মাত্র ১ কাপ বেসন, পলকে তৈরি হবে দোকানের মত ঝরঝরে ও রসালো বুন্দিয়া

  • অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে
  • এমন অবস্থায় ভালোমন্দ খাওয়ার মন করছে
  • ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ
  • বাড়িতেই চোখের পলকে তৈরি হচ্ছে বুন্দিয়া

Asianet News Bangla | Published : Jul 25, 2020 11:42 AM IST

বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। 

আরও পড়ুন- দুধ চায়েই বাড়বে প্রতিরোধ ক্ষমতা, রইল ৪ টি ইমিউন বুস্টার চায়ের রেসিপি

লকডাউনের সময়ে নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা। তবে এর মধ্যেই এমন এক ভিডিও ভাইরাল হয়েছে, যা নজর কড়েছে তাবড় তাবড় সেলিব্রিটিদেরও। বাড়িতেই চোখের পলকে তৈরি হচ্ছে দোকানের মতো ঝরঝরে ও রসালো বুন্দিয়া। তাও আবার ঘরে থাকা সাধারণ উপকরণ দিয়ে। ভাবলে অবাক লাগবে এই ভিডিও ইতিমধ্যেই প্রায় কয়েক মিলিয়ন বার দেখা হয়েছে। বুন্দিয়া তৈরি করতে প্রয়োজন শুধু সঠিক পদ্ধতি জানা তবেই ঘরে সহজেই তৈরি করতে পারবনে আপনিও। এই সহজ পদ্ধতিটি কি জানা ছিল আপনার! দেখে নিন ভিডিওটি-

সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় বাঙালির মিষ্টি খাওয়ার কথা। আর লোভনীয় পদ যদি বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তাহলে তো আর কথাই নেই । এই মিষ্টির স্বাদ পায়নি এমন বাঙালি খুঁজে পাওয়া দায়। অসুস্থতার কারণ বাদ দিলে এই মিষ্টি পছন্দ করেন না এমন মানুষও খুঁজে পাওয়া বিরল। তাই আর দেরি না করে বাড়িতেই বানিয়ে নিন বোঁদে বা বুন্দিয়া যা আপনি বলতে পছন্দ করেন।

Share this article
click me!