Straightener নয় প্যাকের গুণে চুল হবে স্ট্রেট, জেনে নিন কী করে চুলের স্টাইল করবেন

ক্রমে বেড়ে চলেছে গরমের পারদ। বর্ষা আসবে আসবে করেও বৃষ্টির তেমন ঝলক পাচ্ছেন না শহরবাসী। তবে, এই গরম বলে বাদ যাচ্ছে না কিছুই। গরমের মধ্যে অফিস, সংসার সবই সামলাচ্ছেন সকলে। গরম বলে বাড়ি বসে থাকার জো নেই। গরমে বাড়ি থেকে বের হতে হচ্ছে সকলকে। এই সময় সাময়িক স্বস্তি পেতে নিজের তেমন যত্ন করছেন না অনেকেই। রোজ কোনও রকমে একটা জিন্স আর সুর্তি কুর্তি পরে টপ নট করে চলে যাচ্ছেন অফিস। গরমে এই সাময়িক স্বস্তিই যে আপনার ক্ষতি করছে, তা কেউই খেয়াল করছেন না। গরম বলে সারাটা দিন চুল বেঁধে রেখেছেন সকলে। এতে বাড়ছে চুলের নানান সমস্যা। 

Sayanita Chakraborty | Published : Jun 14, 2022 10:27 AM IST

110
Straightener নয় প্যাকের গুণে চুল হবে স্ট্রেট, জেনে নিন কী করে চুলের স্টাইল করবেন

গরমে চুল পড়া, ডগা চেরা তো আছেই। আর সারা দিন বেঁধে রাখার জন্য অধিকাংশরই চুল বেঁকে যাচ্ছে। চুল হয়ে যাচ্ছে রুক্ষ ও নিষ্প্রাণ। আজ টিপস রইল চুল নিয়ে। এবার স্ট্রেটনার ছাড়াই চুল করুন স্ট্রেট। গরমে যাদের চুলের শেপ নষ্ট হয়ে যাচ্ছে তারা সপ্তাহে এক দিন করে এই প্যাক লাগান। উপকার পাবেন। 

210

ডিম ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিন। ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিয়ে প্যাক বানান। তা মাথার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুলের গোড়া যেমন মজবুত হবে তেমনই চুল হবে স্ট্রেট।   

310

দুধ, মধু ও স্ট্রবেরি দিয়ে হেয়ার প্যাক বানাতে পারেন। প্রথমে স্ট্রবেরির মাথা কেটে বাদ দিন। এবার মিক্সিতে স্ট্রবেরি ব্লেন্ড করে নিন। তা একটি পাত্রে ঢালুন। এতে মেশান মধু  ও দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি তা মাথার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুল হবে স্ট্রেট। 

410

অ্যালোভেরা জেল ব্যবহারে চুল স্ট্রেট হয়। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুল হবে স্ট্রেট। এতে চুল যেমন মজবুত হবে, তেমনই চুল স্ট্রেট হবে। এই প্যাক ব্যবহারে চুলের যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 

510

ক্যাস্টর অয়েল ব্যবহার চুলের জন্য বেশ উপকারী। সপ্তাহে দু দিন এই তেল ব্যবহার করুন। চুল পড়া কম হবে, নতুন চুল গজাবে তেমনই চুল নরম ও স্ট্রেট হবে। এক্ষেত্রে, তেল প্রথমে গরম করে নিন। তারপর তা দিয়ে স্ক্যাল্পে মাসাজ করুন। এরার একটি পাত্রে জল গরম করুন। সেই জলে তোয়ালে ডুবিয়ে তা ভালো করে নিংড়ে নিন। সেই তোয়ালে চুলে বেঁধে নিন। ঠান্ডা হয়ে গেলে খুলে ফেলুন। এবার শ্যাম্পু করে নিন।   

610

ভিনিগার ব্যবহার করতে পারেন। এর গুণে চুল স্ট্রেট ও স্মুদ তো হবেই। সঙ্গে চুল হবে চক চকে। শ্যান্পু করার পর ভিনিগার দিয়ে চুল ধুয়ে নিন। একটি পাত্রে জল নিয়ে তাতে কয়েক ফোঁটা ভিনিগার দিন। তারপর তা দিয়ে চুল ধুয়ে নিন। এতে উপকার পাবেন।  

710

লেবু ও নারকেল তেলের প্যাক ব্যবহার করতে পারেন। একটি পাত্রে নারকেল তেল নিয়ে তাতে সম পরিমাণ লেবুর রস মেশান। তা চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুল হবে স্ট্রেট। এতে চুল যেমন মজবুত হবে, তেমনই চুল স্ট্রেট হবে। এই প্যাক ব্যবহারে চুলের খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 

810

কলা, দই, মধু, অলিভ অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি কলা প্রথমে চটকে নিন। তাতে মেশান মধু, দই ও অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি তা মাথার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুল হবে স্ট্রেট। 

910

মুলতানি মাটি ব্যবহার করতে পারেন চুলে। এই ত্বকের সঙ্গে চুলের জন্যও উপকারী। মুলতানি মাটির সঙ্গে জল মিশিয়ে প্যাক বানান। এর সঙ্গে মেশাতে পারেন ডিম। মিশ্রণটি চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুল স্ট্রেট হবে এই প্যাকের গুণে। 

1010

ব্যবহার করতে পারেন মধু ও দুধের মাস্ক। একটি পাত্রে দুধ নিয়ে তাতে মধু মেশান। ঘন মিশ্রণ তৈরি করুন। এবার  মিশ্রণটি তা মাথার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুল হবে স্ট্রেট। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos