Piyush Jain Arrested: ১২০ ঘণ্টার তল্লাশিতে ২০০ কোটি টাকা উদ্ধার, গ্রেফতার কানপুরের ব্যবসায়ী পীযূষ জৈন

শুধু টাকা নয়, পীযূষ জৈনের বাড়ি থেকে উদ্ধার হয়েছে হিসেব বহির্ভূত চন্দন তেল, কোটি কোটি টাকার সুগন্ধী। বাজেয়াপ্ত করা হয়েছে সোনা ও রূপাও।  

Saborni Mitra | Published : Dec 27, 2021 9:44 AM IST

অবশেষে পুলিশের জালে পড়ল উত্তর প্রদেশের (Uttar Pradesh) কুখ্যাত ব্যবসায়ী পীযূষ জৈন (Piyush Jain)। সম্প্রতি সংবাদ শিরোনামে এসেছিল কানপুরের এই ব্যবসায়ী (Kanpur Businessman)। কারণ তাঁর বাড়িতে হানা দিয়ে আয়কর দফতর (IT), ডিরেক্টর অব জেনারেল ইন্টেলিজেন্স  (DGGC) কোটি কোটি টাকা নগদ উদ্ধার করেছিল। সবমিলিয়ে প্রায় ২০০ কোটি  (200 Crore) টাকা আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে পীযূষ জৈনের বিরুদ্ধে। রবিবার তার বাড়িতে তল্লাশি চালিয়ে আরও ১০ কোটি টাকা উদ্ধার করে তদন্তকারীরা। 

শুধু টাকা নয়, পীযূষ জৈনের বাড়ি থেকে উদ্ধার হয়েছে হিসেব বহির্ভূত চন্দন তেল, কোটি কোটি টাকার সুগন্ধী। বাজেয়াপ্ত করা হয়েছে সোনা ও রূপাও।  কিন্তু প্রথম দিনে যখন তার বাড়িতে ডিজিজিআই হানা দেয় সেই সময় পীযূষ বাড়ি ছেড়ে চম্পট দয়। তারপর তদন্তকারীরা তাকে বেশ কয়েকবার ফোন করেন। অবশেষে তার মোবাইল ট্র্যাক করে তাকে গ্রেফতার করে তদন্তকারীরা। 

কনৌজে রয়েছে পীযূষ জৈনের পৈত্রিক ভিটে। সেখানে একটি বিশাল বাড়ি রয়েছে তাদের। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন পীযূষ প্রায়ই কনৌজের বাড়িতে আসতেন। সেখানে এলেন তিনি নাকি স্কুটার নিয়ে গোটা এলাকা ঘুরে বেড়াতেন। যদিও তার বাড়ির সামনে দুটি বিলাসবহুল গাড়ি কোয়ালিস ও একটি মারুতি পার্ক করা থাকত। কিন্তু এলাকায় ঘোরার জন্য পীযূষের প্রথম পছন্দ ছিল স্কুটার। 

স্থানীয়রা জানিয়েছেন পীযূষ জৈনের বাবা ছিল একজন রসায়নবিদ। তাঁর কাছ থেকেই সুগন্ধী প্রস্তুত করতে শিখেছিল পীযূষ। পাশাপাশি ভোজ্য এসেন্স তৈরির করার শিল্পেও হাত বাড়িয়েছিল। গত ১৫ ধরে ফুলেফেঁপে উঠেছে তার ব্যবসা। উত্তর প্রদেশের পাশাপাশি গুজরাট ও মহারাষ্ট্রেও নিজের ব্যবসা ছড়িয়ে দিয়েছিল পীযূষ ও তার ভাই অম্বরিশ। সুগন্ধী ব্যবসার পাশাপাশি পণ্যপরিবহণের ব্যবসা শুরু করেছিল দুইভাই। সেখানেই জাল চালানের মাধ্যমে ও ইওয়ে বিল ছাড়াই পণ্য পরবিহরন করত তারা। তেমন অভিযোগ উঠেছে দুই ভাইয়ের বিরুদ্ধে। 


ব্যবসায়ে উন্নতির সঙ্গে সঙ্গে জৈন ভাইরাস কনৌজের বাড়িটিকেও সাজিয়ে গুছিয়ে তুলেছিল। ৭০০ বর্গ স্কোয়ারের একটি প্রাসাদ তৈরি করেছিল পৈত্রিক ভিটেটিকে। শহর থেকে মাঝে মাঝেই সেই বিশাল অট্টালিকায় এসে দিন কাটিয়ে যেত তারা। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন পীযূষদের দেখে মনে হত তারা খুবই সাধারণ জীবন যাপন করত। কারণ বাড়িটিকে সাজিয়ে গুছিয়ে তোলা ছাড়া তেমন কোনও বিলাশিতা কোনও দিনই তাদের চোখে পড়েনি। গ্রামে এলেও পীযূষ স্কুটারে চড়ে ঘুরে বেড়ানোর সময় গ্রামের মানুষদের সঙ্গে সাবলীলভাবে কথা বলত, বলেও জানিয়েছেন তারা। 

সূত্রের খবর গ্রেফতার করা হয়েছে পীযূষ জৈনকে। তাকে এখনও উত্তর প্রদেশ প্রশান জিজ্ঞাসাবাদ করত। তবে জেরা করার জন্য খুব তাড়াতাড়ি তাকে আহমেদাবাদে নিয়ে যাওয়া হতে পারে। প্রাথমিক জেরার জানা গেছে পীযূষ জৈনের কানপুরে চারটি  কনৌজে সাতটি সম্পত্তি রয়েছে। এছাড়াও মুম্বইতে দুটি ও দিল্লিতে একটি সম্পত্তি রয়েছে। দেশের বাইরে দুবাইতে তার একটি সম্পত্তি রয়েছে বলেও সূত্রের খবর। পুলিশ সূত্রের খবর তার বাড়়িতে প্রায় ১২০ ঘণ্টা ধরে রেইড চালান হয়েছিল। 

ভেঙে দেওয়া হল যীশুর মূর্তি, ক্রিসমাসের মধ্যেই চার্চে দুষ্কৃতী হামলা

মন্ত্রীর কোপে এবার সানি লিয়েন, 'মধুবন মে রাধিকা' মিউজিক ভিডিও প্রত্যাহারের জন্য তিন দিন সময়সীমা

Share this article
click me!