'আমি কংগ্রেসের ভাড়াটে নই', কংগ্রেস নেতৃত্বকে সতর্ক করলেন মণীশ তিওয়ারি

মণীষ তিওয়ারি জানিয়েছেন, 'হাম কংগ্রেস পার্টিমে কোই কিরায়েদার থোড়ে হ্যায়! হাম হিসেদার হ্যায়।' মণীষের কথার বাংলা করলে দাঁড়ায়, আমি কংগ্রেসের কোনও ভাড়াটে নই।

Web Desk - ANB | Published : Feb 17, 2022 10:58 AM IST

কংগ্রেসে (MA) কী আবারও নতুন করে ভাঙন ধরবে? সেই জল্পনা উড়িয়ে দিলেও আশঙ্কা জিয়ে রাখতেন কংগ্রেস (Congress) নেতা তথা পঞ্জাবের বিধায়ক মণীশ তিওয়ারি (Manish Tewari)। তিনি G23- এর অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যও। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে মণীশ তিওয়ারি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি কংগ্রেসে কোনও ভাড়াটিয়া নন। শতাব্দী প্রাচীন এই দলটির সদস্য তিনি। তবে দলবদল ইস্যুতেও তিনি সতর্ক করেছেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে। 

মণীশ তিওয়ারি জানিয়েছেন, 'হাম কংগ্রেস পার্টিমে কোই কিরায়েদার থোড়ে হ্যায়! হাম হিসেদার হ্যায়।' মণীশের কথার বাংলা করলে দাঁড়ায়, আমি কংগ্রেসের কোনও ভাড়াটে নই। আমি দলের একজন স্টেকহোল্ডার। তারপরই তিনি বলেন, কেউ যদি তাঁকা ঘাড় ধাক্কা দিয়ে বার করে দেয় তাহলে সেই বিষয়টি যথেষ্ট আলাদা। 

মণীশ জানিয়েছেন গত ৪০ বছর ধরে তিনি কংগ্রেসের সঙ্গে যুক্ত রয়েছে। এই দলকে তিনি তাঁর জীবনের ৪০টি বছর দিয়েছেন। তাই আপাতত দলবদলের কোনও ভাবনা তাঁর নেই। তিনি আরও বলেছেন একজন ছোট কংগ্রেস কর্মী বা নেতা যদি দল ছেড়ে যায় তাহলে দল যথেষ্ট ক্ষতির মুখে পড়বে। তার বড় নেতারা দলবদল করলে ক্ষতির পরিমাণ আরও বেশি হবে। তিনি আরও বলেছেন তাঁর পরিবারের সদস্যরাও এই দলের সঙ্গে যুক্ত ছিলেন। দলের জন্য তাঁরাও রক্ত ঝরিয়েছেন। তাই দল বদল নয়। কিন্তু কেউ যদি তাঁকে বার করে দেয় তাহলে সেটা একান্তই অন্য বিষয়। 

সম্প্রতি কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার দল বদল করেছেন। তারপরই মণীশ তিওয়ারির দলবদলের নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। কারণ বর্তমানে তিনি কংগ্রেসে কোনঠাসা। পঞ্জাবের স্টার ক্যাম্পেইনারদের মধ্যে নাম নেই মণীষ কুমারের । রাহুল গান্ধীর জনসভাতেও ডাক পাননি তিনি। তবে অশ্বিনী কুমারের দল বদল প্রসঙ্গে তিনি বলেছেন, রাজ্যসভার আসনের উচ্চাকাঙ্খা মানুষকে অনেক কিছু করতে বাধ্য করে। তিনি আরও বলেছেন প্রত্যেক মানুষেরই উচাকাঙ্খা থাকে। সেখান থেকেই সে অনেক সিদ্ধান্ত নেয়। 

মণীশ তিওয়ারি জানিয়েছেন তিনি দল বদলের পক্ষে নন। কিন্তু দলে গণতান্ত্রিক কার্যকলাপ জরুরি। একজন স্থানীয় ও সর্ব সময়ের কংগ্রেসের সভাপতির দাবি জানিয়েছেন। সোনিয়া গান্ধীকে যাঁরা চিঠি লিখেছিলেন তাঁদের মধ্যেও নাম রয়েছে মণীষ তিওয়ারির। সূত্রের খরব বিজেপিও নাকি মণীষ তিওয়ারির সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। 

'দিল্লি, উত্তর প্রদেশের ভাইয়া', চন্নির মন্তব্যে সমালোচনায় বিদ্ধ প্রিয়াঙ্কা

চন্নির 'ইউপি বিহার ভাইয়া' মন্তব্যের সমালোচনা মোদীর, নিশানায় গান্ধী পরিবার
কোভিডের সঙ্গে দীর্ঘ লড়াই চালিয়ে জীবনযুদ্ধে হার সুরজিৎ সেনগুপ্তের , জানালেন চিকিৎসক

Share this article
click me!