চব্বিশে চোখ, বিকেলের সোনিয়া-মমতার চায়ে পে চর্চায় জোটের জল্পনা


বুধবার  বিকেলেই সোনিয়ার সঙ্গে বৈঠক মমতার।  সূত্রের খবর, বুধবার বিকেল ৪ টে ৩০ নাগাদ সোনিয়া গান্ধীর বাস ভবন ১০ জনপথে যেতে পারেন  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

Asianet News Bangla | Published : Jul 28, 2021 6:02 AM IST / Updated: Jul 28 2021, 11:45 AM IST


বুধবার  বিকেলেই সোনিয়ার সঙ্গে বৈঠক মমতার।  সূত্রের খবর, বুধবার বিকেল ৪ টে ৩০ নাগাদ সোনিয়া গান্ধীর বাস ভবন ১০ জনপথে যেতে পারেন  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়। কিন্তু করোনা বিধির জেরে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ নিয়ে  তৈরি হয়েছে অনিশ্চয়তা।   

 

 

আরও পড়ুন, 'প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন', মমতার দিল্লি সফর নিয়ে কটাক্ষ সায়ন্তনের

পাঁচ দিনের দিল্লি সফরে ইতিমধ্যেই মোদীর সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। বুধবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করার কথা তৃণমূল সুপ্রিমোর। সূত্রের খবর, বুধবার বিকেল ৪ টে ৩০ নাগাদ সোনিয়া গান্ধীর বাস ভবন ১০ জনপথে যেতে পারেন মমতা। একুশের বিধানসভা নির্বাচনের বিপুল জয়ের পর এই প্রথম মুখোমুখি বৈঠক হতে চলেছে কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের। চায়ে পে চর্চায় জোটের জল্পনা। উল্লেখ্য মমতার দিল্লি সফরের আগেই কংগ্রেস পেগাসাস ইস্যু নিয়ে অভিষেকের পাশে দাঁড়িয়ে টুইট করেছে। যা মমতার, কংগ্রেস সভানেত্রীর সঙ্গে সাক্ষাতের আগে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রজ নৈতিক মহল।

আরও পড়ুন, 'মোদীর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে চাই', বার্তা দিলেন রাজ্যসভায় মমতার প্রার্থী জহর সরকার

প্রসঙ্গত, পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে ইতিমধ্যেই  তৃণমূলের  সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের ফোনেও আড়ি পাতা হয়েছিল। এমনই অভিযোগই তুলেছিলেন তৃণমূল সুপ্রিমো। এবার সেই  পেগাসাস ইস্যুতেই তৃণমূলের পাশে দাঁড়ালো কংগ্রেস।  একইসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অমিত শাহের মন্তব্যকে ঢাল বানিয়ে মোদী সরকারকে নিশানা করল কংগ্রেস। রবিবার অভিষেকের ছবি দিয়ে টুইটারে কংগ্রেস লিখে জানিয়েছে, আপনারা ক্রোনোলজিটা বুঝুন। পেগাসাস স্পাইওয়ারের টার্গেট কে। তিনি মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তাই ২০২১ সালে পশ্চিমবঙ্গের নির্বাচনের আগে অভিষেক ফোনে আড়ি পাতা হয়েছে। মোদী সরকারের নিরাপত্তাহীনতা সীমাহীন।' ইতিমধ্যেই এই ইস্যুতে মমতা বলেন, অবিলম্বে সর্বদলীয় বৈঠক ডাকা উচিত। এই বিষয়টিতে তদন্তের জন্য সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ প্রয়োজন।

 

আরও পড়ুন, মোদী-মমতা বৈঠকেই ফোকাস, তবু দিল্লি জুড়ে রাজনীতির সমীকরণ পাল্টাতে মরিয়া তৃণমূল নেত্রী

 

পাশপাশি বিজেপি বিরোধী দলগুলির সঙ্গেও তৃণমূল নেত্রীর বৈঠক হতে পারে।  ওই বৈঠকেই চব্বিশের জোটের গন্ধ পাচ্ছে রাজনৈতিক মহল। কারণ একুশের বিধানসভা নির্বাচনে বিজেপিকে যেভাবে বিপুল ভোটে হারিয়ে তৃতীয়বার ক্ষমতায় এসেছেন মমতা, সেক্ষেত্রে জাতীয় রাজনীতিতে এর গুরুত্ব খুবই বেড়েছে। কংগ্রেস, এসপি, এনসিপি, ডিএমকে-সহ বেশ কয়েকটি দল মোদী বিরোধিতায় তৃণমূল সুপ্রিমোকে পাশে চাইছে। এহেন পরিস্থিতিতে মমতার দিল্লি সফর এবং রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা খুবই তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন, নিম্নচাপের জেরে প্রবল বর্ষণের পূর্বাভাস দক্ষিণবঙ্গে, মৎসজীবিদের সমুদ্রে যেতে নিষেধ

 

 

কিন্তু রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ নিয়ে করোনা বিধির জেরে তৈরি হয়েছে অনিশ্চয়তা।  মমতা জানিয়েছেন, রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে হলে আরটিপিসিআর কোভিড টেস্ট করাতে হবে। কিন্তু এত দ্রুত পরীক্ষা করা সম্ভব নয়। তাই এবারের সফরে কোবিন্দ সাক্ষাৎ না হওয়ারই সম্ভবনা তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁর দুটি টিকাই নেওয়া হয়ে গিয়েছে। কিন্তু করোনা পরীক্ষা কোথায় করাবেন তা অনিশ্চিত। রাষ্ট্রপতির সুস্থতা কামনা করেছেন তিনি। অপরদিকে,  ইতিমধ্যেই মোদী বৈঠক সেরে মমতা জানিয়েছেন, দিল্লি এসে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করা সৌজন্যের। কোভিড ইস্যু নিয়ে কথা বলেছি। ভ্য়াকসিন এবং ওষুধের সরবারহ আরও বৃদ্ধি করার কথা জানিয়েছি। রাজ্যের নাম বদল প্রস্তাব রেখেছি। উনি বলেছেন দেখবেন বিষয়গুলি।'

 


 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

"

Share this article
click me!