LeT Terrorist Killed: শ্রীনগরে বড় সাফল্য বাহিনীর,নিহত লস্করের পাকিস্তানি জঙ্গি

এলাকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ সম্পর্কে নির্দিষ্ট তথ্য পাওয়ার পরেই শ্রীনগরের হারওয়ান এলাকায় ঘিরে তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী। সেইসময় শুরু হয় সংঘর্ষ। গুলির লড়াইয়ে উত্তাল হয়ে ওঠে গোটা এলাকায়। 

Asianet News Bangla | Published : Dec 19, 2021 9:25 AM IST

জম্মু ও কাশ্মীরে (Jammu And Kashmir) জঙ্গিদের বিরুদ্ধে আবারও বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী (Security Force)। রাতভর চলা এনকাউন্টারে নিহত হয়েছে এক জঙ্গি (Terrorist)। নিরাপত্তা বাহিনী সূত্রের খবর নিহত জঙ্গি লস্কর-ই-তৈবার (LeT) সক্রিয় সদস্য। সাইফুল্লা ওরফে আবু খাবিদ নামে পরিচিত ছিল।  পাকিস্তানের করচার বাসিন্দা, দীর্ঘ দিন আগেই অবৈধভাবে সীমান্ত পার হয়ে এদেশে এসেছিল। শ্রীনগের বিস্তীর্ণ এলাকায় ভারত বিরোধী কাজে মদত দিত। রীতিমত সক্রিয় ছিল সাইফুল্লা।

শ্রীনগর পুলিশের পক্ষ থেকে ইন্সপেক্টর-জেনারেল বা আইজিপি বিজয় কুমার জানিয়েছেন ২০১৬ সালে ভারতে অনুপ্রবেশ করে সাইফুল্লা। তারপর থেকে টানা পাঁচ বছর এদেশেই ছিল সে। শ্রীনগরের হারওয়ান এলাকায় সক্রিয় ছিল। সাইফুল্লার বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যকলাপে মদত দেওয়াসহ একাধিক অভিযোগ রয়েছে। লস্করের প্রথম শ্রেণীর নেতাদের সঙ্গে সাইফুল্লার যোগাযোগ ছিল বলেও দাবি করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। 

পুলিশ সূত্রের খবর, এলাকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ সম্পর্কে নির্দিষ্ট তথ্য পাওয়ার পরেই শ্রীনগরের হারওয়ান এলাকায় ঘিরে তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী। সেইসময় শুরু হয় সংঘর্ষ। গুলির লড়াইয়ে উত্তাল হয়ে ওঠে গোটা এলাকায়। তারপরই হার মানতে বাধ্য হয় সাইফুল্লা।  সেই সময়ই পুলিশের গুলিতে মৃত্যু হয় জঙ্গির। 

জম্মু ও কাশ্মীর পুলিশের মতে গত ৩৩ দিনের মধ্যে শ্রীনগর শহরের সীমানার মধ্যে প্রায় তিনজন পাকিস্তানি সন্ত্রসবাদীর নিহত হয়েছে। আইজিপি কাশ্মীর বলেছে, তারা পুলিশ, নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপে লিপ্ত ছিল। এটি প্রমাণ করে পাকিস্তান এখন জম্মু ও কাশ্মীর উপত্যরায় শান্তি ও শৃঙ্খলা বিঘ্নিত করতে কঠোর পরিশ্রম করছে। 

দিন কয়েক আগে আন্তর্জাতিক সীমান্তে (International Border) বিএসএফ(BSF)-এর গুলিতে নিহত হয়েছে পাকিস্তানের (Pakistan) এক মহিলা অনুপ্রবেশকারী।  বর্ডার সিকিউরিটি ফোর্সের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এসপিএস সান্ধু বলেছেন, সীমান্তে রীতিমত সতর্ক রয়েছে নিরাপত্তা রক্ষীরা। তারাই গত রবিবার রাতে জম্মুর (Jammu)আরএসপুরা সেক্টরে মহিলা অনুপ্রবেশকারীকে আটকে দিয়েছে। 

'হিন্দুত্ববাদীদের জন্য কষ্ট পাচ্ছে দেশের সাধারণ মানুষ', আমেঠি থেকে বিজেপিকে নিশানা রাহুল গান্ধীর

আসানসোলে চলন্ত ট্রাকে আগুন, অগ্নিদগ্ধ অবস্থায় রাস্তা দিয়ে ছুটলেন ট্রাকের চালক

VHP: বাম-কংগ্রেস-তৃণমূল সাংসদদের কাছে বিশ্ব হিন্দু পরিষদ, কী নিয়ে আলোচনা ৩২৭ সাংসদের সঙ্গে
সান্ধু আরও জানিয়েছেন, বিএসএফ সৈন্যরা সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেছে। অনুপ্রবেশকারীকে আন্তর্জাতিক সীমান্ত বারবার সীমান্ত অতিক্রম করতে নিষেধ করেছিল। কিন্তু মহিলা সেই কথা শোনেনি। কিন্তু অনুপ্রবেশকারী সেই কথা না শুনে সীমান্তের বেড়ার দিকে ছুটে আসতে থাকে। সেই সময়ই অনুপ্রবেশকারীকে লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা রক্ষীরা। বিএসএফএর পক্ষ থেকে আরও জানান হয়েছে আন্তর্জাতিক সীমান্তে সতর্ক রয়েছে নিরাপত্তা রক্ষীরা। মহিলাকে বারবার সীমান্ত পার না হওয়ার আবেদন জানান হয়েছিল। কিন্তু মহিলা সেই কথা না শোনার জন্যই গুলি চালাতে বাধ্য হয়েছে নিরাপত্তা রক্ষীরা। 

Share this article
click me!