World Chocolate Day-তে আপনার পাঠানো শুভেচ্ছা বার্তা মন কড়বে সকলের, দেখে নিন কী লিখবেন

পালিত হচ্ছে বিশ্ব চকলেট দিবস। চকোলট ডে শব্দটা শুনলে সকলের মনে ভ্যালেন্টাইন্স উইকের কথা মাথায় আসে। তবে, জানেন কি বছরে এক নয়, একাধিকবার পালিত হয় চকোলেট দিবস। আমরা ৯ জুলাই চকোলেট ডে পালন করলেও বিশ্বের নানা দেশের ক্যালেন্ডার বলছে অন্য কথা। সেই আনুসারে ৭ জুলাই পালিত হয় বিশ্ব চকোলেট ডে। তেমনই মার্কিন যুক্তরাষ্ট্রে ১৩ সেপ্টেম্বর ইন্টারন্যাশনাল চকোলেট ডে। ব্রিটেনে ২৮ অক্টোবর পালিত হয় জাতীয় চকোলেট দিবস। আজ পালিত হচ্ছে সেই চকোলেট দিবস। আজ সকলকে জানান শুভেচ্ছা। জেনে নিন কেমন বার্তা পাঠাবেন। রইল শুভেচ্ছা বার্তার হদিশ। দেখে নিন কোন বার্তা পাঠাবেন প্রিয়জনকে।  

Sayanita Chakraborty | Published : Jul 7, 2022 7:15 AM IST

110
World Chocolate Day-তে আপনার পাঠানো শুভেচ্ছা বার্তা মন কড়বে সকলের, দেখে নিন কী লিখবেন

তুমি চকোলেটের মতো মিষ্টি। তোমার জীবন সর্বদা সুখে ভরপুর থাকুক। জানাই বিশ্ব চকোলেট দিবসের শুভেচ্ছা।- আজ পালিত হচ্ছে বিশ্ব চকলেট দিবস। এই দিনটি নিয়ে রয়েছে নানান ইতিহাস। কেউ কেউ বলেন, ১৫৫০ সালে ইউরোপে চকোলেটের প্রবর্তনকে স্মরণ করতেই দিনটি পালিত হয়। কারও কাছে রয়েছে অন্য মত। সে যাই হোক, আজ বিশ্ববাসী মেতেছে চকোলেটের স্বাদে।  

210

আপনাকে জানাই শুভ চকোলেট দিবসের শুভেচ্ছা। চকোলেটগুলো মতো মিষ্টি তুমি। সুন্দর হোক তোমার জীবন। রইল শুভেচ্ছা। তবে আজ সকলকে উপহার দিন ডার্ক চকোলেট। অনেকে ডার্ক চকোলেটের থেকে এমনি চকোলেট বেশি পছন্দ করেন। তবে, দেখা গিয়েছে, এই ধরনের চকোলেটে কোকো কণা নেই। এটি কেবল চিনি, ভ্যানিলা ও কোকো মাখনের মিশ্রণে তৈরি করা হয়।  

310

বিশ্ব চকোলেট দিবস উপলক্ষে, আপনার কাছের মানুষদের চকোলেট পাঠান। রইল শুভ চকলেট দিবসের শুভেচ্ছা। - জানা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল কনফেকশনার্স অ্যাসোসিয়াশন চিনিযুক্ত খাবার উদযাপনের জন্য একটি বিশেষ দিন মনোনীত করে। কিছু সূত্র মনে করেন, ২০০৯ সালে প্রথম বিশ্ব চকোলেট দিবস অনুষ্ঠিত হয়েছিল।

410

চকোলেট এমন একটি জিনিস যা আমাদের জীবনে মিষ্টি যোগ করে এবং আমাদের মুখে হাসি নিয়ে আসে। বিশ্ব চকোলেট দিবসের শুভেচ্ছা। আশা করি আপনার জীবন আনন্দে ভরে উঠুক।- বছরে একাধিক বার পালিত হয় চকোলেট দিবস। ৯ ফেব্রুয়ারি, ৭ জুলাই ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রে ১৩ সেপ্টেম্বর ইন্টারন্যাশনাল চকোলেট ডে। ব্রিটেনে ২৮ অক্টোবর পালিত হয় জাতীয় চকোলেট দিবস।

510

আশা করি তোমার জীবন চকোলেটের মতো মিষ্টি হয়ে উঠুক। আজ এবং জীবনের প্রতিদিন দিন আনন্দের কাটান। শুভ চকেলেট ডো। - জানা যায়, ৫০০ গ্রাম চকোলেট তৈরিতে ৪০০ পর্যন্ত কোকো বীজ প্রয়োজন। চকোলেট ব্যক্তির স্ট্রেস কমাতে সাহায্য করে থাকে। বর্তমানে অধিকাংশই স্ট্রেসের সমস্যায় ভুগছেন। এই স্ট্রেস থেকে দেখা দিচ্ছে একাধিক রোগ। 

610

ঠিক এই চকলেট মিষ্টির মতোই তুমি। আমার জীবনে উষ্ণতা ও আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। আমার জীবন সুন্দর এবং মধুর করার জন্য ধন্যবাদ। শুভ চকোলেট ডে।– মন ভালো রাখতে খেতে পারেন ডার্ক চকোলেট। শরীর সুস্থ রাখতে ও স্ট্রেস নিয়ন্ত্রণে রাখতে রোজ ১ টুকরো করে ডার্ক চকোলেট খান। এতে মন ভালো থাকবে।  

710

আপনার প্রিয়জন আপনার জীবনে যে মাধুর্য্য রাখেন তার সঙ্গে কিছুরই তুলনা হয় না। এমনকী, এই চকলেটগুলোও তুলনা হয় না। আপনাকে শুভ চকোলেট দিবস। - এদিকে, ওজন  কমাতেও খেতে পারেন ডার্ক চকোলেট। গবেষণায় দেখা গিয়েছে, এতে ক্যালোরির পরিমাণ খুবই কম থাকে। অন্য দিকে, এতে থাকা একাধিক উপাদান স্বাস্থ্যের উন্নতি করে। সে কারণে খেতে পারেন চকোলেট।  

810

আনন্দের অনুষ্ঠানের জন্য আমাদের দুজনেরই চকোলেট দরকার। এই চকোলেট দিবসে, আমি তোমাকে বলতে চাই যে আমার জীবনে শুধু তোমাকেই প্রয়োজন শুভ চকোলেট দিবস। - সকাল সকাল এই বার্তা পাঠান প্রিয়জনকে। মন থাকবে আনন্দিত। দিন কাটবে আনন্দে। 

910

আপনার প্রিয়জনের সঙ্গে চকোলেট উপভোগ করুন। কারণ এটি চকলেটকে আরও মিষ্টি করে তুলবে সম্পর্ক। শুভ চকোলেট দিবস।- ২০০৯ সালে প্রথম বিশ্ব চকোলেট দিবস অনুষ্ঠিত হয়েছিল। দিনটি রয়েছে একাধিক মাহাত্ম্য রয়েছে বিস্তর। প্রতি বছর পালিত হয় এই দিনটি।  

1010

তোমার বন্ধুত্বের গল্পও আছে। তার মধ্যে আছে ভালোবাসার ছোঁয়া, তাই তোমার কাছে ভালোবাসা চাই আর আজ তা চাওয়ার কারণও আছে। শুভ চকলেট দিবস।– এমনভাবেই শুভেচ্ছা জানান সকলকে। আজ পালিত হচ্ছে এই দিন। আজ আপনার পাঠানো বার্তায় মন কাড়বে সকলের।  

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos