Global Leader Approval Rating: সকলকে পিছনে ফেলে আবারও শীর্ষে প্রধানমন্ত্রী মোদী, জন্মদিনের আগেই সুখবর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাফল্যের তালিকায় আরও একটি সংযোজন। আরাও সকলে পিছনে ফেলে শীর্ষ স্থান দখল করলেন তিনি। 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 4:07 PM IST

সাত বছর মসনদে থাকার পরেও জনপ্রিয়তায় এতটুকু ভাঁটা পড়েনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জো বাইডেন, বরিস জনসন, অ্যাঞ্জেলা মার্কেল, জাস্টিন ট্রুডোর  মত প্রথম সারির নেতাদের পিছনে ফেলে দিয়েছেন প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বনেতাদের অনুমোদেনর তালিকায় (Globel Leader Approval Rating) ৭০ শতাংশের সমর্থন তিনি শীর্ষে রয়েছেন তিনি। 

প্রাপ্ত বয়স্কদের মধ্যে এই সমীক্ষা করা হয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের মর্নিং কনসালটেন্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স এই সমীক্ষাটি করেছিল। বিশ্বের জনপ্রিয় নেতাদের মধ্যেই সমীক্ষাটি করা হয়েছিল। তাতে ৭০ শতাংশেরও বেশি সমর্থন পেয়ে প্রথম হয়েছেন মোদী। দ্বিতীয় স্থানে রয়েছেন,মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানিয়েল লোপেজ ওব্রাডর। তৃতীয় স্থানে রয়েছে ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাগি। 

সেপ্টেম্বরে মার্কিন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী মোদী, দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা বাইডেনের সঙ্গে

এক সন্তান নীতির পক্ষে জোর সওয়াল, প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি তুলবেন বলে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

ককটেল পার্টিতে যেতে অনভ্যস্ত রতন টাটা, জানেন কি তিনি লজ্জা পেতেন বিলাসবহুল গাড়িতে স্কুলে যেতে

করোনাকাল অর্থনৈতিক বৃদ্ধি, উন্নয়ন ও নেতৃত্বসহ একাধিক বিষয় ক্ষতিয়ে দেখতেই এই সমীক্ষা করা হয়েছি। মে-জুন মাসে এই সমীক্ষা করা হয়েছিল। তখন ভারতে আছড়ে পড়েতে শুরু করেছিল করোনার দ্বিতীয় তরঙ্গ। সেইসময়ও জনপ্রিয়তার শীর্ষে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্লোবাল ইনোভেশন ট্র্যাকার রেটিং অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া, স্পেন, ব্রিটেন আর মার্কিন যুক্তরাষ্ট্রের নেতাদের মধ্যেই এই সমীক্ষা সীমাবদ্ধ ছিল। প্রতিদিন প্রায় ১১ হাজার মানুষের সঙ্গে কথা বলা হয়েছে। প্রতিটি দেশে প্রায় সাত দিন ধরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেই শীর্ষস্থানীয়কে বেছে নেওয়া হয়েছে। আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। তার আগেই সামনে এসেছে এই তথ্য। বলা যেতে পারে জন্মদিনের আগেই প্রধানমন্ত্রীর উপহার। এই সমীক্ষায় বিশ্বের তাবড় তাবড় নেতাদের পিছনে ফেলে শীর্ষ স্থান দখল করেছেন প্রধানন্ত্রী নরেন্দ্র মোদী। 

Share this article
click me!