BJP Candidate list: বিজেপির অষ্টম প্রার্থী তালিকায় বড় চমক- গেলেন সানি দেওল , এলেন প্রাক্তন কংগ্রেস নেতার স্ত্রী

দিল্লির উত্তর-পশ্চিমের কেন্দ্রের সাংসদ হংস রাজ হংসকে পঞ্জাবের ফরিদকোটের প্রার্থী করা হয়েছে। প্রাক্তন কংগ্রেস নেতা ও পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমৃন্দর সিং এর স্ত্রী সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন।

 

Saborni Mitra | Published : Mar 30, 2024 4:41 PM IST / Updated: Mar 30 2024, 11:08 PM IST

শনিবার লোকসভা নির্বাচনের অষ্টম প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। এই নিয়ে এখনও পর্যন্ত বিজেপি ৪১১ টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। তবে অষ্টম প্রার্থী তালিকায় সবথেকে বড় চমক হল অভিনেতা সাংসদ সানি দেওলের বাদ পড়া। গুরুদাসপুর কেন্দ্র থেকে গত লোকসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন সানি দেওয়াল, এবার বিজেপি সানিকে বাদ দিয়েছেন। অন্যদিকে অমৃতসর থেকে প্রাক্তন কূটনীতির তরঞ্জিত সান্ধুকে প্রার্থী করেছে বিজেপি। পঞ্জাবের ১৩টি লোকসভা আসনের মধ্যে ৬টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে গেরুয়া শিবির।

দিল্লির উত্তর-পশ্চিমের কেন্দ্রের সাংসদ হংস রাজ হংসকে পঞ্জাবের ফরিদকোটের প্রার্থী করা হয়েছে। প্রাক্তন কংগ্রেস নেতা ও পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমৃন্দর সিং এর স্ত্রী সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁকেও প্রার্থী করেছে গেরুয়া শিবির। প্রনীত কৌরের সঙ্গে টিকিট পেয়েছেন রবনীত সিং বিট্টু। তাঁদের আসন হল পাতিয়ালা ও লুধিয়ানা। বিট্টু তিন বারের সাংসদ ও পঞ্জাবের প্রয়াত মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিং এর নাতি।

IT Notice: 'অর্থ সংগ্রহ কংগ্রেসের একটি কেলেঙ্কারি', আয়কর নোটিশ নিয়ে পাল্টা সোশ্যাল মিডিয়া পোস্ট অখিলেশ মিশ্রর

টিকিট পেয়েছেন আম আদমি পার্টি থেকে বিজেপিতে আসা সুশীল কুমান রিঙ্কু। তাঁকে জলন্ধরের প্রার্থী করা হয়েছে। বিজেপির অষ্টম তালিকায় বাংলার দুই প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। ওড়িশার তিন প্রার্থীর নাম রয়েছে। তবে এই তালিকায় নাম প্রকাশ করা হয়নি হুগলির তৃণমূল কংগ্রেস প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের প্রাক্তন স্বামী সিদ্ধান্ত মহাপাত্রের নাম। বৃহস্পতিবার তিনি দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। আগে ছিলেন বিজু জনতা দলের সাংসদ।

Abhishek Banerjee: '৪২ আসনেই প্রার্থী তুলে নেব যদি...', মথুরাপুর থেকে বিজেপিকে এই ভাষাতেই চ্যালেঞ্জ অভিষেকের

অষ্টম তালিকায় বিজেপি ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। যার মধ্যে ওড়িশার চার প্রার্থীর নাম রয়েছে , পঞ্জাবের ৬টি আর পশ্চিমঙ্গের ২টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ এপ্রিল থেকে লোকসভা ভোট শুরু হবে। ফল প্রকাশ ৪ জুন। সাত দফায় ১ জুন পর্যন্ত হবে ভোট গ্রহণ।

Delhi liquor scam: ইডি অফিসে টানা পাঁচ ঘণ্টা জেরা কেজরিওয়ালের মন্ত্রী কৈলাস গেহলটকে, কী বললেন তিনি

 

Read more Articles on
Share this article
click me!