Cyclone Biparjoy: বিশাল উঁচু ব্রিজ ছাপিয়ে সমুদ্রের রাক্ষুসে ঢেউ, ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’-এর সর্বগ্রাসী রূপ দেখল গুজরাট

প্রবল বৃষ্টি এবং ঝড়ের দাপটে গুজরাটে প্রায় ৩০০টিরও বেশি বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। প্রায় ৯৪০টি গ্রাম এখন বিদ্যুৎহীন অবস্থায় পড়ে রয়েছে। 

Web Desk - ANB | Published : Jun 16, 2023 5:31 AM IST / Updated: Jun 16 2023, 11:03 AM IST

আবহাওয়া বিভাগের পূর্বাভাস মতোই ১৫ জুন ল্যান্ডফল করেছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। বৃহস্পতিবার গুজরাটের মান্ডভিতে এর মারাত্মক প্রভাব পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, সমুদ্র উপকূলের একটি বিশাল উঁচু সেতুকে একেবারে রাক্ষুসে ঢেউ নিয়ে প্রায় গিলে ফেলছে ভয়ঙ্কর সমুদ্র। শুক্রবার সকালে সৌরাষ্ট্র-কচ্ছ অঞ্চলের উপরিভাগে কেন্দ্রীভূত হয়ে রয়েছে এই সাইক্লোন।

ধীরে ধীরে অনেকটাই প্রাবল্য হারিয়েছে এই ঘূর্ণিঝড়। বৃহস্পতিবার সন্ধ্যায় এর গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৩০ কিলোমিটার। তবে, ১৬ জুন শক্তি হারিয়ে ধীরে ধীরে ঘূর্ণিঝড় থেকে নিম্নচাপে পরিণত হতে চলেছে ‘বিপর্যয়’।

প্রবল বৃষ্টি এবং ঝড়ের দাপটে গুজরাটে প্রায় ৩০০টিরও বেশি বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। প্রায় ৯৪০টি গ্রাম এখন বিদ্যুৎহীন অবস্থায় পড়ে রয়েছে। মরবি জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এখনও পর্যন্ত প্রায় ২২ জন মানুষের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

‘বিপর্যয়’-এর প্রভাব পড়েছে বাণিজ্যনগরী মুম্বইতেও। এখানকার জুহু সৈকতে ‘ইন্ডিয়া গেট’-এর কাছে সমুদ্রের উত্তাল ঢেউ দেখা গেছে।

 

 

আরও পড়ুন-

বিজেপি সাংসদের বাড়িতে পেট্রোল বোমা, মণিপুরে ভয়াবহ হিংসার শিকার কেন্দ্রীয় মন্ত্রী রাজকুমার রঞ্জন
কথা নয়, শুধু কাজ হবে: পঞ্চায়েত ভোটের হিংসা রুখতে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

Weather News: অস্বস্তিকর গরমের সতর্কবার্তা, সপ্তাহান্তে একটানা বৃষ্টির পূর্বাভাস

Share this article
click me!