কম খরচে পুষ্টিকর জল খাবার, ঝটপট তৈরি হয় ভালো থাকে শরীরও

  • সকালের জলখাবার থেকে ডিনার সবেতেই মানানসই এই পদ
  • সস্তায় পুষ্টিকর পদ হিসেবে এর কোনও তুলনা হয় না
  • কম তেলে সঠিক ডায়েট মেনে চলতে এই পদের জুড়ি মেলা ভার
  • রইল জিভে জল আনা অসাধারণ দক্ষিণ ভারতীয় এই রেসিপি

deblina dey | Published : Jul 18, 2020 11:15 AM IST / Updated: Jul 18 2020, 04:47 PM IST

করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিচ্ছে চিকিৎসকেরা। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে প্রতিদিন তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার কারও কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। 

এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাদ্য। চটজলদি পুষ্টিগুণ সমৃদ্ধ পদ যা বানাতে সময়ও লাগবে খুব কম। সকালের জলখাবার হোক অথবা হালকা ডিনার যে কোনও সময় রাখতে পারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ দক্ষিণ ভারতীয় রেসিপি মাইসোর মশালা পানিয়ারাম। সস্তা আর পুষ্টিকর খাদ্য হিসেবে এই পদের কোনও তুলনা হয় না। সবথেকে বড় বিষয় হল এই সময় সুস্থ থাকতে বাড়িতে তৈরি খাবারই খাওয়া উচিত। তবে এক ঘেয়ে ঘরোয়া খাবার থেকে মুক্তি পেতে ও রেস্তোরাঁর স্বাদ পেতে, বাড়িতেই বানিয়ে ফেলুন এই পদ।
 

 

একেবারে সহজ পদ্ধতিতে কীভাবে এই পদ বানাবেন রইল তার হদিশ। ব্রেকফাস্ট হোক বা ডিনার কম তেলে সঠিক ডায়েট মেনে চলতে এই পদের জুড়ি মেলা ভার। বাড়ির ছোটদের বা বয়স্কদের জন্য যে এই পদ সবচেয়ে বেশি উপকারী। তাই দেরি না করে দেখে নিন কিভাবে বানাবেন এই পদ, তার হদিশ দিচ্ছে মাস্টার শেষ সঞ্জীব কাপুর। দেখে নিন মাইসোর মশালা পানিয়ারাম তৈরির ভিডিওটি-

 

Share this article
click me!