মোবাইল খুললেই একের পর এক খাবারের পোস্ট। যা দেখে ছোট থেকে বড় সবাই কুপোকাৎ। মহামারির এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারের মন ও পেট দুই ভরাতে হচ্ছে। তাই বর্তমানে এমন পরিস্থিতিতে বাইরের কেনা খাবারের থেকে বাড়ির খাবার খাওয়াই উচিত। তাই বিকেলে পরিবার বা বন্ধুদের সঙ্গে চায়ের আড্ডা জমিয়ে তুলতে চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এটি। 

আরও পড়ুন- বাংলাদেশের জনপ্রিয় পদ মশালাদার খাট্টা বেগুন, লোভনীয় এই পদ বানিয়ে নিন বাড়িতেই

তাই আজ ভেগানদের জন্য রইল এক অসাধারণ একটি পদ যা সাধারণত রেস্তোরাঁতেই আমরা খেয়ে থাকি। আর তা হল গোবি মাঞ্চুরিয়ান। গোবি অর্থাৎ ফুলকপি। আর ফুলকপিতে রয়েছে ভিটামিন ‘বি’, ‘সি’, ‘কে’, ক্যালসিয়াম, আয়রন, ম্যাগনেসিয়াম ও জিঙ্ক। একটি মাঝারি আকারের ফুলকপিতে রয়েছে শক্তি-২৫ কিলোক্যালরি, কার্বোহাইড্রেট-৪.৯৭ গ্রাম , প্রোটিন-১.৯২ গ্রাম , ফ্যাট-০.২৮ , আঁশ-২ গ্রাম, ফোলেট-০.৫৭ মাইক্রোগ্রাম, নিয়াসিন-০.৫০ মাইক্রোগ্রাম, থায়ামিন-০.০৫ , প্যানথানিক এসিড-০.৬৬৭ মাইকোগ্রাম।

আরও পড়ুন- দক্ষিণ ভারতে আজও প্রচলিত এই প্রথা, জেনে নিন কলাপাতায় খাওয়ার উপকারিতা

ফলে বোঝাই যাচ্ছে পুষ্টিগুণে কোনও অংশেই কম নয় এই পদ। আর এই মরশুমে বাজার খুব সহজলভ্য এই সবজি। তাই এই  সময় অবশ্যই তৈরি করুন এই পদ। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে। তবে এই স্ন্যাক্সস রেসিপি যে সকলের ভালো লাগবে তা আর বলার জায়গা রাখে না। তাই আর দেরি না করে দেখে নিন তৈরির সবচেয়ে সহজ রেসিপি-