স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি কলকাতায় রসনার আস্বাদন, কোন রেস্তোরাঁ কি কি পদ, জানুন

এই বছর ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হবে। স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করতে কলকাতার বড় বড় রেস্তোরায় খেতে যেতে পারেন। জেনে নিন কলকাতার সেরা রেস্তোরা গুলির নাম, ঠিকানা, খাবারের দাম।

Senjuti Dey | Published : Aug 14, 2022 2:28 PM IST

18
স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি কলকাতায় রসনার আস্বাদন, কোন রেস্তোরাঁ কি কি পদ, জানুন

১. হানি দা ধাবা:

ঠিকানা: P-৫৪, ভিআইপি রোড , কাঁকুরগাছি, কলকাতা, পশ্চিমবঙ্গ ৭০০০৫৪
সময়ঃ দুপুর ১২টা- রাত ১২টা

এই স্বাধীনতা দিবসে, হানি দা ধাবা পাঞ্জাবের খাঁটি এবং ঐতিহ্যবাহী খাবারের বিস্তৃত পরিসরের সাথে উত্তর ভারতীয় খাবারের বৈচিত্র্য উদযাপন করছে। তাদের সিগনেচার ডাল মাখানি থেকে শুরু করে মাটন রারা পাঞ্জাবি, চিকেন সাগ সহ সুস্বাদু চিকেন সিখ কাবাব, তন্দুরি পনির, মাটন আদরক কে পাঞ্জে এবং আরও অনেক কিছু।

দুজনের জন্য : ৬০০ টাকা প্লাস ট্যাক্স

28

২. হপিপোলা
ঠিকানা: অ্যাক্রোপলিস মল, ৪র্থ তলা

সময়: দুপুর ১২:৩০ থেকে রাত ১১ 
স্বাধীনতার আবেশ তৈরি করতে, হপিপোলা Buy 1 এবং Get 1 অফারে সমস্ত মকটেল পরিবেশন করবে। স্যুপ (ভেজ বা নন-ভেজ), সিজার সালাদ বা গ্রীক সালাদ এবং ২৫০ ডিগ্রি রোস্ট চিকেন পিৎজা, ক্রিমি আলফ্রেডো হপ্পি ডাল ২.০ সহ জিরা ভাত বা পরোটা সহ বিস্তৃত মেইন কোর্সের মধ্যে হপিপোলার দুর্দান্ত চারটি কোর্সের খাবার চেখে দেখতে পারেন। এদের মুখে জল আনা মিষ্টি এবং মকটেলের সাথে আরও অনেক কিছু অপশন রয়েছে।
দুজনের জন্য : ১৫০০ টাকা প্লাস ট্যাক্স (অ্যালকোহল ছাড়া)

38

৩. দ্যা স্পিরিটস
ঠিকানা:গ্লোবসিন ক্রিস্টালস, ইপি ব্লক, সেক্টর ভি, বিধাননগর, কলকাতা, পশ্চিমবঙ্গ ৭০০০৯১
সময়ঃ দুপুর ১২টা থেকে রাত ১২টা
দ্য ট্রু এলিমেন্টের দুর্দান্ত কামড়ের সাথে এই স্বাধীনতা দিবস উপভোগ করতে- স্মোকি চিকেন এবং ডিমের সাথে চিয়া, কুমড়ো এবং ফ্ল্যাক্সের বীজ কুঁচি আইসবার্গের সঙ্গে পরিবেশিত রসুন ভিনাইগ্রেট ড্রেসিং, স্টাফড মাশরুম স্ক্যুয়ার, তন্দুরি মেল্টিং পনির, মঙ্গোরিস ব্রুস সিজলারে বিদেশী সবজির সাথে নুডলস পরিবেশন করুন এবং আপনার দিনটিকে সুন্দর করতে আইসক্রিমের সাথে কিংবদন্তি ডেজার্ট ব্রাউনি উপভোগ করুন। 
দুজনের জন্য : ২০০০ টাকা প্লাস ট্যাক্স

 

 

আরও পড়ুনঃ সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

48

৪. ওয়ার হাউস ক্যাফে
ঠিকানা: ৪র্থ তলা সাউথ সিটি মল
সময়: দুপুর ১২টা- মধ্যরাত
ইস্টার্ন এলিক্সির যেমন লিচুর রস, রোজ সিরাপ, চুন ও নারকেল জল, তরমুজ লাইম মোজিটো, পিচের সাথে আইসড টি, সবুজ আপেল, আম এবং স্ট্রবেরি মিশ্রিত লিপ স্মাকিং খাবার যেমন লুসি চিজি ওয়ান্টন, তাজা মকটেল ভেরিয়েন্টগুলি খেয়ে দেখতে পারেন। এদের সামোসা, খাস্তা বেলজিয়াম শুয়োরের মাংস এবং শেফের বিশেষ ডাবল প্যাটি চিজ বার্গারও লোকে খুব পছন্দ করেন।
দুজনের জন্য : ১২০০ প্লাস ট্যাক্স (অ্যালকোহল ছাড়া)

