চেখে দেখুন এই লোভনীয় পদ, রইল বাংলাদেশের স্পেশাল কাচ্চি বিরিয়ানির রেসিপি

  • বিরিয়ানি নামটা শুনলেই খিদেটা দ্বিগুণ হয়ে যায়
  • চিকেন বা মটন যেটা পছন্দ তা দিয়েই বানাতে পারেন এই পদ
  • সহজেই ঘরে তৈরি হবে বাংলাদেশের স্পেশাল কাচ্চি বিরিয়ানি
  • চটপট বানিয়ে নিন সুস্বাদু ও অন্য স্বাদের এই বিরিয়ানি
     

Asianet News Bangla | Published : Nov 30, 2020 11:30 AM IST

বিরিয়ানি নামটা শুনলেই খিদেটা দ্বিগুণ হয়ে যায়। বিরিয়ানির প্রতি টান নেই এমন মানুষ হাতে গোনা। তবে আগেকার দিনে বিশেষ কোনও অনুষ্ঠানেই এর চল ছিল। এখন শহরের অলিতে-গলিতে, আনাচে-কানাচে বিরিয়ানির দোকান রয়েছে। আর তাও আবার সাধ্যের মধ্যেই সাধপূরণ। মতভেদে ধারনা কলকাতায় প্রথম বিরিয়ানি আসে অওয়ধের শেষ নবাব ওয়াজিদ আলি শাহ-এর হাত ধরে।  তিনি ছিলেন অত্যন্ত ভোজন রসিক। তাঁর সুবাদেই কলকাতায় আসে বিরিয়ানি। তবে এই বিষয়ে বিতর্কও রয়েছে। তবে বিতর্ক থাকলেও কলকাতার বিরিয়ানির স্বাদের তুলনা নেই। 

আরও পড়ুন- রেস্তোরাঁর স্বাদের লোভনীয় পদ, বাড়িতেই ট্রাই করে দেখুন গোবি মাঞ্চুরিয়ান

ঠিক একই ভাবে নানান স্থানভেদে নিজস্ব রুচি অনুযায়ী স্বাদ বদলেছে বিরিয়ানির। যারা বিরিয়ানি ভক্ত তারা নানান স্বাদের বিরিয়ানি চেখে দেখেছেন। বলা যায় বিরিয়ানির স্বাদেই এক জায়গা থেকে অন্য জায়গায় রচনা তৃপ্তির চাহিদা পূরণের রেস্তোরাঁও বদল করেন অনেকেই। তাই আজ আপনাদের জন্য রইল একেবারে অন্য এক স্বাদের বিরিয়ানির রেসিপি।

আরও পড়ুন- বাংলাদেশের জনপ্রিয় পদ মশালাদার খাট্টা বেগুন, লোভনীয় এই পদ বানিয়ে নিন বাড়িতেই

করোনা আতঙ্কের জেরে ইচ্ছে থাকলেই রেস্তোরাঁর খাবার যত কম খাওয়া যায় ততই ভালো। তা বলে কি বিরিয়ানি খাওয়াও বন্ধ থাকবে। এ আবার হতে পারে! ঘরবন্দি জীবনে মন ভালো করে দেবে এক নিমেশে। রইল জিভে জল আনা বাংলাদেশের স্পেশাল কাচ্চি বিরিয়ানি তৈরির সহজ রেসিপি। রইল এই বিরিয়ানির সহজ ও সরল রেসিপি, দেখে নিন ভিডিওটি-

Share this article
click me!