বরিস জনসনকে দিল্লিতে স্বাগত জানালেন রাজীব চন্দ্রশেখর, টুইটারে 'সৌভাগ্যবান' জানিয়ে ছবি শেয়ার

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে দেশের রাজধানী দিল্লিতে স্বাগত জানালেন কেন্দ্রীয় মন্ত্রী  রাজীব চন্দ্রশেখর।  দেশের প্রধানমন্ত্রী মোদীর তরফ থেকেও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

 

 

Web Desk - ANB | Published : Apr 22, 2022 9:36 AM IST / Updated: Apr 22 2022, 04:00 PM IST

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে দেশের রাজধানী দিল্লিতে স্বাগত জানালেন কেন্দ্রীয় মন্ত্রী  রাজীব চন্দ্রশেখর। উল্লেখ্য, ইতিমধ্যেই ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গুজরাটে সফর করেছেন। আর এবার দেশের রাজধানীতে পা রাখতেই বিমানবন্দরে বরিস জনসনের সঙ্গে উষ্ণ করমর্দন করে স্বাগত জানান রাজীব চন্দ্রশেখর। দেশের প্রধানমন্ত্রী মোদীর তরফ থেকেও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

দেশের রাজধানী দিল্লিতে পা রাখতে বিমানবন্দরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে স্বাগত জানালেন কেন্দ্রীয় মন্ত্রী  রাজীব চন্দ্রশেখর এবং আরও অনেকে। ইতিমধ্যেই সেই মুহূর্তগুলির ছবি শেয়ার করে টুইট করেছেন রাজীব চন্দ্রশেখর। তিনি টুইটারে পোস্ট করে লিখেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফ থেকে আমি ও আমার সরকারের সকল সহকর্মীরা দিল্লিতে  ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে স্বাগত জানাতে পেরে সৌভাগ্যবান মনে করছি।' উল্লেখ্য প্রধানমন্ত্রী হওয়ার পর এটি বরিস জনসনের প্রথম ভারত সফর। ব্রিটিশ প্রধানমন্ত্রী এই সফর ঘিরে আশা করা হচ্ছে যে, মহাকাশ, প্রতিরক্ষ এবং প্রযুক্তি খাতে দুই দেশের মধ্য়ে একটি শক্তিশালী সম্পর্ক তৈরি হবে।

আরও পড়ুন, গুজরাটের কংগ্রেস বিধায়ক জিগনেশ মেভানিকে গ্রেফতার করল অসম পুলিশ, জামিন অযোগ্য ধারায় মামলা

 ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করা হয়ে গিয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রীর এই ভারতসফরকে ঐতিহাসিক বলেছেন প্রধানমন্ত্রী মোদী। দুই দেশের মধ্যে বাণিজ্য থেকে প্রতিরক্ষার মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। নতুন করে প্রতিরক্ষা ক্ষেত্রে ব্রিটেনের সঙ্গে চুক্তি বদ্ধ হতে চায় ভারত।উল্লেখ্য, ভারত সফরের প্রথম দিনে গুজরাটে মহাত্মা গান্ধীর জন্মভূমিতে পা রেখেই ভারতের জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান বরিস জনসন। মহাত্মা গান্ধীর স্মৃতি বিজড়িত সবরমতী আশ্রমে গিয়েছিলেন তিনি। সেখানে নিজের হাতে চরকা কাটতে দেখা যায় তাঁকে। এর পাশাপাশি সেখানে থাকা ভিসিটরস বুক-এ বিশেষ বার্তা লিখেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

আরও পড়ুন, 'বাংলা বুলডোজারে নয়, ঐক্যে বিশ্বাস রাখে', বাণিজ্য সম্মেলনে কাকে নিশানা মমতার

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, সবরমতী আশ্রমে একটি চরকার সামনে বসে রয়েছেন বরিস জনসন। আর দুই হাত দিয়ে চরকা কাটার চেষ্টা করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। বরিস জনসনেকে সাহায্য করছেন দুই মহিলা। কীভাবে চরকায় সুতো কাটতে হবে তা ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শিখিয়ে দিচ্ছেন তাঁরা। আর তাঁদের কথা মেনেই চরকা কাটার চেষ্টা করছেন তিনি। বিষয়টি যে তিনি বেশ উপভোগ করছেন তা অবশ্য তাঁর মুখ দেখেই স্পষ্ট হয়ে গিয়েছে। সবরমতী আশ্রমের ভিসিটরস বুকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন লেখেন, 'এই অসাধারণ মানুষটির আশ্রমে আসা একটি বিশাল বড় সৌভাগ্যের বিষয়। তিনি যেভাবে বিশ্বকে উন্নত করার জন্য সত্য ও অহিংসার এত সহজ নীতিগুলিকে সংগঠিত করেছিলেন.সেটা বুঝতে পারার জন্য এই আশ্রমে আসা উচিত।' 

আরও পড়ুন, হিন্দু না মুসলিম- কার মদতে হয়েছে দিল্লির জাহাঙ্গিরপুরী জাতি হিংসা, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Read more Articles on
Share this article
click me!