'খালিস্তানিদের সমর্থন করেন কেজরিওয়াল', ভোটের ৪ দিন আগে প্রাক্তন আপ নেতার বোমা

খালিস্তানি আন্দোলনকে সমর্থন করেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Elections 2022) ৪ দিন আগে বোমা ফাটালেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) প্রাক্তন নেতা কুমার বিশ্বাস (Kumar Vishwas)। 
 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 8:15 AM IST / Updated: Feb 16 2022, 02:14 PM IST

খালিস্তানি বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের (Khalistani Movement) সমর্থক ছিলেন অরবিন্দ কেজরিওয়াল! ২০ ফেব্রুয়ারি পঞ্জাব বিধানসভা নির্বাচন (Punjab Elections 2022)। জনমত সমীক্ষা অনুযায়ী, পঞ্জাবে এবার সরকার গড়ার দৌড়ে সবার আগে রয়েছে আম আদমি পার্টি (AAP)। কিন্তু, নির্বাচনের ঠিক চারদিন আগে, বুধবার (১৬ ফেব্রুয়ারি), আপ প্রধানকে চরম অস্বস্তিতে ফেললেন দলেরই প্রাক্তন নেতা তথা হিন্দি কবি কুমার বিশ্বাস (Kumar Vishwas)। এদিন আম আদমি পার্টি সুপ্রিমো তথা দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে কিছু গুরুতর অভিযোগ তুললেন তিনি। 

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাতকারে, এদিন কুমার বিশ্বাস বলেন, তিনি যখন আপ দলে ছিলেন সেই সময়ই একদিন অরবিন্দ কেজরিওয়াল তাঁর কাছে স্বাধীন খালিস্তান (Khalistan) রাষ্ট্রের প্রথম প্রধানমন্ত্রী হওয়ার অচ্ছা প্রকাশ করেছিলেন। কুমার বলেন, তিনি (অরবিন্দ কেজরিওয়াল) বলেছিলেন, হয় তিনি পঞ্জাবের মুখ্যমন্ত্রী হবেন, অথবা, একটি স্বাধীন দেশের (খালিস্তান) প্রথম প্রধানমন্ত্রী হবেন। তিনি যে কোনও মূল্যে ক্ষমতা চান'।

আরও পড়ুন - Khalistani Movement: খালিস্তানি আন্দোলন কী, জেনে নিন এর ইতিহাস, ভুগোল - সবকিছু

অরও পড়ুন - ISI Targets Punjab, UP polls: জঙ্গিদের নিশানায় ভোটের সভা, নেতারা - ফাঁস পাকিস্তানি চক্রান্ত

আরও পড়ুন - পঞ্জাবে সরকার গড়বে আপ, উত্তরপ্রদেশ-উত্তরাখণ্ডে কী হবে - কী বলছে জন কি বাত-এর জনমত সমীক্ষা

একসময় অরবিন্দ কেজরিওয়ালের বিশ্বস্ত সৈনিক ছিলেন কুমার বিশ্বাস। তিনি আম আদমি পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্যও বটে। ২০১৮ সালে, তাঁর বদলে সঞ্জয় সিংকে রাজ্যসভায় মনোনীত করার পর থেকেই কুমার বিশ্বাসের সঙ্গে কেজরিওয়ালের দূরত্ব তৈরি হয়েছিল। তারপর থেকে, মাঝে মাঝেই টুইটারে আপ প্রধানকে খোঁচা দেন কুমার, তবে এখনও তিনি আনুষ্ঠানিকভাবে দল ছাড়েননি। 

এদিন তিনি অভিযোগ করেন, পঞ্জাবে (Punjab) কেজরিওয়ালই মুখ্যমন্ত্রী হতে চান। ২০১৭ সালেও তিনি তাই চেয়েছিলেন। সেই নির্বাচনে তিনি বিচ্ছিন্নতাবাদীদের সহায়তা নিয়েছিলেন। কুমার বিশ্বাস তাঁকে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদীদের পরিকল্পিত পঞ্জাব গণভোট ২০২০ (Punjab Referendum 2020) নিয়ে সতর্ক করেছিলেন। সেই সময়ই কেজরিওয়াল তাঁকে বলেছিলেন, স্বাধীন খালিস্তান রাষ্ট্র তৈরি হলে, তিনি সেই রাষ্ট্রের প্রধানমন্ত্রী হয়ে যাবেন। আসলে, তিনি আসলে যেনতেন প্রকারে ক্ষমতায় থাকতে চান। কুমার বিশ্বাস আরও অভিযোগ করেন, এইবারও পঞ্জাবে আপ যাকেই মুখ্যমন্ত্রী করুক না কেন, আসলে সে হবে কেজরিওয়ালের পুতুল। 

মঙ্গলবার, কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধীও (Rahul Gandhi), খালিস্তানি সন্ত্রাসীদের প্রতি নরম মনোভাব নিয়ে আক্রমণ করেছিলেন কেজরিওয়ালকে। ২০১৭ সালের নির্বাচনের সময় পঞ্জাবের মোগায় এক প্রাক্তন খালিস্তানি সন্ত্রাসবাদীর বাড়িতে কেজরিওয়ালের থাকা নিয়ে উপহাস করে রাহুল বলেন, কংগ্রেসের কোনও নেতাকে কোনও অবস্থাতেই কোনও সন্ত্রাসবাদীর বাড়িতে দেখা যাবে না। কিন্তু, আপ দলের সবথেকে বড় নেতাকেই সন্ত্রাসবাদীদের বাড়িতে দেখতে পাওয়া যায়। 
 

Read more Articles on
Share this article
click me!