Odisha Train Accident: করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পর বড়সড় প্রেক্ষাপট পরিবর্তন, ১০ দিন পর আটক রেলের ৩ কর্মী

দুর্ঘটনার পর কেটে গেছে প্রায় ১০ দিন। কেন দুর্ঘটনা ঘটেছিল, তার তদন্তে নেমে অবশেষে রেলেরই ৩ কর্মীকে আটক করল CBI। 

Web Desk - ANB | Published : Jun 12, 2023 11:12 AM IST / Updated: Jun 14 2023, 12:50 PM IST

ওড়িশার বালেশ্বরে করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পর কেটে গেছে প্রায় ১০ দিন। ৩টি ট্রেনের ধাক্কায় প্রায় ২৮০ জন মানুষের মর্মান্তিক মৃত্যুর পর এখনও শনাক্ত করা যায়নি বহু মৃতদেহ। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুঃস্বপ্ন দেখে চিৎকার করে উঠছেন আহত মানুষরা। সিগন্যালে ত্রুটি থাকার কারণেই এই দুর্ঘটনা হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছিল ভারতীয় রেল। কিন্তু, তার পরেও কেন এত বড় অঘটন ঘটল, তা স্পষ্ট করতে CBI-এর তদন্ত শুরু করা হয়েছিল। সেই তদন্তেই এবার উঠে এল বড়সড় আপডেট।

জানা গেছে, এই দুর্ঘটনার ১০ দিনের মাথায় সিবিআই-এর তদন্তের পর আটক করা হয়েছে রেলেরই ৩ জন কর্মীকে। সোমবার দুর্ঘটনার নেপথ্যের কারণ খতিয়ে দেখার তদন্তের স্বার্থে এই তিনজন রেলকর্মীকে আটক করা হয়েছে বলে খবর। তাঁদের ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা শুরু হয়ে গেছে।

সূত্রের খবর, CBI-এর হাতে আটক হওয়া ওই তিন জন রেলকর্মী হলেন বাহানাগা বাজার স্টেশনের মাস্টার, আরেকজন হলেন রেলের টেকনিশিয়ান এবং অপর আরেকজন রেলেরই এক কর্মী। জানা গেছে, জিজ্ঞাসাবাদের জন্য আটক করা এই তিন জনকে কোনও অজ্ঞাত স্থানে নিয়ে গেছেন সিবি আই কর্তারা। প্রাথমিক তদন্তের পরে কমিশনার অফ রেলওয়ে সেফটি-র রিপোর্ট খতিয়ে দেখবে তদন্তকারী দল। CRS-এর তথ্য এবং সিবিআইয়ের প্রাথমিক রিপোর্টের মধ্যে কোথাও অমিল রয়েছে কিনা, তা বিস্তারিত যাচাই করে চূড়ান্ত শাস্তির সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন- 
নিজেকে ‘আইএএস অফিসার’ পরিচয় দিয়ে একের পর এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক, গ্রেফতার পুরুলিয়ার যুবক
Kalighater Kaku: নিয়োগ দুর্নীতিতে চাঞ্চল্যকর মোড়! এবার সুজয়কৃষ্ণ ভদ্রের জামাইকে ডেকে পাঠাল ইডি

নাইরোবিতে বাজছে সত্যজিৎ-এ আর রহমান-হ্যারি বেলাফন্টে, অপূর্ব সমন্বয় ঘটিয়েছেন বাঙালি শিল্পী অনন্যা

Share this article
click me!