Amit Shah: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেমন, সাক্ষাৎকারে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

অমিত শাহ আরও জানিয়েছেন কোনও সমস্যা নিয়ে যখন কোনও বৈঠক হয় তখন সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব থেকে বেশি শোনেন। আর তিনি সবথেকে কম কথা বলেন। 

Asianet News Bangla | Published : Oct 10, 2021 9:50 AM IST

'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) তাঁর পরিচিত গণতান্ত্রিক নেতাদের ( democratic leader) মধ্যে একজন। ' সংসদ টিভিতে সাক্ষাৎকার দেওয়ার সময়ই এমনই মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) । স্বৈরাচারী শাসক হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ধারনা সম্পর্কে একটি প্রশ্নের জবাবে এই মন্তব্য করেছিলেন অমিত শাহ। তিনি আরও বলেছেন দীর্ঘ দিন ধরেই তিনি মোদীর পাশে রয়েছেন। কিন্তু মোদীর মত ভালো শ্রোতা তিনি দেখেননি বলেও জানিয়েছেন। অমিত শাহ আরও বলেন তাঁদের বিরুদ্ধে ওঠা এজাতীয় অভিযোগ সম্পর্ণ  ভিত্তিহীন। 

অমিত শাহ আরও জানিয়েছেন কোনও সমস্যা নিয়ে যখন কোনও বৈঠক হয় তখন সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব থেকে বেশি শোনেন। আর তিনি সবথেকে কম কথা বলেন। অমিত শাহ আরও জানিয়েছেন,  নরেন্দ্র মোদী সকলের কথা ধৈর্য ধরে শোনেন। তারপরই সেই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেন। অমিত শাহ বলেন প্রত্যেক ব্যক্তির সমস্যা শুনে তার ওপর ভিত্তি করে মোদী সংশ্লিষ্ট ব্যক্তিকে পরামর্শ দেন। ব্যক্তির ওপর নির্ভর করে কোনও কথাই বলেন না তিনি। প্রধানমন্ত্রী কখনই তাঁর সিদ্ধান্ত অন্যের ওপর জোর করে চাপিয়ে দেন না। যাঁরা মোদীর সঙ্গে কাজ করেছেন, তাঁরা যদি তাঁর সমালোচকও হন তাহলেও তারা এটি বললেন না যে মোদী জোর করে সিদ্ধান্ত চাপিয়ে দেন। মোদীর মন্ত্রিসভা সবথেকে গণতান্ত্রিক বলেও দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

Ladakh Standoff: রবিবার আলোচনার টেবিলে ভারত-চিন সেনা কর্তারা, জোর হটস্প্রিং-এর ওপর

সম্প্রতি প্রধানমন্ত্রী সরকারে থাকার ২০ বছর পূর্ণ করেছেন। সেই সময়ই অমিত শাহ আরও একবার মোদীর পাশে দাঁড়িয়ে তাঁর বিরুদ্ধে ওঠা একাধিক সমালোচনার জবাব দিলেন। মোদীর বিশ্বস্ত অনুগামীদের মধ্যে প্রধান হিসেবে বরাবরই  উঠে এসেছে অমিত শাহর নাম। মোদী যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখনও অমিত শাহ মোদীর মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। পাশাপাশি মোদীর একজন অত্যান্ত গুরুত্বপূর্ণ সহচরও ছিলেন। মোদী দিল্লি আসার পরেই একই ভূমিকায় দেখা গিয়েছিল অমিত শাহকে। বর্তমানেও তাই। 

shocking : বিবাহবহির্ভূত সম্পর্কের জের, এক তরুণকে ক্যামেরার সামনে নৃশংসভাবে পিটিয়ে হত্যা

অমিত শাহ সংসদ টিভিতে জানিয়েছেন, মোদীজি অত্যান্ত গণতান্ত্রিক পদ্ধতিতে মন্ত্রিসভা পরিচালনা করেন। একটি ফোরামে যা আলোচনা হয় তা পাবলিক ডোমেইনে কখনই ফাঁস হয় না। তাই এই জাতীয় ভুল ধারনা তৈরি হয়েছে বলেও দাবি করেন তিনি। প্রধানমন্ত্রী কোনও ঝঁকি নিলেও তা নিয়েও আলোচনা করেন। প্রধানমন্ত্রী মোদী বর্তমানে ইন্ডিয়া ফার্স্ট লক্ষ্য নিয়ে কাজ করছেন। তিনি অতীতে অনেকবার বলেছিলেন যে আমারা দেশের পরিবর্তন করতেই ক্ষমতায় এসেছি, শুধু সরকার চালানোর জন্য নয়। সবকা সাথ, সবকা বিকাশই মোদীর মন্ত্রিসভার মূল লক্ষ্য বলেও জানিয়েছেন তিনি। 

CWC Meet: একাদশীতে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক, জল্পনা নতুন সভাপতিকে নিয়েCWC Meet: একাদশীতে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক, জল্পনা নতুন সভাপতিকে নিয়ে

একই সঙ্গে অমিত সাহ এদিনও কংগ্রেস ও সমাজবাদী পার্টিকে কটাক্ষ করেন। তিনি বলেন কয়েকটি রাজনৈতিক দল রয়েছে যারা মনে করে দেশ শাসন করা তাদের জন্মগত অধিকার। স্বজনপ্রীতিকে মতাদর্শ হিসেবেই গ্রহণ করেছে কয়েকটি রাজনৈতিক দল। প্রধানমন্ত্রী মোদী এসেছিলেন, পরিবর্তন করেছিলেন রাজনৈতিক ধরনের। তাই বিরোধী দলগুলি তাঁর চরিত্রকে কালিমালিপ্ত করতে এজাতীয় মন্তব্য করছে। অমিত শাহ বিরোধীদের উদ্দেশ্যে বলেন তাদের সরকারের নীতি আদর্শ নিয়ে বিরোধীরা নিশ্চয় সমালোচনা করতে পারে।  সরকারের দূর্ণীতির ওপর আলোকপাত করতে পারে। সরকারে ব্যর্থতা জনগণের কাছে তুলেও ধরতে পারে। কিন্তু বিরোধীরা সেই পথে হাঁটে না বলেও অভিযোগ করেন তিনি। একই সঙ্গে কৃষক আন্দোলন নিয়ে মন্তব্য করেন অমিত শাহ। তিনি বলেন গতবছর পাশ হওয়ার নতুন তিনটি আইন নিয়ে কৃষকদের উদ্বেগ ভিত্তিহীন। বিজেপি সরকার কৃষকদের পেশে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।  

Share this article
click me!