 

আরও পড়ুনঃ খাবারে ঝাল বেশি হয়ে গেলে মেনে চলুন এই টোটকা, সবজির স্বাদও বাড়বে আর ঝালও কমবে

58

৫. এশিয়া ! এশিয়া ! এশিয়া !
ঠিকানা: DN-৩৭ প্রথম তলা। সেক্টর V, সল্টলেক সিটি, কলকাতা
সময়ঃ দুপুর ১২টা থেকে বিকেল ৪ টে 
ক্রিস্টাল ডাম্পলিংস, চিকেন রোলাড, কাপ্পা মাকি চিজ রোল, তেরিয়াকি রাইস বোল, কলকাতা হাক্কা চাউমিন, এ!এ!এ- সুশি প্লাটার, মোচি আইসক্রিম এর মতো সুস্বাদু এশিয়ান স্বাদ উপভোগ করুন!
দুজনের জন্য: Rs.১৫০০ প্লাস ট্যাক্স

 

আরও পড়ুনঃ এবার রাখিতে সোনায় মোড়া মিষ্টি, এক কেজির দাম জানেন?

68

৬. ক্লাব ফেনিসিয়া
ঠিকানা: গোদরেজ ওয়াটারসাইড, টাওয়ার- ১, ১০ তলা, ডিপি ব্লক, সেক্টর ৫, সল্টলেক, কলকাতা
সময়ঃ দুপুর ১২টা থেকে বিকেল ৪টা
এই স্বাধীনতা দিবসে একটি চমত্কার ব্রাঞ্চ মেনুর সাথে ভারতীয় খাবারের স্বাদের সঙ্গে স্বাধীনতার স্বাদগুলি উদযাপন করুন, কিছু ক্রাঞ্চি ভেজিটেবল সুশির বৈচিত্র্যময় স্বাদে ভিজিয়ে নিন, অ্যাপেটিজিং ক্রাঞ্চি এডামেম, থাই রোস্টেড চিলি গার্লিক ফিস, সুস্বাদু ত্রি রঙের পাস্তা সালাদ এবং তিরাঙ্গা পেস্ট্রি, রসগোল্লা ত্রি কালার, পান্না কোট্টা এবং আরও অনেক কিছুর মতো মুখে জল আনা মিষ্টি সহ ইতালিয়ান লাইভ কাউন্টার!!
একজনের জন্য খাবার: প্রতি জনের ১৪৯৯ টাকা

78

৭. টিপসি টাইগার
ঠিকানা: দ্য মেরিডিয়ান, নেটগুরু, ই ২/৫, জিপি ব্লক, সেক্টর ভি, সল্টলেক, কলকাতা, পশ্চিমবঙ্গ ৭০০০৯১
সময়: দুপুর ১২টা- মধ্যরাত
আমাদের স্বাধীনতার ৭৫তম বছর উদযাপন করতে, টিপসি টাইগার তাদের বিশেষভাবে কিউরেট করা মকটেলের উপর ৭৫% ছাড় দিচ্ছে। চক দে ইন্ডিয়া নামের মিষ্টি এবং টক মকটেল এবং ফ্রিডম ওয়ারিয়র এ গড অফ ল্যান্ড  ভারতীয় মশলা মকটেল, ক্র্যানবেরি জুস এবং গুয়াভা রিডাকশনের সঙ্গে এদের সেরা ডিশ হাউস ক্রাঞ্চ মাঞ্চ এবং সম্পূর্ণ খাবার মেনুতে ১৫% ছাড়।
দুজনের জন্য : ১২০০ প্লাস ট্যাক্স (অ্যালকোহল ছাড়া)

88

৮.ভেনেটো কিচেন অ্যান্ড বার:
ঠিকানা: ৪র্থ তলা সাউথ সিটি মল
সময়ঃ দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা
একটি মনোমুগ্ধকর ডাইনিং অভিজ্ঞতা এবং খাঁটি ইতালীয় খাবার পেতে যাতে রয়েছে বিশেষায়িত উড ফায়ার্ড পিৎজা যা সম্পূর্ণরূপে বেক করা হয়; হ্যান্ড স্ট্রেচড পিৎজা যা একটি নিখুঁত ডিনারের জন্য একটি পারফেক্ট পরিবেশ তৈরি করে। Tagliatelle con formaggio, Lamb Lasagna, Ravioli con Allo Zafferano-এর মতো ঘরে তৈরি পাস্তার সাথে Margherita, Pizza Burrata, Funghi এবং Caprese এমন কয়েকটি পিৎজা অবশ্যই ট্রাই করে দেখতে পারেন, ক্লাসিক ইতালিয়ান ডেজার্ট, তিরামিসুর টেস্ট করতে ভুলবেন না।
দুজনের জন্য : ১৫০০ প্লাস ট্যাক্স (অ্যালকোহল ছাড়া)

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos