'মুখ্যমন্ত্রীকে চড় মারতাম', মন্তব্য করে বিপাকে কেন্দ্রীয় মন্ত্রী, শিবসেনা-বিজেপি ধুন্ধুমার

জন আর্শিবাদ যাত্রায় কেন্দ্রীয় মন্ত্রীর বিতর্কিত মন্তব্যে উত্তপ্ত মহারাষ্ট্রের রাজনীতি। শিবসেনা আর বিজেপি কর্মীদের বিক্ষোভ দফায় দফায়। গ্রেফতারির মুখে কেন্দ্রীয় মন্ত্রী। 

Asianet News Bangla | Published : Aug 24, 2021 9:27 AM IST

কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যকে কেন্দ্র করে আবারও উত্তপ্ত হয়ে উঠল মহারাষ্ট্রের রাজনীতি। মঙ্গলবার সকাল থেকে শিবসেনা কর্মী আর বিজেপি কর্মীরা দফায় দফায় ঝামেলায়  জড়িয়ে পড়ে। ঘটনার সূত্রপাত কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের একটি মন্তব্যকে কেন্দ্র করে। সোমবার রায়গড়ে জন আর্শিবাদ যাত্রা ছিল বিজেপির। সেই অনুষ্ঠানেই কেন্দ্রীয় মন্ত্রী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে প্রকাশ্যে চড় মারার কথা বলেন। তিনি বলেন 'দেশের স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আমি যদি সেখানে উপস্থিত থাকতাম তাহলে তাঁকে চড় মারতাম।' সঙ্গে তিনি আরও বলেছিলেন এটা খুবই লজ্জার যে একজন মুখ্যমন্ত্রী জানেনই না কোন বছর দেশ স্বাধীন হয়েছে। 

কেন্দ্রীয় মন্ত্রীর এই কড়া মন্তব্য সামনে আসছে উত্তপ্ত হয়ে ওঠে মহারাষ্ট্রের রাজনীতি। শিবসেনা কর্মীরা প্রথম থেকেই তীব্র প্রতিবাদ জানান। কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়। বর্তমানে গ্রেফতারির মুখে দাঁড়িয়ে রয়েছেন বিজেপি মন্ত্রী নারায়ণ রানে। মঙ্গলবার সকালেই মহারাষ্ট্রসহ মুম্বইয়ের পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। নারায়ণ রানের গ্রেফতারির দাবিতে পথে নামে সেনা কর্মীরা। কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির সামনে দফায় দফায় বিক্ষোভও দেখান হয়। পাল্টা পথে নামে বিজেপি কর্মীরা। দুই রাজনৈতিক দলের সদস্যরাই শক্তি প্রদর্শনে মেতে ওঠে। একে এপরকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে বলেও অভিযোগ। যদিও কেন্দ্রীয় মন্ত্রীর জুহুর বাড়ি কড়া নিরাপত্তায় মুড়ে রেখেছে মুম্বই পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় যান চলাচল  সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। 

Horrific Video: চোখের সামনে ভেঙে পড়ছে পাহাড়, 'ভয়ঙ্কর ভূমিধস' বলে চিৎকার যাত্রীদের

Child Rape: লাগাতার ধর্ষণ ২ নাবালকের, কিছু বুঝে ওঠার আগেই সন্তানের জন্ম দিল ১২র কিশোরী

চিনের নাকের ডগাতেই নৌমহড়া, INS Kora, INS Ranvijay দাপিয়ে বেড়াল পশ্চিম প্রশান্ত মহাসাগর


কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে নাসিকে যুব শিবসেনার পক্ষ থেকে একটি এফআইআর দায়ের করা হয়েছিল। যদিও তিনি প্রথমে জানিয়েছেন এফআইআরএর বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে উদ্ধব ঠাকরেকে চড়া মারা সম্পর্কেও তিনি সাফাই দিয়েছেন। তিনি বলেছেন একটি নিছকই কথার কথা। তিনি আরও বলেছেন দেশের স্বাধীনতা দিবস সম্পর্কে না জানাটাও অপরাধের সামিল।  পরে পাল্টা জামিনের আবেদন জানিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। রত্নগুরি আলাদত অন্তবর্তীকালীন জামিনের আবেদন নাকচ করে দিয়েছেন। তারপরেই  নারায়ণ রানের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানাও জারি করেছে পুলিশ।  কেন্দ্রীয় মন্ত্রীর খোঁজে পুলিশ চিপলুনেও যায়। সূত্রের খবর সেখাই তিনি রয়েছেন। নাসিকের পুলিশ কমিশনার দীপক পাণ্ডে জানিয়েছেন, আগে আগে কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করে আদালতে পেশ করা হবে। তারপর আদালতের নির্দেশেই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। নারায়ণ রানে কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্যসভার সদস্য। তাই গ্রেফতারির পরে রাজ্যসভার চেয়ারম্যান ও উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাউডুকে বিষয়টি জানান হবে। সমস্ত প্রোটোকল মেনেই কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করা হবে বলেও জানিয়েছে মহারাষ্ট্রের পুলিশ।  

শিবসেনা কর্মীদের অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে রাজ্যে অশান্তি তৈরি করতে চেয়েছিলেন। তাই এজাতীয় উস্কানিমূলক মন্তব্য তিনি করেছিলেন। অন্যদিকে বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের এই মন্তব্য কখনই দল সমর্থণ করে না। তবে তিনি ব্যক্তিগতভাবে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে রয়েছেন। দলও তাঁর সঙ্গে রয়েছে। তবে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এভাবে এফআইআর দায়ের করাও ঠিক নয় বলেও জানিয়েছেন। 

Share this article
click me!