পুজোয় ঝলমলে চুল পেতে মেনে চলুন এই বিশেষ টিপস, একবার ব্যবহারে মিলবে উপকার

কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, কেউ নানান বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। চুলের যত্ন নিতে কেউ ব্যবহার করেন পেঁয়াজ, কেউ ব্যবহার করেন অ্যালোভেরা জেল। চুল নিয়ে সারাক্ষণ চলে নানান টোটকা। এবার চুলের যত্ন নিতে ব্যবহার করুন এই কয়টি প্যাক। পুজোয় ঝলমলে চুল পেতে মেনে চলুন এই বিশেষ টিপস, একবার ব্যবহারে মিলবে উপকার। তাই পুজোর আগে ঝটপট বানিয়ে ফেলুন এই কয়টি হেয়ার প্যাক। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই প্যাক।   

Sayanita Chakraborty | Published : Sep 30, 2022 5:17 AM IST

110
পুজোয় ঝলমলে চুল পেতে মেনে চলুন এই বিশেষ টিপস, একবার ব্যবহারে মিলবে উপকার

কলা, মেওমিজ দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। এই প্যাক তৈরিতে প্রয়োজন ল্যাভেন্ডার অয়েল ও অলিভ অয়েল। প্রথমে একটি কলা চটকে নিন। এবার তাতে মেশান মেওনিজ। মেশান ল্যাভেন্ডার অয়েল ও অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মাথায় লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। একবার ব্যবহারেই মিলবে উপকার। 

210

আলু, অ্যালোভেরা জেল ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেলে বের করে নিন। এবার অন্য দিকে আলুর খোসা ছাড়িয়ে টুকরো করে নিন। মিক্সিতে অ্যালোভেরা জেল ও আলুর টুকরো নিয়ে ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে রস আলাদা করুন। এর সঙ্গে মেশান মধু। তুলোয় করে মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করলে মিলবে উপকার।

310

দুধ ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। ঝলমলে চুল পাবেন এই প্যাকের সাহায্যে। একটি পাত্রে মধু নিয়ে তাতে মেশান পরিমাণ মতো দুধ। তুলোয় করে মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করলে মিলবে উপকার। চুল হবে ঝলমলে।

410

কলা ও আমন্ড অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। প্রথমে একটি কলা নিয়ে তা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান আমন্ড অয়েল। মিশ্রণটি চুলের ডগা পর্যন্ত লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। চুলের সৌন্দর্য ফুটিয়ে তুলতে সবার আগে দরকার চুল নরম করা। ফ্রিজি চুলে স্টাইল হয় না। তাই বানান কলা ও আমন্ড অয়েলের প্যাক।   

510

স্ট্রবেরি, ডিমের হলুদ অংশ, অলিভ অয়েল দিয়ে প্যাক বানাতে পারে। প্রথমে স্ট্রবেরির মাথার সবুজ অংশ কেটে তা চটকে নিন। এবার তার সঙ্গে মেশান ডিমের হলুদ অংশ। মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী স্ট্রবেরি, ডিমের হলুদ অংশ, অলিভ অয়েলের প্যাক। 

610

অ্যাভোকাডো ও মেওনিজ দিয়ে বানাতে পারেন প্যাক। পুজোয় ঝলমলে চুল পেতে অ্যাভোকাডো দিয়ে বানাতে পারেন প্যাক। একটি অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। এবার তার সঙ্গে মেশান মেওনিজ। ভালো করে মিশিয়ে প্যার বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করলে মিলবে উপকার। 

710

মেথি দিয়ে বানাতে পারেন হেয়ার প্যাক। একবার ব্যবহারেই মিলবে উপকার। আগের দিন রাতে একটি বাটিতে ১ চা চামচ মেথি ডুবিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার এর সঙ্গে মেশান ক্যাস্টর অয়েল। মিশ্রণটি স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগাতে পারেন। মিলবে উপকার। পুজোর আগে ব্যবহার করুন এই প্যাক। 

810

অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল ও ডিম দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার প্যাক। একটি পাত্রে অলিভ অয়েল নিন। তাতে মেশান ভিটামিন ই অয়েল। এবার মেশার ডিম। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করলে মিলবে উপকার। 

910

ফ্ল্যাক্সসিড আর লেবুর রস দিয়ে বানাতে পারেন প্যাক। ফ্ল্যাক্সসিড প্রথমে ভালো করে বেটে নিন। এবার তাতে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করলে মিলবে উপকার। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

1010

আমলা ও শিকাকাই দিয়ে বানাতে পারে হেয়ার প্যাক। প্রথমে আমলা নিয়ে সেদ্ধ করে নিন। এবার তা চটকে নিন। তার সঙ্গে মেশান শিকাকাই পাউডার। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করলে মিলবে উপকার। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos