Raksha Bandhan 2022: উপহারে স্মরণীয় হয়ে থাক রাখি উৎসব, দেখে নিন কেমন উপহার দেবেন

শ্রাবণ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয় রাখি উৎসব। এই শুভ তিথিতে ভাইয়ের হাতে রাখি বেঁধে তার সুস্থ জীবন ও সাফল্যের কামনা করে বোনা। তেমনই বোনকে সারা জীবন রক্ষা করার প্রতিশ্রুতি দেন ভাইরা। ভাই-বোনের ভালোবাসার প্রতীক হব এই বিশেষ উৎসব। বছর তিথি অনুসারে ১১ অগস্ট পালিত হবে রাখি পূর্ণিমা। প্রতি বছর রাখির সঙ্গে ভাই বোন উভয় উভয়কে উপহার দিয়ে থাকে। মিষ্টি মুখ তো আছেই সঙ্গে উপহার দেওয়ার চলও বহু দিন ধরে প্রচলিত। এবছর আপনার দেওয়া উপহার মন কাড়ুক তার। জেনে নিন কেমন উপহার দেবেন। 

Sayanita Chakraborty | Published : Aug 6, 2022 3:12 AM IST

110
Raksha Bandhan 2022: উপহারে স্মরণীয় হয়ে থাক রাখি উৎসব, দেখে নিন কেমন উপহার দেবেন

উপহার দিতে পারেন ফুলের বুকে। ফুল যে কোনও উৎসবে উপহার দেওয়া যায়। ভাইয়ের পছন্দের ফুল দিয়ে তৈরি বুকে উপহার দিন। এর মাঝে চকোলেট দিতে ভুলবেন না।। সুসজ্জিত এই বুকে একেবারে অন্য রকম করে তুলবে এই স্পেশ্যাল দিনটি। তাছাড়া দিতে পারেন পারফিউম। এই উপহার ভাই কিংবা বোন উভয়কে দেওয়া চলে।  

210

যে কোনও উৎসবে উপহার হিসেবে চকোলেট সেরা অপশন। সম্ভব হলে নিজের হাতে চকোলেট বানান। সুসজ্জিত বাক্সে চকোলেট ভরে নিন। এই উপহার ব্যক্ত করবে ভাইয়ের প্রতি আপনার ভালোবাসা। আপনার হাতের তৈরি চকোলেট খেয়ে মন ভালো হয়ে যাবে তার। চকোলেট ভাই কিংবা বোন উভয়কে দেওয়া চলে। তাই আর দেরি না করে কিনে ফেলুন।  

310

একে অন্যেক পোশাক উপহার দিতে পারেন। মেয়েদের জন্য কুর্তি অথবা ওয়ান পিস আর ছেলেদের জন্য টিশার্ট ভালো অপশন। ভাই কিংবা বোনের সাইজ জানা থাকতে, চট করে পোশাক কিনে ফেলুন। এই উপহার অপশ্যই তার পছন্দ হবে। এই উপহার ভাই কিংবা বোন উভয়কে দেওয়া চলে।  

410

রাখি উৎসবে ভাইকে দিতে  পারেন হেডফোন অথবা ঘড়ি । এই ধরনের ইলেক্ট্রনিক্স জিনিস কম-বেশি সকলেই পছন্দ করে। আর বাজেট বেশি থাকলে কিনতে পারেন মোবাইল। এই উপহার দিয়ে আপনার সঙ্গে যোগাযোগের রাস্তা আরও সহজ করে তুলবে। এতে মজবুত হবে ভাই বোনের মধুর সম্পর্ক। চাইলে যে কোনও ইলেক্ট্রনিক্স গ্যাজেট উপহার দিতে পারেন। 

510

রাখি পরিয়ে ভাইকে খাওয়ান নিজের হাতে তৈরি কেক। এবছরের রাখি উৎসব স্পেশ্যাল করে তুলতে নিজে কেক বানাতে পারেন। এই কেক সুসজ্জিত বাক্সে করে ভাইকের উপহারও দিতে পারেন। এতে আপনাদের ভাই বোনের সম্পর্ক হবে আরও মজবুত। চাইলে ভাইরাও বোনেদের এমন উপহার দিতে পারেন। রাখি উৎসবে উপহারের তালিকায় অবশ্যই শীর্ষে রয়েছে এমন জিনিস।   

610

ইউনিক কিছু দিতে চাইলে প্ল্যান্ট বা গাছ উপহার দিন।  ঘর সজ্জায় অনেকেই গাছ ব্যবহার করে থাকেন। এমনকী ধরনের গাছ ঘরে ইতিবাচক এনার্জি তৈরি করে। এবার রাখি উৎসবে উপহার দিন এমন গাছ। ছোট মাপের ও সুন্দর দেখতে হয় এগুলো। তাই দেরি না করে পছন্দসই একটি কিনে ফেলুন। 

710

উপহার দিতে পারেন পোষ্য। ভাই কিংবা বোন উভয়কে এই উপহার দেওয়া যায়। একে বারে অন্যরকম উপহার হবে এটি। যদি সে পোষ্য পছন্দ করে তাহলে দেরি না করে কিনে ফেলুন। আপনার এই উপহার স্মরণীয় করবে রাখি উৎসবকে। তা না হলে দিতে পারেন সফট টয়। বোনের বয়স যদি কম হয় তাহলে এমন উপহার তার পছন্দ হবে। দেরি না করে কিনে ফেলুন। 

810

জুয়েলারি উপহার দিতে পারেন। বোনকে তার পছন্দ মতো দুল কিংবা হারের সেট দিন। আর ভাইকে দিতে পারেন ব্রেসলেট। এমন উপহারের সঙ্গে চকোলেট দিতে ভুলবেন না। জুয়েলারি অবশ্যই তার মন কাড়বে। আর কী দেবেন ঠিক করে উঠতে না পারলে গিফট কুপন গিয়ে দিন। এতে সে তার পছন্দসই জিনিস কিনে নেবেন। 

910

আপনাদের ভাই-বোনের ছবি ল্যামিনেট করে উপহার দিন। রাখি উৎসব স্মরণীয় করে রাখতে এই উপহার দিতে পারেন। কিংবা গত কয়েক বছরের রাখির ছবি কোলাজ করে ছবি তৈরি করুন। আপনার উপহার অবশ্যই মন ছুঁয়ে যাবে। 

1010

ভাইকে দিতে পারেন শেভিং কিট । এই উপহার সব ছেলেদেরই পছন্দ হবে। তার পছন্দের ব্র্যান্ডের শেভিং কিট কিনে ফেলুন। ভালো করে প্যাকিং করে উপহার দিন ভাইকে। আর বোনের জন্য কিনতে পারেন মেকআপ কিট। প্রায় সব মেয়েরাই এমন উপহার পেয়ে খুশি হয়ে যায়। তাই কিনে ফেলুন এমন উপহার।   

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos