Delhi Rain: ৭৭ বছরে রেকর্ড বৃষ্টি, দিল্লির রাস্তায় সাঁতার কাটছে শিশুরা

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি। রাস্তায় জমা জলে ব্যহত যান চলাচল। জলমগ্ন ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দর। 
 

Asianet News Bangla | Published : Sep 11, 2021 5:22 PM IST

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দেশের জাতীয় রাজধানী দিল্লি। তবে আপাতত পরিস্থিতি উন্নতি হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছে মৌসম ভবন। আগামী তিন দিন দিল্লিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূ্বাভাস রয়েছে বলেও সতর্ক করা হয়েছে। শনিবার সকাল থেকেই প্রবল বৃষ্টিতে বানভাসি হয়ে যায় দিল্লি। মহানগরীর রাজপথে জল জমে যায়। ব্যহত হয় যান চলাচল। 

অন্যদিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরেও জল জমে গিয়ে ব্যহত হয় উড়ান পরিষেবা। দিল্লি বিমান বন্দরেরের ভিতরেও জল জমে যায়। 


ভারতের হাওয়া অফিস জানিয়েছে, দিল্লিতে চলতি মাসের শনিবার পর্যন্ত ৩৮৩.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা গত ৭৭ বছরে সর্বোচ্চ। অন্যদিকে এই শহরে ১৯৪৪ সালের সেম্পেম্বরে ৪১৭.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছিস। ১৯০১-২০২১ সালের মধ্যে সর্বোচ্চ। হাওয়া অফিস জানিয়েছে দিল্লিতে এই সেপ্টেম্বরে তিনবার ভারি বৃষ্টি হয়েছে। ১ সেপ্টেমপ বৃষ্টির পরিমাণ ছিল ১১২.১ মিলিমিটার, ২ সেপ্টেম্বর ১১৭.৭ মিলিমিটার আর ১১ সেপ্টেম্বর ৯৪.৭ মিলিমিটার- যা এই দশনের সর্বোচ্চ।

Price Hike: পেঁয়াজ কিনতে গিয়ে চোখে জল আসতে পারে উৎসবের দিনে, দাম বাড়ার আশঙ্কা এবারও

রান্নার তেলের দাম কমাতে বড় পদক্ষেপ কেন্দ্রের, কমানো হল আমদানি শুল্ক

Viral Video: খালি বিমানে কোমর দুলিয়ে ভাইরাল এয়ারহোস্টেস, নেটিজেনদের মুগ্ধ করা সুন্দরীকে চিনে নিন  

হাওয়া অফিস জানিয়েছে চলতি বছর বর্ষা দেরিতে বিদায় নিচ্ছে পাশাপাশি একটি নিম্মচাপ বলয় তৈরি হয়েছে- তার জন্যই এই প্রবল বৃষ্টি। দিল্লির সঙ্গে পঞ্জাব, হরিয়ানা ও রাজস্থানের বেশ কিছু এলাকায় বৃষ্টি হয়। 

Share this article
click me!