প্রধান পুরোহিতের ওপর এলোপাথাড়ি ছুরির কোপ, দাসনা মন্দিরে গভীর রাতে হামলা

উত্তর প্রদেশের দাসনার একটি মন্দিরে এক পুরোহিতের ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। নরেশানন্দ স্বামী নামে ওই পুরোহিতকে গুরুতর জখম অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Parna Sengupta | Published : Aug 10, 2021 11:28 AM IST

মঙ্গলবার ভোরে উত্তর প্রদেশের গাজিয়াবাদের দাসনার (Ghaziabad's Dasna) একটি মন্দিরে এক পুরোহিতের (priest) ওপর হামলা চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা (Unindentified assailants)। নরেশানন্দ স্বামী (Nareshanand Swami) নামে ওই পুরোহিতকে গুরুতর জখম অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, গভীর রাতে তিনটের সময় মন্দির চত্বরে ঘুমন্ত অবস্থায় ওই হামলা চলে। 

পুরোহিতের ওপর এলোপাথাড়িভাবে কোপ দিতে থাকে হামলাকারীরা। একাধিকবার কোপ মেরেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় তারা। ওই পুরোহিতের বাড়ি বিহারের দ্বারভাঙা জেলায়। আপাতত গুরুতর জখম অবস্থায় ওই পুরোহিত হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁর শারীরিক অবস্থা বেশ সংকটজনক। 

উল্লেখ্য, দাসনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত স্বামী ইয়াতি নরসিংহানন্দ সরস্বতী চলতি বছরের মার্চ মাস থেকে খবরের শিরোনামে ছিলেন যখন একটি মুসলিম ছেলেকে মন্দিরের কাছে চুরির অভিযোগের জন্য মারধর করা হয়েছিল।

মুসলিম মহিলাদের অন্য ধর্মে বিয়ে করা পাপ, ফতোয়া মুসলিম ল বোর্ডের

দেবতার মূর্তি গুঁড়িয়ে তছনছ মন্দির, পাকিস্তানে উন্মত্ত জনতার তান্ডবে হতবাক গোটা বিশ্ব

মে মাসে, দিল্লি পুলিশের স্পেশাল সেল জানায়, সরস্বতীকে হত্যার চেষ্টা চলছিল। তা ব্যর্থ করা হয়েছে। স্পেশাল সেলের মতে, কাশ্মীর থেকে একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছিল যিনি পুরোহিতকে হত্যার ষড়যন্ত্র করছিলেন। তার নাম মোহাম্মদ দার ওরফে জাহাঙ্গীর। দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, সরস্বতীকে হত্যার ষড়যন্ত্রের পেছনে পাকিস্তানভিত্তিক সন্ত্রাসবাদী গোষ্ঠী জইশ-ই-মহাম্মদ ছিল। সূত্র জানায়, জাহাঙ্গীর তার পরিচয় পরিবর্তনের পর সরস্বতীর সঙ্গে দেখা করার পরিকল্পনা করছিল।

Share this article
click me!