Soup Recipe: যদি স্যুপের ভক্ত হন, তবে অবশ্যই ট্রাই করুন Manchow Soup

যারা টমেটো স্যুপের টক ও মিষ্টি স্বাদ পছন্দ করেন না তাদের জন্য মাঞ্চাউ স্যুপ সেরা। আদা, রসুন এবং অন্যান্য সবজি দিয়ে তৈরি এই স্যুপটি একটি ইন্দো চাইনিজ স্যুপের রেসিপি।
 

Web Desk - ANB | Published : Dec 2, 2021 12:36 PM IST

অনেকেই আছেন যারা স্ন্যাক্সের সঙ্গে স্যুপ খেতে খুব ভালোবাসেন। আপনি যখনই যে কোনও রেস্তোরাঁ বা পার্টিতে যান, আপনি অবশ্যই মেনুতে পছন্দসই স্যুপ বেছে নেন। অনেকবার খাওয়ার সময় নিশ্চয়ই এর স্বাদ চেখে দেখেছেন। যারা টমেটো স্যুপের টক ও মিষ্টি স্বাদ পছন্দ করেন না তাদের জন্য মাঞ্চাউ স্যুপ সেরা। আদা, রসুন এবং অন্যান্য সবজি দিয়ে তৈরি এই স্যুপটি একটি ইন্দো চাইনিজ স্যুপের রেসিপি।
রেস্তোরাঁয় সবজি ও নুডুলসের সঙ্গে মাঞ্চাউ স্যুপ পরিবেশন করা হয়। আপনিও যদি এই স্যুপ খেতে পছন্দ করেন, তাহলে এর জন্য রেস্টুরেন্টে যাওয়ার দরকার নেই। আপনি এটি বাড়িতেও সহজেই প্রস্তুত করতে পারেন। এখন জেনে নিই এই রেসিপি যার মাধ্যমে আপনি ঘরে বসেই রেস্তোরাঁর মতো মাঞ্চাউ স্যুপের নিখুঁত স্বাদ পাবেন।
মাঞ্চাউ স্যুপ বানাতে লাগবে-
বাঁধাকপি, ১ টি সবুজ ক্যাপসিকাম, ঝিরিঝিরি করে কাটা সবুজ পেঁয়াজ, ১ টি গাজর, ২-৩ টি মাশরুম, ২ টি কাঁচা লঙ্কা, ১ টুকরো আদা, ২-৩ কোয়া রসুন, ২ চা চামচ তেল, ২ টেবিল চামচ লাল মরিচের সস, ২৫ টেবিল চামচ সয়া সস , আধা টেবিল চামচ ভিনেগার, এক চিমটি গোল মরিচ, ১ কাপ ভাজা নুডুলস, আধা চা চামচ কর্নফ্লাওয়ার, ৪ কাপ জল এবং স্বাদ অনুযায়ী লবণ।
কিভাবে তৈরী করবেন-
প্রথমে সব সবজি ভালো করে ধুয়ে ভালো করে কেটে নিন। এরপর একটি প্যানে তেল গরম করে প্রথমে মিহি করে কাটা রসুন, আদা, কাঁচা লঙ্কা দিয়ে দিন। কয়েক সেকেন্ড রান্না করার পর, প্যানে সব সবজি রাখুন এবং প্রায় দুই থেকে তিন মিনিটের জন্য ভাল করে রান্না করুন।
এবার রেড চিলি সস, সয়া সস এবং ভিনেগার যোগ করুন এবং সব কিছুর সঙ্গে ভালো করে মেশান। এর পর প্রায় দুই কাপ জল দিয়ে ফুটতে দিন। এরপর অবশিষ্ট জলতে দুই থেকে তিন চামচ কর্নফ্লাওয়ার দিয়ে ঘন করে তৈরি করুন। মনে কর্নফ্লাওয়ার যেন খুব ভালো করে গুলে যায়। না হলে ছোট ছোট দলা থেকে যাবে স্যুপে।
সমস্ত উপকরণ স্যুপে যোগ করুন এবং ক্রমাগত নাড়তে থাকুন। এরপর স্বাদ অনুযায়ী লবণ ও গোলমরিচের গুঁড়া দিন। কাটা ধনেপাতা দিয়ে এটি সাজিয়ে নিন। এদিকে, নুডুলস রান্না করে জল থেকে সরিয়ে ঠান্ডা হতে দিন। এর পরে, একটি প্যানে তেল গরম করুন এবং নুডুলসগুলি ক্রিস্পি হওয়া পর্যন্ত ভাজুন।
- এটি একটি পাত্রে সরিয়ে নিন এবং নুডুলস এবং গ্রীন অনিয়নের উপর থেকে ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন। কিছু লোক এটিতে আজিনোমোটো ব্যবহার করে তবে এটি সম্পূর্ণরূপে আপনার পছন্দের উপর নির্ভর করে।

আরও পড়ুন: Health Tips: নিত্যদিন বাড়ছে কাজের চাপ, অজান্তে আক্রান্ত হতে পারেন এই কয়টি রোগে

আরও পড়ুন: Health Tips : রাতের বেলা এড়িয়ে চলুন এই খাবারগুলি, না হলেই শরীরে বাসা বাঁধবে জটিল রোগ

আরও পড়ুন- দিনে দু-বারের বেশি চা পান করেন, অজান্তেই মারাত্মক ক্ষতি করছেন শরীরের

আরও পড়ুন- কিভাবে হল রসগোল্লার জন্ম, জেনে নিন এর জন্মবৃত্তান্ত

আরও পড়ুন- বাজারে পাওয়া সরষের তেল আসলে খাঁটি না ভেজাল, পরখ করুন এই সহজ উপায়ে

Share this article
click me!