বৃষ্টি ভেজা দিনে আড্ডা জমে উঠুক চিকেন পাহাড়ি কবাবের সঙ্গে, রইল সহজ রেসিপি

  • বৃষ্টির দিন মানেই খিচুড়ি আর ইলিশ মাছ ভাজা
  • এমন দিনে বেশ জমে ওঠে আড্ডাও
  • আর আড্ডা যখন চলবে তখন সেই সঙ্গে চলবে খানা-পিনাও
  • খিচুড়ি ছাড়া আড্ডা জমে উঠুক চিকেনের একেবারে অন্যস্বাদের এই পদ দিয়ে

deblina dey | Published : Jul 9, 2020 11:51 AM IST

বৃষ্টি ভেজা দিন মানেই বাঙালির পাতে থাকবে খিচুড়ি আর ইলিশ মাছ ভাজা। সেই রকম ভাবে এমন দিনে বেশ জমে ওঠে আড্ডাও। আর আড্ডা যখন চলবে তখন সেই সঙ্গে চলবে খানা-পিনাও। তাই বৃষ্টির মরশুমে আড্ডা আরও বেশি করে জমিয়ে তুলতে রইল চিকেনের একে বারে অন্যস্বাদের এই পদ। চিকেনের এই রেসিপি আমরা বেশিরভাগ ক্ষেত্রেই রেস্তোরাঁয় খেয়ে থাকি। তাই আজই বানিয়ে নিন বাড়িয়ে চিকেন পাহাড়ি কবাব। যা খুব সহজেই আপনি বাড়িয়ে বানিয়ে নিতে পারবেন। 

আরও পড়ুন- বৃষ্টির দিনে চায়ের আড্ডা জমে উঠুক ক্রিসপি অনিয়ন পকোরার সঙ্গে, রইল সহজ রেসিপি

মধ্যপ্রাচ্য, এশিয়ার অন্যান্য অঞ্চল এবং মুসলিম বিশ্বের ভাষায়, কাবাব হল বিভিন্ন ধরনের পোড়ানো মাংসের খাবারগুলির মধ্যে একটি। কাবাব পদ তৈরি হয় কাটা বা পেষাই করা মাংস দিয়ে। কখনও কখনও নির্দিষ্ট রন্ধন প্রণালী অনুসারে এর সঙ্গে ফল, শাকসবজি এবং অন্যান্য বিভিন্ন অনুষঙ্গ ব্যবহার হয়। যদিও কাবাব প্রায়শই আগুনের উপরে লোহার শিকে গেঁথে রান্না করা হয়। অথবা আগুনের উপর একটি পাত্রে রেখে বেক করে বা ভাপে সিদ্ধ করেও প্রস্তুত করা হয়।

আরও পড়ুন- ছুটির দিনে জমে উঠুক চায়ের আড্ডা, পাতে থাকুক লোভনীয় ফিশ কবিরাজী

করোনা আতঙ্কের জেরে বাড়িতে থেকেই কেটে যাচ্ছে সময়। যত্ন নিতে হচ্ছে নিজের এবং পরিবারের। এই সময় সুস্থ থাকতে বাড়িতে তৈরি খাবারই খাওয়া উচিত। তবে একঘেয়ে ঘরোয়া খাবার থেকে মুক্তি পেতে ও রেস্তোরাঁর স্বাদ পেতে, বাড়িতেই বানিয়ে ফেলুন রোস্তারাঁর স্বাদের এই কবাবের পদ। একেবারে সহজ পদ্ধতিতে কীভাবে এই পদ বানাবেন রইল তার হদিশ। বাড়ির ছোটদের যে এই পদ সবচেয়ে বেশি পছন্দের হবে তা আর আলাদা করে বলার জায়গা রাখে না। তাই দেরি না করে দেখে নিন কিভাবে রেস্তোরাঁর স্বাদে বাড়িতেই বানাবেন  চিকেন পাহাড়ি কবাব-

Share this article
click me!