মুম্বইয়ে জঙ্গি হামলা চালাতে পারে তালিবান সংগঠনের সদস্য, NIA দফতরে হুমকি চিঠি

এনআইএ দফতরে হুমকি চিঠি। মুম্বইয়ে হামলা চালাতে পারে তালিবান জঙ্গি সংগঠনের এক সদস্য। বলা হয়েছে চিঠিতে।

 

Web Desk - ANB | Published : Feb 3, 2023 9:40 AM IST

হামলার হুমকি চিঠি। আবারও মুম্বইতে হামলা হবে। হামলার হুমকি দিয়ে চিঠি পেল ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ। শুক্রবার পুলিশ জানিয়েছে, এনআইএ একটি মেল পেয়েছে, যেখানে মুম্বইয়ে হামলা হতে পারে বলে হুমকি দেওয়া হয়েছে। পাশাপাশিবলা হয়েছে তালিবানদের সঙ্গে যুক্ত এক ব্যক্তি হমালর ঘটনার মূল কালপ্রিট।

তদন্তকারী সংস্থার মুম্বইয়ের অফিসে এই হুমকি মেলটি গেছে বৃহস্পতিবার রাতের দিকে। পরে সংস্থার পক্ষ থেকে গোটা বিষয়টি মুম্বই পুবিশ ও প্রশাসনকে জানান হয়েছে। পাশাপাশি মহারাষ্ট্র সন্ত্রাস বিরোধী স্কোয়াডকেও জানিয়ে দেওয়া হয়েছে। রাজ্যের এক কর্মকর্তা জানিয়েছেন এই খবর জানান সঙ্গে সঙ্গে রাজ্যের প্রটিটি দফতরকে সতর্ক করা হয়েছে। মুম্বই পুলিশ সূত্রের খবর, হুমকি মেল পাঠানোর জন্য প্রেরক যে ইমেল অ্যাড্রেস ব্যবহার করেছিল তাকে সিআইএ লেখা ছিল। প্রেরকই দাবি করেছিল যে তালিবানদের সঙ্গে যুক্ত এক ব্যক্তি এই হামলা চালাবে।

গতমাসেও এজাতীয় একটি হুমকি মেলই পেয়েছিল কেন্দ্রীয় সংস্থাটি। যার তদন্ত করছে পুলিশষ কিন্তু এখনও পর্যন্ত তেমন কিছু পাওয়া যায়নি। পুলিশের অনুমান কেউ তামাশা কেই এজাতীয় মেল পাঠাচ্ছে। কারণ এর আগেও একাধিক এজাতীয় হুমকি মেল তদন্তকারী সংস্থা পেয়েছে। তবে তারপর তেমন কোনও ঘটনা ঘটেনি। তবে তদন্তকারী সংস্থা কিন্তু এখনও বিষয়টিকে হালকা ভাবে নিচ্ছে না। পুলিশ ও প্রশাসন সতর্ক রয়েছে বলেও সেই কর্মকর্তা জানিয়েছে।

এর আগে মাস খানেক আগেই তোলার টাকার দাবি করে হুমকি ফোন পেয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি। ১৪ জানুয়ারি তাঁর অফিসে এসেছিল হুমকি ফোনটি। প্রচুর পরিমাণে টাকার দাবি করা হয়েছিল। শনিবার নিতিন গড়করির অফিসে পরপর হুমকি টেলিফোন আসে। কেন্দ্রীয়মন্ত্রীর কাছে থেকে টাকা চাওয়ারও অভিযোগ উঠছে। এই ঘটনার তদন্তে নামে মহারাষ্ট্র পুলিশ। সূত্রের খবর এই ঘটনায় যে ব্যক্তি ফোন করেছে সে ডি-কোম্পানি অর্থাৎ দাউদ ইব্রাহিমের গ্যাং-এর সদস্য বলে নিজেকে দাবি করেছে। পাশাপাশি কেন্দ্রীয়মন্ত্রীর থেকে প্রায় ১০০ কোটি টাকা চেয়েছে বলেও পুলিশ সূত্রের খবর। পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির প্রধান মহসিন বাট সম্প্রতি ভারতে এসেছিলেন। তিনি ইন্টারপোলের সাধারণ পরিষদের জন্য পাকিস্তানের দুই সদস্যের প্রতিনিধি দলের অঙ্গ। তাঁকেই দাউদ ও হাফিস সাইদ সম্পর্কে প্রশ্ন করা হয়। কিন্তু তিনি কোনও প্রশ্নেরই উত্তর দিতে রাজি হননি। সংবাদ সংস্থা এএনআই প্রশ্ন করেছিল দাউদ ও লস্কর ই তৈবার প্রধান হাফিদ সাইদকে ভারতের হাতে তুলে দেওয়া হবে কিনা। এই প্রশ্নের উত্তর না দিয়ে শুধু ঠোঁটে হাত রেখেছিলেন বাট।

আরও পড়ুনঃ

বিবিসির তথ্যচিত্র নিয়ে কেন্দ্রকে নোটিশ সুপ্রিম কোর্টের, নিষেধাজ্ঞা জারির আসল রেকর্ড চাইল আদালত

বাল্যবিবাহ বন্ধ করতে কঠোর প্রশাসন, শুক্রবার ভোর থেকে অভিযানে পুলিশের জালে ১৮০০ জন

Gautam Adani: গৌতম আদানির সাম্রাজ্যের আকাশে কালো মেঘ, হু হু করে কমছে সম্পদের পরিমাণ

 

 

Share this article
click me!