পিকনিকে যাওযার পথে বিপত্তি, উত্তরপ্রদেশে বাস উল্টে শিশু দিবসে নিহত ২

শিশুদিবস উপলক্ষ্যে সোমবার স্কুলপড়ুয়াদের নিয়ে একটি পিকনিকের ব্যবস্থা করেছিলেন ভেদারাম স্কুল কর্তৃপক্ষ। পিকনিক স্পটে যাওয়ার পথেই বাস উল্টে মৃত দুই ।

Bhaswati Mukherjee | Published : Nov 14, 2022 4:18 PM IST

শীতের আমেজ সবে জাঁকিয়ে বসছে। এরমধ্যেই বাতাসে কেমন যেন পিকনিক পিকনিক গন্ধ। বাড়ির লোকজনদের নিয়ে সপ্তাহান্তে হোক বা বন্ধুবান্ধবদের সঙ্গে অফিস ছুটির পর, পিকনিকের মজা নিতে এখন তৎপর সকলেই। উত্তরপ্রদেশের ভেদারাম স্কুলের শিক্ষার্থীরাও সোমবার সকাল থেকেই মেতেছিলেন এমনই পিকনিকের আনন্দে। স্কুল ইউনিফর্ম পড়া একঝাঁক স্কুলপড়ুয়া আনন্দ করতে করতে সেদিন উঠছিলেন স্কুল বাসে। পিকনিকে দারুন মজা করবে তারা এই আশার স্পষ্ট বহিঃপ্রকাশ ফুটে উঠছিলো তাদের চোখে মুখে। কিন্তু বিধির বিধান বড়োই জটিল। পিকনিক করা আর হলো না তাদের। পিকনিক স্পটে যাওয়ার পথেই বাস উল্টে গেল ওই পড়ুয়াদের। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুজনের । আহতও হয় বেশ কয়েকজন। অবশেষে প্রসাশনের তৎপরতায় উদ্ধারকাজ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

শিশুদিবস উপলক্ষ্যে সোমবার স্কুলপড়ুয়াদের নিয়ে একটি পিকনিকের ব্যবস্থা করেছিলেন ভেদারাম স্কুল কর্তৃপক্ষ। সেই মাফিক গত ২ সপ্তাহ ধরে তারা পিকনিকের প্রস্তুতিও নেন অনেক। কিন্তু অবশেষে শিশুদিবসের দিন এমন মর্মান্তিক দুর্ঘটনা কোথাও নাড়িয়ে দিয়েছে গোটা দেশবাসীকে। সূত্রের খবর ওই বাসটিতে মোট ৫১ জন শিশু উপস্থিত ছিল।ওই শিশুদের সঙ্গে ওই বাসে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন শিক্ষকও।দুর্ঘটনার কবলে পরে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক ছাত্রী এবং এক শিক্ষকের । বাকিরা জখম হন। বাস উল্টে যেতে দেখে দুর্ঘটনাস্থলে দৌড়ে আসে স্থানীয়রা। তাদের তৎপরতায় তৎক্ষণাৎ শুরু হয় উদ্ধারকার্যে । যেসমস্ত শিক্ষার্থীরা গুরুতর জখম হয়েছিল চিকিৎসার জন্য তাদের তড়িঘড়ি ভর্তি করা হয় স্থানীয় এক হাসপাতালে। দুর্ঘটনার পর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধমি শোকপ্রকাশ করে বলেন ,'আমি নয়াগাঁও ভাট্টে (সিতারগঞ্জ) ভেদারাম স্কুলের বাসের দুর্ঘটনার খবর পেয়েছি। দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৩০। এঘটনা অত্যন্ত দুঃখজনক। প্রশাসনের তৎপরতায় আহতদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় পাশের এক হাসপাতালে । প্রশাসন ওনাদের পাশে থাকবে সবসময় ।'

আরও পড়ুন

কলকাতা ডার্বি চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু এক সমর্থকের, বাগুইআটির দেশবন্ধু নগরের বাসিন্দা

আইফোনে এবার ব্যবহার করা যাবে ৫জি দ্রুত গতিসম্পন্ন নেটওয়ার্ক, কিভাবে ?জানুন

ফের খবরের শিরোনামে টুইটার , ৮ ডলার দিলেই মিলবে ব্লু-টিক, ঘোষণা এলন মাস্কের

Share this article
click me!