ত্বকের যত্নে ব্যবহার করুন এই ১০টি বিশেষ ফেসপ্যাক, দূর হবে বলিরেখার সমস্যা

সারা বছর ত্বকের নানান সমস্যা লেগেই রয়েছে। রুক্ষ্ম ভাব, কালো প্যাচ, শুষ্ক ভাবের মতো সমস্যা দেখা দেয়। এই সকল সমস্যার মধ্যে অধিক দেখা দেয় ব্রণ। তার সঙ্গে আছে বার্ধক্যের ছাপ। বলিরেখার সমস্যায় ভুগছেন অনেকেই। বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে নানান প্রোডাক্ট ব্যবহার করে থাকেন সকলে। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তবে, সব সময় লাভ হয় এমন নয়। বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে এবার ব্যবহার করুন বিশেষ কয়টি ঘরোয়া প্যাক। জেনে নিন কোন কোন প্যাকের ব্যবহারে মিলবে উপকার। 

Sayanita Chakraborty | Published : Aug 8, 2022 1:09 PM IST

110
ত্বকের যত্নে ব্যবহার করুন এই ১০টি বিশেষ ফেসপ্যাক, দূর হবে বলিরেখার সমস্যা

ব্যবহার করতে পারেন ডিমের প্যাক। ডিমের সাদা অংশ মিল্ক ক্রিম আর লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে নিন ডিমের সাদা অংশ। তাতে মেশান হাফ চামচ মিল্ক ক্রিম আর লেবুর রস মেশান ১ চা চামচ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

210

গাজর ও আলুর প্যাক ব্যবহারে দূর হয় বলিরেখা। গাজরে আছে ভিটামিন এ। আলুতেও আছে একাধিক উপকারী উপাদান। এই দুই সবজির গুণে মিলবে উপকার। একটি পাত্রে আলু ও গাজরের রস নিন। এবার তাতে মেশান হলুদ গুঁড়ো। দিন বেকিং সোডা। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 

310

দইয়ের প্যাক ব্যবহারে মিলবে উপকার। একটি পাত্রে ২ চা চামচ দই নিন। তাতে মেশান ১ চা চামচ মধু। মেশান ১ চা চামচ পাতিলেবুর রস। দিতে পারেন ১ চিমটে হলুদ গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

410

নারকেল দুধের প্যাক লাগাতে পারেন। এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বকের জন্য বেশ উপকারী। আর এটি ব্যবহার করা খুবই সহজ। একটি পাত্রে নারকেল দুধ নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত লাগাতে পারেন এই প্যাক। নিয়মিত ব্যবহারে মিলবে উপকার। 

510

নারকেল দুধের প্যাক লাগাতে পারেন। এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বকের জন্য বেশ উপকারী। আর এটি ব্যবহার করা খুবই সহজ। একটি পাত্রে নারকেল দুধ নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত লাগাতে পারেন এই প্যাক। নিয়মিত ব্যবহারে মিলবে উপকার। 

610

আলুর গুণে দূর হবে বলিরেখা। এই প্যাক ব্যবহার করা বেশ সহজ। একটি মাঝারি মাপের আলু নিয়ে তা ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে রস বের করে নিন। সেই রস তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। এই প্যাক ত্বকে জন্য বেশ উপকারী। 

710

পেঁপের গুণে দূর হবে বলিরেখা। অ্যান্টি অক্সিডেন্ট ভরপুর পেঁপে ত্বকেরজন্য বেশ উপকারী। পেঁপের কয়টি টুকরো নিয়ে তা ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে রস বের করে নিন। সেই রস তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। এই প্যাক ত্বকে জন্য বেশ উপকারী।

810

অ্যাভোকাডোর মাস্ক ব্যবহার করতে পারেন। বলিরেখা দূর করার পাশাপাশি এটি ত্বককে উজ্জ্বল করে। এমনকী, ত্বকে থাকা যে কোনও দাগ দূর হয় এর গুণে। এটি অ্যাভোকাডো নিয়ে তা বীজ বের করে ভিতরের অংশ একটি পাত্রে ঢালুন। তা ভালো করে চটকে নিন। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে বলিরেখা। 

910

স্ট্রবেরির প্যাকের গুণে দূর হবে বলিরেখা। ৩ থেকে ৪টে স্ট্রবেরি নিয়ে তার মাথার অংশ কেটে বাদ দিয়ে দিন। এবার তা ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে রস বের করে নিন। সেই রস তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। এই প্যাক ত্বকে জন্য বেশ উপকারী।

1010

আনারসের গুণেও দূর হবে বলিরেখা। আনারস প্রথমে কেটে টুকরো করে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে রস বের করে নিন। সেই রস তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। এই প্যাক ত্বকে জন্য বেশ উপকারী। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos