ্চিত্রের জন্য পারিশ্রমিকও কমাতে হয়েছে যেখানে চলতি বছরের ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে তাঁর ছবি গণপত।

99
Shahid Kapoor

কবীর সিং খ্যাত অভিনেতাও রয়েছেন এবছর সুপার ফ্লপে‌।শহিদ কাপুরের ছবি জার্সিও মুক্তি পায় চলতি বছরে  বহুবার মুক্তির দিন পিছিয়ে দেওয়ার পরেও জার্সি বক্স অফিসে মুক্তির সাথে সাথেই মুখ থুবড়ে পড়ে।

 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos