'নগ্ন করে হাঁটাবো সমুদ্রের ধারে' - সিপিএম নেতাকে আল-কায়েদার হুমকি, রয়েছে লাদেনের ছবি

কেরলের কোচির মেয়র এম অনিলকুমারকে হুমকি চিঠি দিল আল-কায়েদা জঙ্গি গোষ্ঠী। তাঁকে বিবস্ত্র করে সমুদ্র সৈকতে হাঁটানোর ভয় দেখানো হয়েছে।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 9:06 AM IST

'বিবস্ত্র করে হাঁটানো হবে সমুদ্র সৈকতে'। চলতি সপ্তাহের বুধবার ডাকযোগে আল-কায়েদা জঙ্গি গোষ্ঠীর নামে লেখা এক অদ্ভূত হুমকি চিঠি পেয়েছেন কেরলের কোচির মেয়র এম অনিলকুমার। যা নিয়ে হইচই পড়ে গিয়েছে কেরলের রাজনৈতিক মহলে। পুলিশ এই ঘটনার তদন্ত করছে। আদৌ এর পিছনে আল-কায়েদা গোষ্ঠীর হাত আছে, নাকি অন্য কেউ ভয়ঙ্কর সন্ত্রাসবাদী গোষ্ঠীটির নাম নিয়ে ভয় দেখাচ্ছ, তা এখনও স্পষ্ট নয়। 
 
কোচি পৌরসভা রয়েছে কেরলের শাসকদল এলডিএফ-এর হাতেই। বুধবার, কোচির মেয়র তথা সিপিএম নেতা এম অনিলকুমারের কাছে ডাকযোগে হুমকি চিঠিটি আসে। চিঠিতে মেয়রকে নির্মমভাবে মারধর করার হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, কোচি কর্পোরেশনের প্রকৃত উন্নয়নের দিকে মনোনিবেশ না করে, অনিলকুমার যদি সংবাদপত্রগুলিতে নিজের ছবি ছাপিয়ে আত্মপ্রচার চালিয়ে যান, তাহলে তাঁকে কোচির সমুদ্রসৈকতে প্রকাশ্যে নগ্ন করে হাঁটতে বাধ্য করা হবে। চিঠিটির নিয়ে স্বাক্ষর ছিল তালিবান সর্বাধিনায়ক ফকরুদ্দিন আল-থানি'র। এছাড়া ওই চিঠিতে আল-কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেন এবং অন্যান্য কুখ্যাত সন্ত্রাসবাদীদের ছবিও ছিল। 

কোচির মেয়র এম অনিলকুমার

আরও পড়ুন - অকুতোভয় আফগান মহিলাদের রুখতে ব্যর্থ তালিবানি বন্ধুকও - খোদ রাজধানীতেই বিক্ষোভ, দেখুন

আরও পড়ুন - পঞ্জশির কাদের দখলে, প্রবল ধোঁয়াশা - তালিবানদের সঙ্গেই লড়ছে আল-কায়েদা, পাকিস্তানও

আরও পড়ুন - সারাদিন পর্নোগ্রাফি দেখছে তালিবান, তৈরি হচ্ছে 'তালিকা' - কী চলছে কট্টরপন্থীদের মাথায়, দেখুন

এরপরই কোটির মেয়র কোচি সিটি পুলিশ কমিশনারের সঙ্গে যোগাযোগ করেন। আল-কায়েদার হুমকি চিঠিটি পুলিশ কমিশনারের হাতে তুলে দিয়ে, তিনি এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন। এলডিএফ-এর  পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি বেনেডিক্ট ফার্নান্ডেজও কোচি সিটি পুলিশ কমিশনারের কাছে এই বিষয়ে একটি পৃথক অভিযোগ দায়ের করেছেন। মেয়রের কার্যালয় এই বিষয়ে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, পুলিশকে ওই অপরাধী বা অপরাধীদের খুঁজে বের করে, তাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। তবে বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, এই ধরনের হুমকি দিয়ে মেয়র এম অনিলকুমারের নেতৃত্বে উন্নয়নমূলক প্রকল্পের কাজকে কেউ কখনও বাধা দিতে পারবে না।
 

Share this article
click me!