রাজীব, সিন্ধিয়া, অনুরাগ, দর্শনা - প্রথমদিন মন্ত্রকে এসে কী করলেন নতুন মন্ত্রীরা, দেখুন

বুধ সন্ধ্যায় হয়েছে মোদী মন্ত্রিসভার রদবদল

৪৩ জন নতুন মুখ মন্ত্রী পদ ও গোপনিয়তার শপথ নিয়েছেন

পরের দিনই তাঁরা সকলেই দায়িত্ব গ্রহণ করলেন

বিশেষ আগ্রহ তৈরি হয়েছে রাজীব চন্দ্রশেখরকে নিয়ে

 

Asianet News Bangla | Published : Jul 8, 2021 1:03 PM IST / Updated: Jul 09 2021, 05:07 PM IST

বুধবার সন্ধ্যাবেলাই নরেন্দ্র মোদী মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটেছে। ঘটেছে বেশ কিছু রদবদলও। নতুন করে ৪৩ জন মন্ত্রী পদ ও গোপনিয়তার শপথ নিয়েছেন। এর মধ্যে ১৫ জন হয়েছেন পূর্ণমন্ত্রী আর ২৮ জন প্রতিমন্ত্রী। বৃহস্পতিবার সকালেই নতুন মন্ত্রীরা প্রত্যেকেই নিজ নিজ মন্ত্রকে গিয়ে দায়িত্ব গ্রহণ করেছেন। আত্মনির্ভর ভারত গড়ার কাজ শুরু করে দিল নরেন্দ্র মোদীর স্বপ্নের দল।

রেলওয়ে এবং ইলেকট্রনিক্স ও  তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, তথ্য ও সম্প্রচার এবং ক্রীড়া ও যুবকল্যান মন্ত্রী অনুরাগ ঠাকুর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মনসুখ মান্ডব্য, সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী জি কিশান রেড্ডি, আইনমন্ত্রী কিরেন রিজিজু, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী ডা. ভারতী প্রবীণ পওয়ার, রেল মন্ত্রকের প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জর্দোশ-সহ সব মন্ত্রীরাই এদিন দায়িত্ব গ্রহণ করেছেন।

আরও পড়ুন - বাংলাদেশেই তৈরি হবে চিনের টিকা - ভারতই দেখালো পথ, ঢাকাও কি হবে ইসলামাবাদ

আরও পড়ুন - 'ড্রাগন ম্যান' - বদলে দিল মানব বিবর্তনের ইতিহাস, খোঁজ মিলল সবচেয়ে কাছের পূর্বপুরুষের

আরও পড়ুন - একাধিক স্বামী রাখতে পারবেন মহিলারা - আইনি স্বীকৃতি দিচ্ছে সরকার, দেশ জুড়ে শোরগোল

এঁদের পাশাপাশি এদিন মন্ত্রিত্বের দায়িত্ব গ্রহণ করেন নরেন্দ্র মোদীর দলের অন্যতম নতুন সদস্য, ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখরও। নব্বইয়ের দশকে ক্যালিফোর্নিয়া থেকে ভারতে ফিরে এসে দেশে টেলিকম সেক্টর তৈরিতে বড় ভূমিকা রেখেছিলেন এই রাজীব চন্দ্রশেখর। বিপিএল মোবাইল-এর প্রতিষ্ঠাতা রাজীব চন্দ্রশেখর গত প্রায় দেড় দশক ধরে দেশের মানুষ এবং দেশের স্বার্থের সঙ্গে জড়িত প্রায় সমস্ত বড় সমস্যা নিয়েই সংসদে আওয়াজ তুলেছেন। অন্যতম সেরা সাংসদ তিনি। তাঁর হাত ধরে ভারতের যোগাযোগ ব্যবস্থা বিশেষত টেলিকম সেক্টরে বড় বিপ্লব আসতে পারে বলে আশা করা হচ্ছে।

এদিন রাজীব চন্দ্রশেখর নিজ মন্ত্রকে পৌঁছে দায়িত্ব গ্রহণ করার পর, দেশকে সেবা করার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন যে দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে, তা তিনি পালন করার যথাসাধ্য চেষ্টা করবেন।

Share this article
click me!