Asianet News BanglaAsianet News Bangla

এবার রাখিতে সোনায় মোড়া মিষ্টি, এক কেজির দাম জানেন?

এই বছর রাখিতে কিছু নতুনত্ব আনতে সোনার ঘেভার তৈরি করল আগ্রার এক মিষ্টির দোকান।এক কেজির দাম শুনলে চোখ কপালে উঠবে আপনারও। পড়ুন বিস্তারিত... 

Agra sweet shop sales 1kg ghevar at the cost of 25000 garnished with 24 carats of gold
Author
Kolkata, First Published Aug 5, 2022, 8:38 PM IST

রাখি মানেই ভারের  চাহিদা বাড়ে যায়। এই বছর রাখিতে কিছু নতুনত্ব আনতে সোনার ঘেভার তৈরি করল আগ্রার এক মিষ্টির দোকান। ভারতের সংস্কৃতির মতই ভারতের রান্নাও বৈচিত্রময়। ক্ষীর, ঘি, মাওয়া দিয়ে তৈরি রাজস্থানের এই মিষ্টির চাহিদা যে কোনও অনুষ্ঠানেই থাকে। হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশেও সমান জনপ্রিয়। চাকতির মতো দেখতে এই মিষ্টি স্বাদ গন্ধে অতুলনীয়।  

এবার ঐতিহ্যপূর্ণ এই মিষ্টিতে নয়া চমক যোগ করল আগ্রার শাহ মারকেটের বিরাজ রসায়ন মিষ্টান্ন ভান্ডার। সোনার ঘেভার বানিয়ে রীতিমত তাক লাগাল এই মিষ্টির দোকান।  ২৪ ক্যারট সোনায় মোরা এই ঘেভারের এক কেজির দাম ২৫,০০০ টাকা। যেখানে এক কেজি সাধারণ ঘেভারের দাম হয়  ৬০০ থেকে ৭০০ টাকা।  

বিরাজ রসায়ন মিষ্টান্ন ভান্ডারের মালিক তুষার গুপ্তা বলেন এই মিষ্টিতে ঘি, ক্ষীর ইত্যাদি ছাড়াও থাকে নানা ধরনের বাদাম, যেমন - পিস্তা, আমন্ড, কাজু, আখরোট ইত্যাদি। সোনার গার্নিসিং ছাড়াও এই মিষ্টিতে আইসক্রিম ফ্লেভারের মালাইয়ের একটি লেয়ার থাকে। মালাই ছাড়াও রাব্রি, মাওয়া বা চিনির রস দিয়েও গার্নিস করা হয়।  

অগাস্ট মাসের ১১ তারিখ রাখি বন্ধন উৎসব পালিত হবে দেশ জুড়ে। এই উৎসবে ভাই বোনের মিষ্টি সম্পর্ক উদযাপন করা হয়। নানা আয়োজনের পাশাপাশি থাকে নানা ধরনের মিষ্টি। মিষ্টি মুখ ছাড়া অসম্পূর্ণ থাকে রাখি বন্ধন উৎসব।  

Follow Us:
Download App:
  • android
  • ios