রাখিতে বোনের হাতে কী উপহার দেবেন ভাবছেন? একনজরে দেখে নিন ৫ সেরা গিফট আইডিয়া

অপেক্ষার আর মাত্র কয়েকদিন, তারপরেই আসতে চলেছে ভাই-বোনের উৎসব রাখি। শ্রাবণ মাসের পূর্ণিমায় ভাই-বোনের সম্পর্ককে উদযাপণ করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভাইয়ের হাতে রাখি বেঁধে তাঁর দীর্ঘায়ু কামনা করা হয়। পরে রবীন্দ্রনাথ ঠাকুর রাখি বন্ধন উৎসবকে ভাই-বোনের উৎসব ছাড়াও সৌভাতৃত্বের প্রতীক হিসেবে মিলন উৎসব শুরু করেন। শান্তিনিকেতনে রাখির দিন শুধু ভাই-বোন নয়,প্রত্যেকে একেঅপের হাতে সৌভাতৃত্বের বন্ধন হিসেবে রাখি বাঁধে। সেই থেকে এক অন্য মার্গ পায় এই অনুষ্ঠান। তবে বাংলার বাইরে রাখি মূলত বোনেরা ভাইয়ের হাতেই বেঁধে থাকে। এই অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় অংশ হল উপহার। রাখি বাঁধার পর ভাইয়েরা বোনেদের কিছু বিশেষ উপহার দেয়। তবে প্রত্যেক বছর কী উপহার দেওয়া যায় সেই ভেবে অনেকেই নাজেহাল হন। এই সমস্যা থেকে মুক্তি পেতে একনজরে দেখে নিন আপনার বোনের জন্য ৫ সেরা উপহারের আইডিয়া...

Ishanee Dhar | Published : Aug 8, 2022 3:28 PM IST / Updated: Aug 08 2022, 09:09 PM IST

15
রাখিতে বোনের হাতে কী উপহার দেবেন ভাবছেন? একনজরে দেখে নিন ৫ সেরা গিফট আইডিয়া

স্মার্ট ওয়াচ এখন একটি ট্রেন্ডিং উপহার। এটি যেমন ফ্যাশনেবল তেমনই আবার কাজেরও। প্রত্যেকদিন নিত্যনতুন ফিচার সহ বাজারে আসছে নানা মডেলের স্মার্টওয়াচ। এবার রাখিতে আপনার বোনের জন্যও কিনে ফেলুন এই উপহার। নানা নতুন আপডেট সহ একাধিক চোখ ধাধানো মডেল। এই ব্যান্ড হাতে পড়লে যেমন ফ্যাশনেবল, তেমনই কাজেরও। শুধু তাই নয় বাজেটের মধ্যে এই রকম ভালো গিফট আর হয় না। 

25

গিফট বলতেই প্রথম মাথায় হেডফোনের কথাই আসে। কমবেশি সবারই এই জিনিসটি প্রয়োজন হয়। গান শোনাই হোক বা পড়াশোনা, রাস্তায় ঘাটে প্রচন্ড প্রয়োজনীয় হেডফোন। আর এখন অনলাইন পড়াশোনার যুগে তো এই উপহারের বিকল্প হয় না। তাই এই রাখিতে বোনের মুখে হাসি ফোটাতে দিতেই পারেন একটা ভালো হেডফোন। 

35

গয়নায় হাসি ফোটে না এমন মেয়ে কমই হয়। কানের দুল হোক বা হাতের বালা, গলার হার হোক বা আংটি। গয়নার প্রতি আকর্ষণ নেই এমন মেয়ে প্রায় দেখা যায়না। কারো পছন্দ সোনা আবার কারো পছন্দ হিরে। কেউ কেউ আবার পছন্দ করেন হাতে তৈরি মাটি বা কাঠের গয়না পড়তে। তাই রাখিতে বোনকে গয়না দিলে হতাশ হবেন না। 

45

'ত্বক যদি ফেটে যায়, রোদ্দুরে ঝলসায়', মেয়েদের ত্বকের নানা সমস্যা লেগেই থাকে। শুধু তাই নয় রূপচর্চা এখন ছেলে মেয়ে নির্বিশেষে অনেকেরই হবি। রূপচর্চা করতে ভালোবাসে না এমন মেয়ের দেখা মেলা দায়। তবে শুধু ভালোবাসলেই তো হল না ত্বকের যত্ন নেওয়ার নানা উপকরণের জোগানও থাকা চাই। তাই এই রাখিতে শুধু বোনের নয় বোনের ত্বকেরও খেয়াল রাখুন। উপহার দিন স্কিন কেয়ার প্রোডাক্ট। 

55

শাড়ি, গয়না শুধু নয় মেয়েদের পছন্দের তালিকার একেবারে ওপরেই থাকে মেকআপ। সাজগোজের নানা জিনিসের সঙ্গে সঠিক মেকআপ ছাড়া যেন পুরোটাই ফিকে হয় যায়। তাই নানা ধরনের মেকআপের জিনিসের প্রতি মেয়েদের ঝোক বরাবরের। এবার রাখিতে তাই বোনের মুখে হাসি ফোটাতে উপহারে দিন মেকআপ 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos